বাংলা নিউজ > ময়দান > IND vs SA: সেঞ্চুরিয়ানে প্রথম ইনিংসেই শতাধিক রানের পার্টনারশিপ, হুড়মুড় করে ভাঙল রেকর্ড
অর্ধশতরান করে মায়াঙ্ক আগরওয়ালের সেলিব্রেশন। ছবি- টুইটার। (@BCCI)
অর্ধশতরান করে মায়াঙ্ক আগরওয়ালের সেলিব্রেশন। ছবি- টুইটার। (@BCCI)

IND vs SA: সেঞ্চুরিয়ানে প্রথম ইনিংসেই শতাধিক রানের পার্টনারশিপ, হুড়মুড় করে ভাঙল রেকর্ড

  • লোকেশ রাহুল এবং মায়াঙ্ক আগরওয়াল, দুই ভারতীয় ওপেনারই অর্ধশতরান করেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের আগে ভারতীয় দলের চিন্তায় বিষয় ছিল প্রোটিয়াভূমে ওপেনারদের রেকর্ড। বিদেশের মাটিতে দক্ষিণ আফ্রিকাতেই ভারতীয় ওপেনারদের গড় সবচেয়ে কম। তবে মায়াঙ্ক আগরওয়াল এবং লোকেশ রাহুল শুরুতেই শতরানের পার্টনারশিপ গড়ে ভারতীয় দলকে ভাল জায়গায় নিয়ে যায়। 

ভারতীয় ওপেনাররা প্রথম উইকেটে ১১৭ রানে যোগ করেন। মায়াঙ্ক আগরওয়াল তুলনামূলক দ্রুত গতিতে রান করলেও মজবুত দেখায় রাহুলকেও। কর্ণাটকজাত দুই বন্ধু একসঙ্গে ওপেন করেই গড়ে ফেললেন ইতিহাস। এর আগে এশিয়ার বাইরে কোনোদিন ভারতীয় ওপেনাররা সফরের প্রথম ম্য়াচের প্রথম ইনিংসেই শতরানের পার্টনারশিপ করতে পারেননি। বছরের শুরুতেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে রোহিত শর্মা এবং শুভমন গিলের সঙ্গে যুগ্মভাবে ১৯৩৬ সালে ইংল্যান্ডে বিজয় মার্চেন্ট এবং হিন্দলেকারের ৬২ রানের পার্টনারশিপই ছিল সর্বাধিক।

তবে রাহুল এবং মায়াঙ্ক প্রায় তিন বছর বাদে একসঙ্গে জাতীয় দলের হয়ে ওপেন করে সেই নজির ভেঙে ইতিহাস গড়ে ফেললেন। মায়াঙ্ক অবশ্য ব্যক্তিগত ৬০ রানের মাথায় আউট হয়ে সাজঘরে ফিরে গেলেও লোকেশ রাহুল ক্রিজে রয়েছেন। বর্তমানে ৫২ ওভার শেষে ভারতীয় দলের স্কোর দুই উইকেটের বিনিময়ে ১৪৪ রান। রাহুল অপরাজিত রয়েছেন ব্যক্তিগত ৬০ রানে।

বন্ধ করুন