বাংলা নিউজ > ময়দান > IND vs SA: মায়াঙ্কের উইকেট হারালেও তৃতীয় দিনের শেষে বড়সড় লিড রয়েছে ভারতের হাতে
দ্বিতীয় দিনের শেষে চালকের আসনে ভারত। ছবি- আইসিসি।

IND vs SA: মায়াঙ্কের উইকেট হারালেও তৃতীয় দিনের শেষে বড়সড় লিড রয়েছে ভারতের হাতে

  • প্রথম ইনিংসে ৫ উইকেট দখল করেন মহম্মদ শামি।

গাব্বার দূর্গে অস্ট্রেলিয়াকে বিধ্বস্ত করে টেস্ট সিরিজ জিতেছে ভারত। এবার টিম ইন্ডিয়া সেঞ্চুরিয়নে মুখোমুখি দক্ষিণ আফ্রিকার। সুপারস্পোর্ট পার্কে দক্ষিণ আফ্রিকা ২৬টি টেস্টের মধ্যে জয় তুলে নিয়েছে ২১টি ম্যাচে। হেরেছে মাত্র ২টি টেস্ট। ড্র হয়েছে ৩টি ম্যাচ। কোনও একটি মাঠে নির্দিষ্ট কোনও দলের সাফল্যের নিরিখে সেঞ্চুরিয়নকে দক্ষিণ আফ্রিকার দূর্গ বলা মোটেও ভুল হবে না। সেদিক থেকে ভারতের সামনে সিরিজের শুরুতেই কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করে রয়েছে নিশ্চিত।

28 Dec 2021, 09:33:16 PM IST

তৃতীয় দিনের শেষে ভারত এগিয়ে ১৪৬ রানে

প্রথম ইনিংসের নিরিখে ১৩০ রানের লিড নেওয়া ভারত দ্বিতীয় তৃতীয় দিনের শেষে তাদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ১৬ রান তুলেছে। সুতরাং, দক্ষিণ আফ্রিকার থেকে আপাতত ১৪৬ রানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। লোকেশ রাহুল ১৯ বলে ৫ রান করে অপরাজিত রয়েছেন। তিনি ১টি বাউন্ডারি মেরেছেন। ৫ বলে ৪ রান করে নট-আউট রয়েছেন শার্দুল ঠাকুর। তিনিও ১টি বাউন্ডারি মেরেছেন। 

28 Dec 2021, 09:27:15 PM IST

মায়াঙ্ক আউট

দ্বিতীয় ইনিংসে ভারতীয় শিবিরে প্রথম ধাক্কা দিলেন মার্কো জানসেন। ৫.১ ওভারে মায়াঙ্ক আগরওয়ালকে ফিরিয়ে দিলেন তিনি। ১টি বাউন্ডারির সাহায্যে ১৪ বলে ৪ রান করে কুইন্টন ডি'ককের দস্তানায় ধরা পড়েন ভারতীয় ওপেনার। টিম ইন্ডিয়া দ্বিতীয় ইনিংসে ১২ রানে ১ উইকেট হারায়। নাইটওয়াচম্যান হিসেবে ব্যাট করতে আসেন শার্দুল ঠাকুর।

28 Dec 2021, 09:06:31 PM IST

ভারতের দ্বিতীয় ইনিংস শুরু

প্রথম ইনিংসের মতোই সেঞ্চুরিয়ন টেস্টের দ্বিতীয় ইনিংসেও ভারতের হয়ে ওপেন করতে নামেন লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল। দক্ষিণ আফ্রিকার হয়ে বোলিং শুরু করেন কাগিসো রাবাদা। প্রথম ওভারে ২ রান ওঠে।

28 Dec 2021, 08:57:52 PM IST

১৩০ রানের লিড নিল ভারত

টিম ইন্ডিয়ার ৩২৭ রানের জবাবে দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ১৯৭ রানে। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে ১৩০ রানের বড়সড় লিড নেয় ভারত। দক্ষিণ আফ্রিকার হয়ে তেম্বা বাভুমা ৫২, কুইন্টন ডি'কক ৩৪ ও কাগিসো রাবাদা ২৫ রান করেন। শামি ৪৪ রানে ৫ উইকেট নেন। ২টি করে উইকেট নিয়েছেন বুমরাহ ও শার্দুল। ১টি উইকেট সিরাজের। 

28 Dec 2021, 08:53:29 PM IST

১৯৭ রানে অল-আউট দক্ষিণ আফ্রিকা

৬২.৩ ওভারে বুমরাহর বলে রাহানের হাতে ধরা পড়েন কেশব মহারাজ। তিনি ৩টি বাউন্ডারির সাহায্যে ১৯ বলে ১২ রান করে ক্রিজ ছাড়েন। প্রথম ইনিংসে ১৯৭ রানে অল-আউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ১ বলে কোনও রান না করে অপরাজিত থাকেন এনগিদি।

28 Dec 2021, 08:51:19 PM IST

ইনিংসে ৫ উইকেট শামির

৬১.৫ ওভারে কাগিসো রাবাদাকে ফিরিয়ে ইনিংসে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন মহম্মদ শামি। সেই সঙ্গে টেস্টে ২০০ উইকেটের মাইলস্টোনও ছুঁয়ে ফেলেন টিম ইন্ডিয়ার তারকা পেসার। রাবাদা ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৫ বলে ২৫ রান করে পন্তের দস্তানায় ধরা পড়েন। দক্ষিণ আফ্রিকা ১৯৩ রানে ৯ উইকেট হারায়। ক্রিজে শেষ ব্যাটসম্যান লুঙ্গি এনগিদি

28 Dec 2021, 08:29:56 PM IST

জানসেন আউট

৫৬.৬ ওভারে শার্দুলের বলে এলবিডব্লিউ হন মার্কো জানসেন। ৩টি বাউন্ডারির সাহায্যে ৪২ বলে ১৯ রান করে মাঠ ছাড়েন তিনি। দক্ষিণ আফ্রিকা ১৮১ রানে ৮ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান কেশব মহারাজ।

28 Dec 2021, 08:11:39 PM IST

৫৫ ওভারে দক্ষিণ আফ্রিকা ১৭১/৭

প্রথম ইনিংসে ৫৫ ওভার ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ৭ উইকেটের বিনিময়ে ১৭১ রান তুলেছে। ৩৬ বলে ১৫ রান করেছেন মার্কো জানসেন। ২৬ বলে ১৭ রান করে অপরাজিত রয়েছেন কাগিসো রাবাদা।

28 Dec 2021, 07:50:30 PM IST

১৫০ টপকাল দক্ষিণ আফ্রিকা

৪৯তম ওভারে ৭ উইকেট হারিয়ে প্রথম ইনিংসে ১৫০ রানের গণ্ডি টপকে যায় দক্ষিণ আফ্রিকা। তাদের স্কোর ১৫৩/৭। মার্কো জানসেন ১০ রান করেছেন। ৪ রানে অপরাজিত রয়েছেন কাগিসো রাবাদা।

28 Dec 2021, 07:42:27 PM IST

হাফ-সেঞ্চুরি করেই আউট বাভুমা

৪৬.২ ওভারে মহম্মদ শামির বলে চার মেরে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন তেম্বা বাভুমা। সেই ওভারেই চতুর্থ বলে ঋষভ পন্তের দস্তানায় ধরা পড়েন তিনি। ১০টি বাউন্ডারির সাহায্যে ১০৩ বলে ৫২ রান করে ক্রিজ ছাড়েন তিনি। দক্ষিণ আফ্রিকা ১৪৪ বলে ৭ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান কাগিসো রাবাদা। ম্যাচে শামির এটি চতুর্থ শিকার।

28 Dec 2021, 07:28:40 PM IST

মাল্ডার আউট

৪২.৬ ওভারে শামির বলে ঋষভ পন্তের দস্তানায় ধরা পড়েন উইয়ান মাল্ডার। ২টি বাউন্ডারির সাহায্যে ৩৩ বলে ১২ রান করে ক্রিজ ছাড়েন মাল্ডার। দক্ষিণ আফ্রিকা ১৩৩ রানে ৬ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান মার্কো জানসেন। ম্যাচে শামির এটি তৃতীয় শিকার।

28 Dec 2021, 06:46:26 PM IST

চায়ের বিরতিতে দক্ষিণ আফ্রিকা ১০৯/৫ 

ভারতের ৩২৭ রানের জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা তৃতীয় দিনের চায়ের বিরতিতে তাদের প্রথম ইনিংসে ৫ উইকেট হারিয়ে ১০৯ রান তুলেছে। তারা সাকুল্যে ৩৮ ওভার ব্যাট করেছে। ৬টি বাউন্ডারির সাহায্যে ৭৯ বলে ৩১ রান করে অপরাজিত রয়েছেন তেম্বা বাভুমা। ১টি বাউন্ডারির সাহায্যে ১৬ বলে ৪ রান করেছেন উইয়ান মাল্ডার। ভারতের হয়ে এখনও পর্যন্ত ২টি উইকেট নিয়েছেন মহম্মদ শামি। ১টি করে উইকেট দখল করেছেন বুমরাহ, সিরাজ ও শার্দুল।

28 Dec 2021, 06:27:13 PM IST

ডি'কক আউট

৩৪.১ ওভারে কুইন্টন ডি'কককে বোল্ড করেন শার্দুল ঠাকুর। ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৬৩ বলে ৩৪ রান করে সাজঘরে ফেরেন কুইন্টন। দক্ষিণ আফ্রিকা ১০৪ রানে ৫ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান মাল্ডার।

28 Dec 2021, 06:12:32 PM IST

১০০ টপকাল দক্ষিণ আফ্রিকা

৩২তম ওভারে ৪ উইকেট হারিয়ে দলগত ১০০ রান টপকে যায় দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার স্কোর ১০২/৪। কুইন্টন ডি'কক ৫৪ বলে ৩২ রান করেছেন। ৬৮ বলে ৩১ রান করেছেন তেম্বা বাভুমা।

28 Dec 2021, 05:57:33 PM IST

২৮ ওভারে দক্ষিণ আফ্রিকা ৯০/৪

২৮ ওভার শেষে দক্ষিণ আফ্রিকা ৪ উইকেটের বিনিময়ে ৯০ রান তুলেছে। কুইন্টন ডি'কক ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৪ বলে ২৬ রান করেছেষ তেম্বা বাভুমা ৫টি বাউন্ডারির সাহায্যে ৫৪ বলে ২৫ রান করে অপরাজিত রয়েছেন।

28 Dec 2021, 05:23:18 PM IST

৫০ টপকাল দক্ষিণ আফ্রিকা

২০তম ওভারে শার্দুল ঠাকুরের প্রথম ২ বলে পরপর বাউন্ডারি মেরে দক্ষিণ আফ্রিকাকে দলগত ৫০ রানের গণ্ডি পার করান কুইন্টন ডি'কক। ২০ ওভারে দক্ষিণ আফ্রিকার স্কোর ৫৭/৪। তেম্বা বাভুমা ১২ ও ডি'কক ৮ রানে ব্যাট করছেন।

28 Dec 2021, 04:49:42 PM IST

জীবনদান পেলেন ডি'কক

ক্রিজে এসে প্রথম বলেই জীবনদান পেলেন কুইন্টন ডি'কক। ১২.৬ ওভারে সিরাজের বলে ডি'ককের ক্যাচ ছাড়েন লোকেশ রাহুল। দক্ষিণ আফ্রিকার স্কোর ৩২/৪।

28 Dec 2021, 04:47:06 PM IST

সিরাজের শিকার দাসেন

১২.৫ ওভারে সিরাজের বলে রাহানের হাতে ধরা পড়েন রাসি ভ্যান ডার দাসেন। ১৮ বলে ৩ রান করে সাজঘরে ফেরেন প্রোটিয়া তারকা। দক্ষিণ আফ্রিকা ৩২ রানে ৪ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান কুইন্টন ডি'কক।

28 Dec 2021, 04:39:31 PM IST

মার্করামকে ফেরালেন শামি

১১.৫ ওভারে এডেন মার্করামকে বোল্ড করেন মহম্মদ শামি। ৩টি বাউন্ডারির সাহায্যে ৩৪ বলে ১৩ রান করে আউট হন মার্করাম। দক্ষিণ আফ্রিকা ৩০ রানে ৩ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান তেম্বা বাভুমা।

28 Dec 2021, 04:30:08 PM IST

১০ ওভারে দক্ষিণ আফ্রিকা ৩০/২

১০ ওভার শেষে দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম ইনিংসে ২ উইকেটের বিনিময়ে ৩০ রান তুলেছে। ৯.২ ওভারে শামির বলে পন্ত মার্করামের ক্যাচ মিস না করলে তিন উইকেট হারাত প্রোটিয়া দল। আপাতত মার্করাম ১৩ ও ভ্যান ডার দাসেন ১ রানে অপরাজিত রয়েছেন।

28 Dec 2021, 04:16:50 PM IST

পিটারসেনকে ফেরালেন মহম্মদ শামি

লাঞ্চের বিরতির পর প্রথম ওভারেই পিটারসেনকে ফেরালেন মহম্মদ শামি। ৭.৩ ওভারে বোল্ড হয়ে মাঠ ছাড়েন পিটারসেন। ৩টি বাউন্ডারির সাহায্যে ২২ বলে ১৫ রান করেন পিটারসেন। দক্ষিণ আফ্রিকা ২৫ রানে ২ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান রাসি ভ্যান ডার দাসেন।

28 Dec 2021, 03:36:16 PM IST

লাঞ্চে দক্ষিণ আফ্রিকা ২১/১

তৃতীয় দিনের লাঞ্চের বিরতিতে দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ২১ রান তুলেছে। কিগান পিটারসেন ১৯ বলে ১১ রান করেছেন। ২১ বলে ৯ রান করেছেন এডেন মার্করাম। বুমরাহ ৪ ওভারে ১২ রান খরচ করে ১টি উইকেট নিয়েছেন।

28 Dec 2021, 03:09:09 PM IST

পালটা আঘাত বুমরাহর

ভারতের ৩২৭ রানের জবাবে পালটা ব্যাট করতে নেমে শুরুতেই ক্যাপ্টেন এলগারের উইকেট হারাল দক্ষিণ আফ্রিকা। প্রথম ওভারে বুমরাহর পঞ্চম বলে উইকেটকিপার পন্তের দস্তানায় ধরা পড়েন এলগার। ২ বলে ১ রান করে মাঠ ছাড়েন ডিন। দক্ষিণ আফ্রিকা ২ রানে ১ উইকেট হারায়। ওপেনার মার্করামর সঙ্গে ক্রিজে যোগ দেন পিটারসেন।

28 Dec 2021, 02:59:47 PM IST

ভারত ৩২৭ রানে অল-আউট

৩ উইকেটে ২৭২ রানের পর থেকে তৃতীয় দিনের খেলা শুরু করে টিম ইন্ডিয়া প্রথম ইনিংস অল-আউট হয়ে যায় ৩২৭ রানে। সুতরাং, তৃতীয় দিনে ৫৫ রান যোগ করে ভারত ৭টি উইকেট হারায়। ভারতের হয়ে লোকেশ রাহুল ১২৩, মায়াঙ্ক আগরওয়াল, ৬০, অজিঙ্কা রাহানে ৪৮ ও বিরাট কোহলি ৩৫ রান করেন। দক্ষিণ আফ্রিকার হয়ে প্রথম ইনিংসে লুঙ্গি এনগিদি ৭১ রানে ৬টি উইকেট নেন। রাবাদা নেন ৭২ রানে ৩ উইকেট। 

28 Dec 2021, 02:58:00 PM IST

বুমরাহ আউট

১০৫.৩ ওভারে জানসেনের বলে মাল্ডারের হাতে ধরা পড়েন জসপ্রীত বুমরাহ। ২টি বাউন্ডারির সাহায্যে ১৭ বলে ১৪ রান করে ক্রিজ ছাড়েন বুমরাহ। মহম্মদ সিরাজ ১টি হবাউন্ডারির সাহায্যে ১২ বলে ৪ রান করে অপরাজিত থাকেন।

28 Dec 2021, 02:33:08 PM IST

সাজঘরে ফিরলেন শামি

১০০.৫ ওভারে লুঙ্গি এনগিদির বলে ডি'ককের দস্তানায় ধরা পড়লেন শামি। ২টি বাউন্ডারির সাহায্যে ৯ বলে ৮ রান করে উইকেট দেন শামি। ভারত ৩০৮ রানে ৯ উইকেট হারায়। ক্রিজে শেষ ব্যাটসম্যান মহম্মদ সিরাজ।

28 Dec 2021, 02:31:04 PM IST

আউট শার্দুল

৯৯.৬ ওভারে রাবাদার বলে কুইন্টন ডি'ককের দস্তানায় ধরা পড়েন শার্দুল ঠাকুর। ১টি বাউন্ডারির সাহায্যে ৮ বলে ৪ রান করে আউট হন শার্দুল। ভারত ৩০৪ রানে ৮ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান জসপ্রীত বুমরাহ।

28 Dec 2021, 02:27:25 PM IST

৩০০ ছুঁল ভারত

৯৮.৪ ওভারে মহম্মদ শামি বাউন্ডারি মেরে ভারতকে ৩০০ রানে পৌঁছে দেন। 

28 Dec 2021, 02:23:31 PM IST

৫ উইকেট এনগিদির

৯৮.২ ওভারে লুঙ্গি এনগিদির বলে ভ্যান ডার দাসেনের হাতে দরা পড়েন ঋষভ পন্ত। ১টি বাউন্ডারির সাহায্যে ১৩ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন পন্ত। টিম ইন্ডিয়া ২৯৬ রানে ৭ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান মহম্মদ শামি। লুঙ্গি এনগিদি ইনিংসে ৫ উইকেটের বৃত্ত পূর্ণ করেন।

28 Dec 2021, 02:21:10 PM IST

অশ্বিনকে ফেরালেন রাবাদা

৯৭.৪ ওভারে রাবাদার বলে কেশব মহারাজের হাতে ধরা পড়েন রবিচন্দ্রন অশ্বিন। ১টি বাউন্ডারির সাহায্যে ৫ বলে ৪ রান করে আউট হন অশ্বিন। ভারত ২৯৬ রানে ৬ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান শার্দুল ঠাকুর।

28 Dec 2021, 02:08:50 PM IST

রাহানে আউট

হাফ-সেঞ্চুরি করতে পারলেন না অজিঙ্কা রাহানে। ৯৬.৪ ওভারে লুঙ্গি এনগিদির বলে উইকেটকিপার কুইন্টন ডি'ককের দস্তানায় ধরা পড়ে যান অজিঙ্কা। ৯টি বাউন্ডারির সাহায্যে ১০২ বলে ৪৮ রান করে মাঠ ছাড়েন রাহানে। ভারত ২৯১ রানে ৫ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান রবিচন্দ্রন অশ্বিন।

28 Dec 2021, 01:53:48 PM IST

লোকেশ রাহুল আউট

দিনের শুরুতেই ভারতীয় শিবিরে ধাক্কা দিলেন রাবাদা। ৯৩.৬ ওভারে লোকেশ রাহুলের উইকেট তুলে নিলেন তিনি। ১৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৬০ বলে ১২৩ রান করে কুইন্টন ডি'ককের দস্তানায় ধরা পড়েন টিম ইন্ডিয়ার ভাইস ক্যাপ্টেন। ভারত ২৭৮ রানে ৪ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান ঋষভ পন্ত।

28 Dec 2021, 01:37:09 PM IST

তৃতীয় দিনের খেলা শুরু

নির্দিষ্ট সময়ে শুরু তৃতীয় দিনের খেলা। ভারতের হয়ে ব্যাট করতে নামেন প্রথম দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান লোকেশ রাহুল ও অজিঙ্কা রাহানে। দিনের প্রথম ওভারে বল করেন লুঙ্গি এনগিদি। প্রথম ওভারে ১ রান সংগ্রহ করেন রাহানে।

28 Dec 2021, 01:11:54 PM IST

খেলা শুরু হবে যথা সময়ে, জানিয়ে দিল BCCI

ঝকঝকে আকাশ। মেঘের লেশমাত্র নেই। তৃতীয় দিনে যথা সময়ে শুরু হবে খেলা। বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিল বিসিসিআই। সারা দিনে খেলা হবে ৯৮ ওভার।

প্রথম সেশন: ১টা ৩০ থেকে ৩টে ৩০।
লাঞ্চ: ৩টে ৩০ থেকে ৪টে ১০।
দ্বিতীয় সেশন: ৪টে ১০ থেকে ৬টা ৪০।
চা: ৬টা ৪০ থেকে ৭টা।
তৃতীয় সেশন: ৭টা থেকে ৯টা।
*ভারতীয় সময় অনুযায়ী।

28 Dec 2021, 12:29:29 PM IST

আকাশ পরিস্কার

আপাত তৃতীয় দিনের সকালে সেঞ্চুরিয়নের আকাশ পরিস্কার। সুতরাং, খেলা নির্দিষ্ট সময়ে শুরু হতে পারে। আবহাওয়ার অবনতি না হলে সারা দিনের খেলায় বিঘ্ন ঘটার সম্ভাবনা কম।

28 Dec 2021, 12:25:34 PM IST

নজর থাকবে আবহাওয়ায়

দ্বিতীয় দিনে ক্রমাগত বৃষ্টির পর সকলের নজর থাকবে তৃতীয় দিনের আবহাওয়ার উপর। পূর্বাভাষ অনুযায়ী ভারি বৃষ্টির সম্ভাবনা না থাকলেও আকাশে মেঘের দেখা মিলতে পারে মাঝে মাঝেই। তাই ব্যাটসম্যানদের কাজ কঠিন হয়ে দাঁড়াতে পারে।

28 Dec 2021, 12:23:59 PM IST

রাহানের সামনে চ্যালেঞ্জ

লোকেশ রাহুল ইতিমধ্যেই নিজের শতরান পূর্ণ করেছেন। তবে চাপে থাকা রাহানেকে নিজের অবস্থান মজবুত করতে আরও কিছু রান সংগ্রহ করতে হবে নিশ্চিত। সেক্ষেত্রে তৃতীয় দিনে অজিঙ্কাকে কার্যত নতুন করে ইনিংস শুরু করতে হবে। বৃষ্টির পর সেঞ্চুরিয়নের বাইশগজ বোলারদের বাড়তি সাহায্য করবে। সুতরাং, রাহানের সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করে রয়েছে। 

28 Dec 2021, 12:20:15 PM IST

টিম ইন্ডিয়ার প্ল্যান-বি কী হতে পারে?

সেঞ্চুরিয়ন টেস্টের প্রথম দিনে টিম ইন্ডিয়ার শুরুটা পরকল্পনামাফিকই হয়েছে বলা যায়। তবে দ্বিতীয় দিনে জল ঢেলে দিয়েছে প্রকৃতি। দ্বিতীয় দিনের খেলা ভেস্তে যাওয়ায় ম্যাচের দৈর্ঘ্য দাঁড়িয়েছে চারদিনের। এই অবস্থায় ভারত প্রথম ইনিংসে যত বেশি সম্ভব রান তোলার চেষ্টা করবে নিশ্চিত। তাই তৃতীয় দিনে নিজেদের ইনিংসকে যত বেশি দূর সম্ভব টেনে নিয়ে যেতে চাইবে টিম ইন্ডিয়া। সিরিজের প্রথম টেস্ট হওয়ায় ভারত বাড়তি ঝুঁকির পথে হাঁটবে বলে মনে হয় না।

28 Dec 2021, 12:20:15 PM IST

দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত হয়

পূর্বাভাষ মতোই সেঞ্চুরিয়ন টেস্টের দ্বিতীয় দিনে দফায় দফায় বৃষ্টি নামে। ফলে শুরুই করা যায়নি দ্বিতীয় দিনের খেলা। পরিস্থিতি খেলার অনুকূল নয় বুঝেই আম্পায়াররা দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্তি ঘোষণা করেন।

28 Dec 2021, 12:20:15 PM IST

প্রথম দিনের স্কোর

সেঞ্চুরিয়ন টেস্টের প্রথম দিনের শেষে টিম ইন্ডিয়া ৯০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২৭২ রান তোলে। ওপেনার লোকেশ রাহুল ১৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৪৮ বলে ১২২ রান করে অপরাজিত ছিলেন। পাঁচ নম্বরে ব্যাট করতে নামা অজিঙ্কা রাহানে ৮টি বাউন্ডারির সাহায্যে ৮১ বলে ৪০ রান করে নট-আউট থাকেন। দক্ষিণ আফ্রিকার হয়ে প্রথম দিনে ৩টি উইকেটই নিয়েছেন লুঙ্গি এনগিদি।

বন্ধ করুন