বাংলা নিউজ > ময়দান > কোহলিকেই ফেরানো হবে নাকি নতুন কেউ? রোহিত ফিট না হলে দক্ষিণ আফ্রিকায় ভারতের ODI ক্যাপ্টেন কে? মিলল গুরুত্বপূর্ণ ইঙ্গিত
রাহুল, রোহিত ও কোহলি। (ছবি:বিসিসিআই)
রাহুল, রোহিত ও কোহলি। (ছবি:বিসিসিআই)

কোহলিকেই ফেরানো হবে নাকি নতুন কেউ? রোহিত ফিট না হলে দক্ষিণ আফ্রিকায় ভারতের ODI ক্যাপ্টেন কে? মিলল গুরুত্বপূর্ণ ইঙ্গিত

  • বিতর্কের মাঝেই দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ান ডে ক্যাপ্টেন্সি নিয়ে নতুন করে সিদ্ধান্ত নিতে হতে পারে জাতীয় নির্বাচকদের।

অজিঙ্কা রাহানের বদলে টেস্টে ভারতের নতুন ভাইস ক্যাপ্টেন নির্বাচিত হয়েছিলেন রোহিত শর্মা। যদিও চোটের জন্য তিনি টেস্ট স্কোয়াড থেকে ছিটকে যান। তাঁর পরিবর্তে বিসিসিআই লোকেশ রাহুলকে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজে কোহলির ডেপুটি নির্বাচিত করে।

এবার নতুন সংশয় তৈরি হয়েছে রোহিতের ওয়ান ডে সিরিজের দলে থাকা নিয়ে। রোহিত ফিট এবং দক্ষিণ আফ্রিকা সফরে উড়ে যেতে প্রস্তুত বলে খবর শোনা গিয়েছিল। যদিও এখনও বিসিসিআইয়ের তরফে রোহিতের ফিটনেস নিয়ে নির্দিষ্ট কোনও আপডেট দেওয়া হয়নি। তবে নিতান্তই তিনি যদি দক্ষিণ আফ্রিকায় উড়ে যেতে না পারেন, তবে ভারতীয় দলকে কে নেতৃত্ব দেবেন, তা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে গুঞ্জন।

জাতীয় নির্বাচকরা হিটম্যানকে টিম ইন্ডিয়ার নতুন ওয়ান ডে ক্যাপ্টেন নির্বাচিত করেছেন। রোহিত শেষমেশ ওয়ান ডে সিরিজ থেকে ছিটকে গেলে ভারতকে কে নেতৃত্ব দিতে পারেন, সে বিষয়ে মিলল গুরুত্বপূর্ণ ইঙ্গিত। বিসিসিআইয়ের এক সূত্র Sports Tak-কে জানিয়েছেন যে, রোহিত নির্দিষ্ট সময়ে সম্পূর্ণ ফিট না হলে দক্ষিণ আফ্রিকায় লোকেশ রাহুল ভারতীয় দলের ওয়ান ডে ক্যাপ্টেন নির্বাচিত হতে পারেন।

সংশ্লিষ্ট সূত্র বলেন, ‘রোহিত শর্মা সম্পূর্ণ ফিট নন। যদি নির্দিষ্ট সময়ে সম্পূর্ণ ফিট না হন, তবে রোহিতকে ওয়ান ডে স্কোয়াডের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় পাঠানো হবে না। নতুন ওয়ান ডে ক্যাপ্টেনের অনুপস্থিতিতে লোকেশ রাহুলকে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হতে পারে।’

বন্ধ করুন