বাংলা নিউজ > ময়দান > IND vs SA 5th T20I: আশঙ্কাই সত্যি হল শেষমেশ, বৃষ্টিতে ভেস্তে গেল বেঙ্গালুরুর শেষ ম্যাচ
ঝেঁপে বৃষ্টি চিন্নাস্বামীতে।

IND vs SA 5th T20I: আশঙ্কাই সত্যি হল শেষমেশ, বৃষ্টিতে ভেস্তে গেল বেঙ্গালুরুর শেষ ম্যাচ

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এখনও ঘরের মাঠে টি-২০ সিরিজ জেতা হল না টিম ইন্ডিয়ার।

দিল্লিতে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে ভারত ৭ উইকেটে পরাজিত হয় দক্ষিণ আফ্রিকার কাছে। কটকের দ্বিতীয় টি-২০ ম্যাচে দক্ষিণ আফ্রিকা জয় তুলে নেয় ৪ উইকেটে। ৫ ম্যাচের সিরিজে ০-২ ব্যবধানে পিছিয়ে পড়লে সিরিজের ফেরা কতটা মুশকিল হয়ে দাঁড়ায়, সেটা বোঝার জন্য ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন হয় না। তবে সেই মুশকিল কাজটা সহজে করে দেখায় টিম ইন্ডিয়া। ভারত বিশাখাপত্তনমে জয় তুলে নেয় ৪৮ রানের বড় ব্যবধানে এবং রাজকোটে ৮২ রানের রেকর্ড ব্যবধানে ম্যাচ জেতে টিম ইন্ডিয়া। সিরিজ ২-২ সমতায় দাঁড়িয়ে যাওয়ায় বেঙ্গালুরুর পঞ্চম তথা শেষ ম্যাচটি রূপ নেয় ফাইনালের। যদিও বৃষ্টিতে শেষ ম্যাচ ভেস্তে যাওয়ায় অমীমাংসিত থেকে যায় সিরিজ।

19 Jun 2022, 10:04:52 PM IST

সিরিজ সেরা ভুবনেশ্বর

৪ ম্যাচে ৬টি উইকেট দখল করে সিরিজের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন ভুবনেশ্বর কুমার।

19 Jun 2022, 09:46:21 PM IST

ভেস্তে গেল ম্যাচ

বৃষ্টি থামেনি। পুনরায় ম্যাচ শুরুর সম্ভাবনা না দেখেই দু'দলের ক্রিকেটাররা হাত মিলিয়ে নেন সাজঘরে। ম্যাচ অফিসিয়ালরা ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন। সুতরাং, ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জেতা হল না এবারও। ৫ ম্যাচের সিরিজ ২-২ সমতায় শেষ হয়। 

19 Jun 2022, 09:06:41 PM IST

আশার আলো ক্ষীণ হচ্ছে ক্রমশ

অন্ততপক্ষে ৫ ওভারের ম্যাচ আয়োজনের জন্য খেলা পুনরায় শুরু হতে হবে ১০টা ০২ মিনিটে। তখনও খেলা শুরু করা না গেলে ম্যাচ পরিত্যক্ত ঘোষিত হবে। সেক্ষেত্রে সিরিজে যুগ্মজয়ী হবে দু'দল।

19 Jun 2022, 08:10:09 PM IST

বৃষ্টিতে খেলা সাময়িকভাবে বন্ধ

৩.৩ ওভার খেলা হওয়ার পরে বৃষ্টিতে খেলা সাময়িকভাবে বন্ধ হয়ে যায়। ভারতের স্কোর ২ উইকেটে ২৮ রান। পন্ত ১ রান করেছেন। এখনও খাতা খোলেননি শ্রেয়স।

19 Jun 2022, 08:06:46 PM IST

রুতুরাজ আউট

৩.২ ওভারে লুঙ্গি এনগিদির বলে ডোয়েন প্রিটোরিয়াসের হাতে ধরা পড়েন রুতুরাজ গায়কোয়াড়। নিজের দ্বিতীয় ওভারে দক্ষিণ আফ্রিকাকে দ্বিতীয় সাফল্য এনে দিলেন লুঙ্গি। ১টি বাউন্ডারির সাহায্যে ১২ বলে ১০ রান করে মাঠ ছাড়েন গায়কোয়াড়। ভারত ২৭ রানে ২ উইকেট হারায়। ব্যাট করতে নামেন ক্যাপ্টেন পন্ত।

19 Jun 2022, 08:00:21 PM IST

ইশান কিষাণ আউট

১.৬ ওভারে ইশান কিষাণকে বোল্ড করেন লুঙ্গি এনগিদি। ৭ বলে ১৫ রান করে মাঠ ছাড়েন ইশান। ভারত ২০ রানে ১ উইকেট হারায়। ব্যাট করতে নামেন শ্রেয়স আইয়ার।

19 Jun 2022, 07:55:37 PM IST

আগ্রাসী শুরু ইশানের

ভারতের হয়ে ওপেন করতে নামেন ইশান কিষাণ ও রুতুরাজ গায়কোয়াড়। বোলিং শুরু করেন কেশব মহারাজ। ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে পরপর ছক্কা হাঁকান ইশান। প্রথম ওভারে ১৬ রান ওঠে। ৫ বলে ১৫ রান করেছেন ইশান।

19 Jun 2022, 07:31:14 PM IST

৭টা ৫০ মিনিটে শুরু হবে ম্যাচ

বৃষ্টি থেমেছে। মাঠ প্রস্তুত করছেন মাঠকর্মীরা। খেলা শুরু হবে সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে। প্রতি ইনিংসে এক ওভারের খেলা নষ্ট হয়েছে বৃষ্টিতে। খেলা হবে ১৯ ওভার করে।

19 Jun 2022, 07:08:49 PM IST

বৃষ্টি নামল বেঙ্গালুরুতে

ম্যাচ শুরুর ঠিক আগে বৃষ্টি নামে বেঙ্গালুরুতে। ফলে টস হয়ে গেলেও নির্ধারিত সময়ে শুরু করা গেল না ম্যাচ। ফিল্ডাররা মাঠে নেমে পড়েন। তৈরি ছিলেন ব্যাটসম্যানরাও। তবে তড়িঘড়ি তাঁদের মাঠ ছাড়তে হয়। ঢাকা পড়ে যায় পিচ। ৭টা ৪০ মিনিটে খেলা শুরু হলে পুরো ২০ ওভারের ম্যাচ অনুষ্ঠিত হবে। কমপক্ষে ৫ ওভারের ম্যাচের জন্য ৯টা ৪৬ মিনিটে খেলা শুরু হতে হবে। 

19 Jun 2022, 06:55:45 PM IST

তিনটি বদল দক্ষিণ আফ্রিকার

ভারত টানা পাঁচ ম্যাচে অপরিবর্তিত দল নিয়ে মাঠে নামে। দক্ষিণ আফ্রিকা বাভুমা, শামসি ও জানসেনের বদলে মাঠে নামায় হেনড্রিকস, স্টাবস ও রাবাদাকে।

19 Jun 2022, 06:54:29 PM IST

দক্ষিণ আফ্রিকার প্রথম একাদশ

কুইন্টন ডি'কক (উইকেটকিপার), রীজা হেনড্রিকস , রাসি ভ্যান ডার দাসেন, ডেভিড মিলার, এনরিখ ক্লাসেন, ডোয়েন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, কেশব মহারাজ (ক্যাপ্টেন), ত্রিস্তান স্টাবস, লুঙ্গি এনগিদি ও এনরিখ নরকিয়া।

19 Jun 2022, 06:40:47 PM IST

ভারতের প্রথম একাদশ

ইশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত (ক্যাপ্টেন ও উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, হার্ষাল প্যাটেল, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল ও আবেশ খান।

19 Jun 2022, 06:34:23 PM IST

ফের টস হারলেন পন্ত

সিরিজে টানা পাঁচ ম্যাচে টস হারলেন ঋষভ পন্ত। গত ম্যাচে চোট পেয়ে মাঠ ছাড়া তেম্বা বাভুমা সিরিজের শেষ ম্যাচে খেলছেন না। তাঁর জায়গায় দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দিচ্ছেন কেশব মহারাজ। টস জিতে মহারাজ শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারতকে। সুতরাং, বেঙ্গালুরুতেও রান তাড়া করবে দক্ষিণ আফ্রিকা।

19 Jun 2022, 05:49:20 PM IST

পন্ত চাইছেন পাঁচে পাঁচ না হোক

সিরিজের চারটি টি-২০ ম্যাচেই টস হেরেছেন ঋষভ পন্ত। চারটি ম্যাচেই শুরুতে ব্যাট করতে হয়েছে ভারতকে এবং চারবারই টসের পরে পন্ত জানিয়েছিলেন যে, তিনি টস জিতলে রান তাড়া করতেন। এবার বেঙ্গালুরুতে টস হারলে ৫ ম্যাচের সবেতে টস হারের নজির গড়বেন ঋষভ।

19 Jun 2022, 05:47:14 PM IST

বাধ সাধতে পারে প্রকৃতি

গত কয়েকদিন বেঙ্গালুরুতে বৃষ্টি হয়েছে। ম্যাচের দিনেও বৃষ্টির পূর্বাভাষ রয়েছে সেখানে। সুতরাং, ম্যাচের গতিতে বাধ সাধতে পারে প্রকৃতি।

19 Jun 2022, 05:41:33 PM IST

ঐতিহাসির সিরিজ জয়ে নজর ভারতের

দক্ষিণ আফ্রিকার বিরদ্ধে ঘরের মাঠে কখনও টি-২০ সিরিজে জেতেনি ভারত। এবার সুযোগ রয়েছে বেঙ্গালুরুত সেই খরা কাটানোর। সিরিজের পঞ্চম তথা শেষ টি-২০ ম্যাচ জিতে পন্তের নেতৃত্বে প্রথমবার সেই কৃতিত্ব অর্জন করতে মরিয়া টিম ইন্ডিয়া। 

বন্ধ করুন