বাংলা নিউজ > ময়দান > IND vs SA: লোকেশ রাহুল ছাড়াও ভারতীয় দল থেকে ছিটকে গেলেন আরও এক তারকা, ক্যাপ্টেন হলেন পন্ত, ভাইস ক্যাপ্টেন কে জানেন?

IND vs SA: লোকেশ রাহুল ছাড়াও ভারতীয় দল থেকে ছিটকে গেলেন আরও এক তারকা, ক্যাপ্টেন হলেন পন্ত, ভাইস ক্যাপ্টেন কে জানেন?

ঋষভ পন্ত। ছবি- বিসিসিআই।

চোটের জন্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন টিম ইন্ডিয়ার দুই তারকা।

আইপিএলের পরে জাতীয় নির্বাচকরা সাময়িক বিশ্রাম দিয়েছেন রোহিত শর্মাকে। তাঁর অনুপস্থিতিতে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতীয় দলের ক্যাপ্টেন নির্বাচিত হয়েছিলেন লোকেশ রাহুল। তবে চোটের জন্য ৫ ম্যাচের সিরিজ থেকে ছিটকে যান রাহুলও।

স্বাভাবিকভাবেই দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভারতের নতুন ক্যাপ্টেন বেছে নিতে হতো জাতীয় নির্বাচকদের। ঋষভ পন্তের নাম আগেই ভাইস ক্যাপ্টেন হিসেবে ঘোষণা করেছিলেন জাতীয় নির্বাচকরা। ফলে লোকেশের অনুপস্থিতিতে তাঁরই ক্যাপ্টেন হওয়ার কথা ছিল।

তবে সদ্য গুজরাট টাইটানসকে আইপিএল চ্যাম্পিয়ন করা হার্দিক পান্ডিয়া টি-২০ স্কোয়াডে ফিরে আসায় লিডিং গ্রুপে ঢুকে পড়েছেন তিনিও। সুতরাং, দক্ষিণ আফ্রিকা সফরে জাতীয় দলকে তাঁর নেতৃত্ব দেওয়ার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছিল না।

শেষমেশ বিসিসিআইয়ের তরফে ঋষভ পন্তকেই ক্যাপ্টেন নির্বাচিত করা হয়। হার্দিক পান্ডিয়াকে দেওয়া হয় ভাইস ক্যাপ্টেনের দায়িত্ব।

আরও পড়ুন:- IND vs SA: কপাল পুড়ল ভারতের, T20 সিরিজের ১দিন আগে ছিটকে গেলেন রাহুল, নেতা কে?

উল্লেখযোগ্য বিষয় হল, একা লোকেশ রাহুলই নন, চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গিয়েছেন কুলদীপ যাদবও। লোকেশ রাহুল কুঁচকির চোটে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। নেটে ব্যাট করার সময় কুলদীপের ডানহাতে চোট লাগে। যদিও জাতীয় নির্বাচকরা দুই তারকার কোনও পরিবর্ত বেছে নেননি। আহত দুই ক্রিকেটার বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে চোট সারিয়ে ওঠার প্রক্রিয়ায় থাকবেন।

আরও পড়ুন:- মিতালি খেলা ছাড়তেই ভারতের ODI ক্যাপ্টেন হলেন হরমনপ্রীত, শ্রীলঙ্কা সফরের জাতীয় দলে জায়গা হল না ঝুলনের

ভারতের টি-২০ স্কোয়াড:- রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষাণ, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত (ক্যাপ্টেন ও উইকেটকিপার), দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া (ভাইস ক্যাপ্টেন), বেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং ও উমরান মালিক।

বন্ধ করুন