বাংলা নিউজ > ময়দান > IND vs SA: রাবাদা ৫০০-র বেশি উইকেট নেবে, ৫০তম টেস্ট খেলা প্রোটিয়া তারকার বিষয়ে বড় ভবিষ্যদ্বাণী এনতিনির
দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার কাগিসো রাবাদা। ছবি- এএনআই। (ANI)
দক্ষিণ আফ্রিকান ফাস্ট বোলার কাগিসো রাবাদা। ছবি- এএনআই। (ANI)

IND vs SA: রাবাদা ৫০০-র বেশি উইকেট নেবে, ৫০তম টেস্ট খেলা প্রোটিয়া তারকার বিষয়ে বড় ভবিষ্যদ্বাণী এনতিনির

  • বর্তমানে রাবাদার দখলে ২৩০টি টেস্ট উইকেট রয়েছে।

সাম্প্রতিক সময়ে, ডেল স্টেইন পরবর্তী যুগে দক্ষিণ আফ্রিকার পেস বোলারদের মধ্যে মতান্তরে সর্বসেরা কাগিসো রাবাদা। কেপ টাউনে নিজের ৫০তম টেস্ট খেলা প্রোটিয়া তারকা, ভারতের বিরুদ্ধে প্রথম ইনিংসে ফের একবার অসাধারণ পারফর্ম করে নিজের প্রতিভার প্রদর্শন করেন। এরপরেই মাখায়া এনতিনির দাবি, রাবাদা প্রোটিয়াদের হয়ে সমস্ত রেকর্ড ভেঙে দেবেন।

ভারতের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে বিরাট কোহলির মহামূল্যবান উইকেটসমেত, মোট চারটি উইকেট নেন রাবাদা। ২৬ বছর বয়সী প্রোটিয়া তারকা ইতিমধ্যেই নিজের টেস্ট কেরিয়ারে ২২.৪৯-র অসাধারণ গড়ে ২৩০টি উইকেট নিয়ে ফেলেছেন। নিঃসন্দেহে তাঁকে বর্তমান সময়ের সেরা বোলারদের মধ্যেও ধরা হয়। স্বদেশীয় বোলারের সাফল্যে অভিভূত প্রাক্তন প্রোটিয়া তারকা এনতিনি।

রাবাদার বিষয়ে কথা বলতে গিয়ে Sportstar-কে এনতিনি জানান, ‘ও নিজের কেরিয়ারে দ্রুত গতিতে একের পর এক ধাপ পার করছে। ও শক্তিশালী, ফিট, ওর বলে গতি আছে এবং ও ভীষণ দক্ষ একজন বোলার। পাশাপাশি ওর বল দুই দিকেই সুইং করে এবং ওর বাউন্সারটাও কিন্তু দারুণ। মোটের ওপর বলতে গেলে ও দারুণ একজন বোলার।’ এনতিনির মন্তব্য নিঃসন্দেহে ভীষণই যুক্তিযুক্ত। দিন কয়েক আগে একটু অফ ফর্মের জেরে রাবাদার ওপর প্রশ্ন উঠলেও সম্ভবত বিশ্বের সেরা টেস্ট দলের বিরুদ্ধে কিন্তু গর্জে উঠে তিনি সমালোচকদের মুখ বন্ধ করিয়ে দিয়েছেন।

রাবাদায় মুগ্ধ এনতিনি তো প্রোটিয়া তারকাকে নিয়ে বিশাল বড় ভবিষ্যদ্বাণীও করে বসেন। ‘আমি আশা করছি ও দক্ষিণ আফ্রিকার সমস্ত রেকর্ড ভেঙে দেবে। এখনই তো ২০০-র বেশি টেস্ট উইকেট নিয়ে নিয়েছে ও। আমার মনে হয় শতাধিক টেস্ট খেলে, ও নিজের কেরিয়ারে ৫০০-র অধিক উইকেট নেবে, যা এর আগে কোনো দক্ষিণ আফ্রিকান বোলার করতে পারিনি। ও এই রেকর্ড গড়লে আমি কিন্তু দারুণভাবে সেলিব্রেট করব।’ মত এনতিনির। ২৬ বছর বয়সী রাবাদার পক্ষে ৫০০ উইকেট নেওয়াটা কিন্তু অসম্ভব কিছু নয়।

বন্ধ করুন