বাংলা নিউজ > ময়দান > IND vs SA: বৃষ্টিতে পণ্ড ম্যাচ, সান্ত্বনা ৫০ শতাংশ টিকিটের দাম ফেরৎ দিচ্ছে KSCA
বৃষ্টিতে ভেস্তে গেল পঞ্চম টি-টোয়েন্টি।

IND vs SA: বৃষ্টিতে পণ্ড ম্যাচ, সান্ত্বনা ৫০ শতাংশ টিকিটের দাম ফেরৎ দিচ্ছে KSCA

  • ম্যাচ শুরু হওয়ার ঠিক আগের মুহূর্তে বৃষ্টি নেমেছিল প্রথমে। যে কারণে দুই দলের ক্রিকেটাররা মাঠে নেমে যাওয়ার পরেও, সাজঘরে ফিরে যেতে হয়। ঢেকে দেওয়া হয় পিচ। ৫০ মিনিট পরে রাত ৭.৫০ এ খেলা আরম্ভ হয়। ১ ওভার কমিয়ে ম্যাচকে ১৯ ওভারে নিয়ে আসা হয়। তবে শেষ পর্যন্ত বাতিলই করে দিতে হয় ম্যাচ।

বৃষ্টির জন্য বাতিল হয়ে গেল ভারত-দক্ষিণ আফ্রিকা পঞ্চম টি-২০ ম্যাচ। যার ফলে অমীমাংসিতভাবে শেষ হল সিরিজ। ফলাফল ২-২। ৩.৩ ওভার খেলা হওয়ার পরই বৃষ্টি নামে। তার পর আর খেলা শুরু করা সম্ভব হয়নি। স্বাভাবিক ভাবেই হতাশ বেঙ্গালুরুর ক্রিকেট প্রেমী দর্শকেরা।

সিরিজের ফল ২-২ হয়ে যাওয়ায়, এ দিনের ম্যাচটি কার্যত ছিল ফাইনাল। স্বাভাবিক ভাবেই এই ম্যাচকে ঘিরে উত্তেজনা ছিল তুঙ্গে। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচ করা সম্ভব হয়নি। বাতিলই করে দিতে হয়। কিছুটা সান্ত্বনা কর্ণাটক রাজ্য ক্রিকেট অ্যাসোসিয়েশন টিকিটের মূল্যের ৫০ শতাংশ ফেরৎ দেওয়ার কথা ঘোষণা করেছে। টাকা ফেরৎ পেতে, যাঁরা টিকিট কেটে মাঠে খেলা দেখতে গিয়েছিলেন, তাঁরা যেন অবশ্যই সেই টিকিট যত্ন করে রেখে দেন।

আরও পড়ুন: আশঙ্কাই সত্যি হল শেষমেশ, বৃষ্টিতে ভেস্তে গেল শেষ ম্যাচ

এ দিন বৃষ্টি কমার বদলে, তেজ ক্রমশ বেড়েছে। ম্যাচ শুরু হওয়ার ঠিক আগের মুহূর্তে বৃষ্টি নেমেছিল প্রথমে। যে কারণে দুই দলের ক্রিকেটাররা মাঠে নেমে যাওয়ার পরেও, সাজঘরে ফিরে যেতে হয়। ঢেকে দেওয়া হয় পিচ। ৫০ মিনিট পরে রাত ৭.৫০ এ খেলা আরম্ভ হয়। ১ ওভার কমিয়ে ম্যাচকে ১৯ ওভারে নিয়ে আসা হয়। প্রথম ওভারে প্রোটিয়া স্পিনারকে দু'টি ছক্কা হাঁকিয়ে শুরুটা ভালো করেছিলেন ঈশান কিষাণ। কিন্তু দ্বিতীয় ওভারে লুঙ্গি এনগিডির বলে ১৫ রানে বোল্ড হন বাঁ-হাতি। ৩.২ ওভারে রুতুরাজকে (১০) ফেরান প্রোটিয়া পেসারই। ২৭ রানে দ্বিতীয় উইকেট হারায় ভারত। তার পরেই আসে ঝেঁপে বৃষ্টি। যার জেরে খেলা বন্ধ হয়ে যায়। সেই সময় ৩.৩ ওভারে ২ উইকেট হারিয়ে ভারতের রান ছিল ২৮। উইকেটে ছিলেন শ্রেয়স আইয়ার এবং ঋষভ পন্ত। এর পর ম্যাচ আর শুরু করাই যায়নি। বাতিল করার সিদ্ধান্ত নেন আম্পায়াররা।

দিল্লিতে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ভারত ৭ উইকেটে পরাজিত হয় দক্ষিণ আফ্রিকার কাছে। কটকের দ্বিতীয় টি-২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকা জয় তুলে নেয় ৪ উইকেটে। ৫ ম্যাচের সিরিজে ০-২ ব্যবধানে পিছিয়ে পড়লে সিরিজের ফেরা কতটা মুশকিল হয়ে দাঁড়ায়, সেটা বোঝার জন্য ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন হয় না। তবে সেই মুশকিল কাজটা সহজে করে দেখিয়েছিল টিম ইন্ডিয়া। ভারত বিশাখাপত্তনমে জয় তুলে নেয় ৪৮ রানের বড় ব্যবধানে। আর রাজকোটে ৮২ রানের রেকর্ড ব্যবধানে ম্যাচ জেতে টিম ইন্ডিয়া। সিরিজ ২-২ সমতায় ফেরার পর বেঙ্গালুরুতে পঞ্চম তথা শেষ ম্যাচটিকে ঘিরে ছিল তুমুল উত্তেজনা। আর সেই ম্যাচই ভেস্তে গেল বৃষ্টিতে।

বন্ধ করুন