বাংলা নিউজ > ময়দান > IND vs SA: জোহানেসবার্গ টেস্টে ভারতের ক্যাপ্টেন লোকেশ রাহুল, কেন দলে নেই কোহলি?
বিরাট কোহলি ও লোকেশ রাহুল। ছবি- বিসিসিআই।
বিরাট কোহলি ও লোকেশ রাহুল। ছবি- বিসিসিআই।

IND vs SA: জোহানেসবার্গ টেস্টে ভারতের ক্যাপ্টেন লোকেশ রাহুল, কেন দলে নেই কোহলি?

  • ক্যাপ্টেন হিসেবে নিজের প্রথম টেস্টে টস জিতলেন লোকেশ রাহুল।

বিরাট কোহলি নন, জোহানেসবার্গের দ্বিতীয় টেস্টে ভারতের নেতৃত্বে লোকেশ রাহুল। তিনিই টস করতে নামেন প্রোটিয়া অধিনায়ক ডিন এলগারের সঙ্গে। বিরাট কোহলি দ্বিতীয় টেস্টে মাঠে নামেননি।

টসের পর লোকেশ রাহুল কোহলির দলে না থাকার কারণ জানান। বিরাটের পিঠের উপরের দিকে ফিক লেগেছে। খিঁচ লাগার জন্যই তিনি জোহানেসবার্গে মাঠে নামতে পারেননি। তাঁর পরিবর্তে সিরিজের দ্বিতীয় টেস্টে মাঠে নামার সুযোগ পেয়ে যান হনুমা বিহারী।

টেস্ট ক্যাপ্টেন হিসেবে নিজের প্রথম ম্যাচেই টস-ভাগ্য সঙ্গ দেয় লোকেশ রাহুলকে। টস জিতে তিনি শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন। স্বাভাবিকভাবেই জাতীয় দলকে টেস্টে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেয়ে খুশি লোকেশ। এপ্রসঙ্গে তিনি বলেন, ‘সব ভারতীয় ক্রিকেটারই দেশকে নেতৃত্ব দেওয়ার স্বপ্ন দেখে। আমি সত্যিই মুখিয়ে রয়েছি দায়িত্ব পালনের জন্য।’

ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে অবশ্য আগে থেকে কোহলির চোট নিয়ে কোনও বিজ্ঞপ্তি জারি করা হয়নি। লোকেশ রাহুল টস করতে নামার আগে পর্যন্ত এবিষয়ে ঘুণাক্ষরেও টের পাওয়া যায়নি কিছু। স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন রাহুলই টসের পর কোহলির না খেলার কারণ জানান। পরে রাহুলের মুখের কথাই বোর্ডের তরফে জো'বার্গ টেস্টের প্রথম একাদশ ঘোষণাসূচক সোশ্যাল মিডিয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জোহানেসবার্গ টেস্টে ভারতের প্রথম একাদশ: লোকেশ রাহুল (ক্যাপ্টেন), মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারী, ঋষভ পন্ত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ ও মহম্মদ সিরাজ।

বন্ধ করুন