বাংলা নিউজ > ময়দান > IND vs SA: কোহলিদের পথের কাঁটা হয়ে দাঁড়িয়ে এলগার, জিততে ভারতের দরকার ৬টি উইকেট
ভারতের পথের কাঁটা হয়ে দাঁড়িয়ে এলগার। ছবি- পিটিআই (PTI)
ভারতের পথের কাঁটা হয়ে দাঁড়িয়ে এলগার। ছবি- পিটিআই (PTI)

IND vs SA: কোহলিদের পথের কাঁটা হয়ে দাঁড়িয়ে এলগার, জিততে ভারতের দরকার ৬টি উইকেট

  • দক্ষিণ আফ্রিকার সামনে জয়ের জন্য ৩০৫ রানের লক্ষ্যমাত্রা ঝুলিয়ে দেয় টিম ইন্ডিয়া।

গাব্বার দূর্গে অস্ট্রেলিয়াকে বিধ্বস্ত করে টেস্ট সিরিজ জিতেছে ভারত। এবার টিম ইন্ডিয়া সেঞ্চুরিয়নে মুখোমুখি দক্ষিণ আফ্রিকার। সুপারস্পোর্ট পার্কে দক্ষিণ আফ্রিকা ২৬টি টেস্টের মধ্যে জয় তুলে নিয়েছে ২১টি ম্যাচে। হেরেছে মাত্র ২টি টেস্ট। ড্র হয়েছে ৩টি ম্যাচ। কোনও একটি মাঠে নির্দিষ্ট কোনও দলের সাফল্যের নিরিখে সেঞ্চুরিয়নকে দক্ষিণ আফ্রিকার দূর্গ বলা মোটেও ভুল হবে না। সেদিক থেকে ভারত শুরুতেই কঠিন চ্যালেঞ্জে মুখে।

29 Dec 2021, 09:40:53 PM IST

শেষ দিনে ভারতের দরকার ৬টি উইকেট

জয়ের জন্য ৩০৫ রানের লক্ষ্যমাত্রা সামেন নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকা চতুর্থ দিনের শেষে ৪ উইকেটের বিনিময়ে ৯৪ রান তুলেছে। সুতরাং, জয়ের জন্য শেষ দিনে প্রোটিয়াদের দরকার ২১১ রান। ভারতের প্রয়োজন ৬টি উইকেট। তবে এলগার যেরকম প্রতিরোধ গড়ে তুলেছেন, তাতে যোগ্য সঙ্গত পেলে দক্ষিণ আফ্রিকাকে জয় এনে দেওয়া অসম্ভব নয় তাঁর পক্ষে। যদিও শেষ দিনের পিচে বাকি ৬ উইকেটে ভারতের ঝুলিয়ে দেওয়া লক্ষ্যমাত্রা টপকে যাওয়া সহজ হবে না প্রোটিয়াদের পক্ষে। আপাতত সেঞ্চুরিয়ন টেস্ট উত্তেজক মোড় নিয়েছে বলা যায়। এমন পরিস্থিতি থেকে দু'দলের সামনেই জয়ের রাস্তা খোলা রয়েছে। 

29 Dec 2021, 09:34:03 PM IST

মহারাজকে ফেরালেন বুমরাহ, চতুর্থ দিনের খেলা শেষ

৪০.৫ ওভারে নাইটওয়াচম্যান কেশব মহারাজকে বোল্ড করেন জসপ্রীত বুমরাহ। ১টি বাউন্ডারির সাহায্যে ১৯ বলে ৮ রান করে মাঠ ছাড়েন মহারাজ। দক্ষিণ আফ্রিকা শেষ ইনিংসে ৯৪ রানে ৪ উইকেট হারায়। কেশব আউট হওয়ার সঙ্গে সঙ্গেই চতুর্থ দিনের খেলা শেষ হয়। ডিন এলগার ৭টি বাউন্ডারির সাহায্যে ১২২ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন।

29 Dec 2021, 09:28:11 PM IST

হাফ-সেঞ্চুরি এলগারের

৩৯.১ ওভারে সিরাজের বলে বাউন্ডারি মেরে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ডিন এলগার। ৪০ ওভার শেষে দক্ষিণ আফ্রিকা তাদের শেষ ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৮৮ রান তুলেছে। এলগার ৭টি বাউন্ডারির সাহায্যে ১২২ বলে ৫২ রান করেছেন। কেশব মহারাজ ১৪ বলে ২ রান করে ব্যাট করছেন।

29 Dec 2021, 09:12:11 PM IST

দাসেন আউট

৩৬.৪ ওভারে জসপ্রীত বুমরাহর বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন রাসি ভ্যান ডার দাসেন। ১টি বাউন্ডারির সাহায্যে ৬৫ বলে ১১ রান করে ক্রিজ ছাড়েন প্রোটিয়া তারকা। দক্ষিণ আফ্রিকা শেষ ইনিংসে দলগত ৭৪ রানে ৩ উইকেট হারায়। নাইটওয়াচম্যান হিসেবে ক্রিজে আসেন কেশব মহারা

29 Dec 2021, 08:48:48 PM IST

৩১ ওভারে ৬৯/২

শুরুতেই জোড়া উইকেট হারিয়ে বসা দক্ষিণ আফ্রিকা সতর্ক হয়ে লড়াই চালাচ্ছে। হাতে পর্যাপ্ত সময় থাকায় জয়ের লক্ষ্যে ধীরে-সুস্থে এগতে চাইছেন এলগাররা। আপাতত শেষ ইনিংসে ৩১ ওভার ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ২ উইকেটের বিনিময়ে ৬৯ রান তুলেছে। ক্যাপ্টেন এলগার ব্যক্তিগত ৪০ রানে অপরাজিত রয়েছেন। ৯ রানে ব্যাট করছেন দাসেন। জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার দরকার আরও ২৩৬ রান।

29 Dec 2021, 08:24:40 PM IST

২৫ ওভারে দক্ষিণ আফ্রিকা ৫৯/২

শেষ ইনিংসে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ২৫ ওভারে ২ উইকেটের বিনিময়ে ৫৯ রান তুলেছে। ডিন এলগার ব্যক্তিগত ৩১ রানে ব্যাট করছেন। ৯ রানে অপরাজিত রয়েছেন ভ্যান ডার দাসেন।

29 Dec 2021, 07:58:39 PM IST

২০ ওভারে দক্ষিণ আফ্রিকা ৫১/২

দক্ষিণ আফ্রিকা শেষ ইনিংসে ২০ ওভার ব্যাট করে ২ উইকেটের বিনিময়ে ৫১ রান তুলেছে। ডিন এলগার ৫৬ বলে ২৫ রান করেছেন। ২১ বলে ৮ রান করে করে অপরাজিত রয়েছেন রাসি ভ্যান ডার দাসেন।

29 Dec 2021, 07:29:43 PM IST

পিটারসেনকে ফেরালেন সিরাজ

১৪.১ ওভারে মহম্মদ সিরাজের বলে ঋষভ পন্তের দস্তানায় ধরা পড়েন কিগান পিটারসেন। ৩টি বাউন্ডারির সাহায্যে ৩৬ বলে ১৭ রান করে আউট হন প্রোটিয়া তারকা। দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংসে ৩৪ রানে ২ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান রাসি ভ্যান ডার দাসেন।

29 Dec 2021, 06:46:55 PM IST

চায়ের বিরতিতে দক্ষিণ আফ্রিকা ২২/১

জয়ের জন্য ৩০৫ রানের লক্ষ্যমাত্র সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকা চতুর্থ দিনের চায়ের বিরতিতে ৯ ওভার ব্যাট করে ১টি উইকেটের বিনিময়ে ২২ রান তুলেছে। কিগান পিটারসেন ১২ ও ডিন এলগার ৯ রানে ব্যাট করছেন। জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার দরকার আরও ২৮৩ রান। হাতে রয়েছে ৯টি উইকেট।

29 Dec 2021, 06:32:16 PM IST

৬ ওভারে দক্ষিণ আফ্রিকা ১৮/১

দক্ষিণ আফ্রিকা শেষ ইনিংসে ৬ ওভার ব্যাট করে ১ উইকেটের বিনিময়ে ১৮ রান তুলেছে। পিটারসেন ১০ ও এলগার ৭ রান করে অপরাজিত রয়েছেন। পিটারসেন ২টি ও এলগার ১টি চার মেরেছেন।

29 Dec 2021, 06:11:41 PM IST

শুরুতেই সাফল্য

দ্বিতীয় ওভারের তৃতীয় বলে এডেন মার্করামকে বোল্ড করেন মহম্মদ শামি। ৭ বলে ১ রান করে মাঠ ছাড়েন প্রোটিয়া ওপেনার। দক্ষিণ আফ্রিকা দলগত ১ রানে ১ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান পিটারসেন।

29 Dec 2021, 06:05:49 PM IST

দক্ষিণ আফ্রিকার রান তাড়া করা শুরু

শেষ ইনিংসে দক্ষিণ আফ্রিকার হয়ে ওপেন করতে নামেন ডিন এলগার এ এডেন মার্করাম। ভারতের হয়ে বোলিং শুরু করেন জসপ্রীত বুমরাহ। প্রথম ওভারে ১ রান ওঠে।

29 Dec 2021, 05:55:26 PM IST

দক্ষিণ আফ্রিকার টার্গেট ৩০৫ রানের

ভারত দ্বিতীয় ইনিংসে ১৭৪ রানে অল-আউট হয়। সুতরাং, প্রথম ইনিংসের ১৩০ রানের লিড মিলিয়ে ভারত এগিয়ে ৩০৪ রানে। জয়ের জন্য শেষ ইনিংসে দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ৩০৫ রান। দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে পন্ত ৩৪, রাহুল ২৩, রাহানে ২০, কোহলি ১৮, পূজারা ১৬, অশ্বিন ১৪ রান করেন। দক্ষিণ আফ্রিকার হয়ে রাবাদা ও জানসেন ৪টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন এনগিদি। পিচ ও পরিস্থিতির কথা মাথায় রাখলে দক্ষিণ আফ্রিকার পক্ষে রান তাড়া করা সহজ হবে না নিশ্চিত।

29 Dec 2021, 05:50:32 PM IST

সিরাজকে ফেরালেন জানসেন

৫০.৩ ওভারে মার্কো জানসেনের বলে বোল্ড হন মহম্মদ সিরাজ। ৫ বলে খেলে খেতা খুলতে পারেননি তিনি। বুমরাহ ১টি বাউন্ডারির সাহায্যে ৮ বলে ৭ রান করে অপরাজিত থাকেন। ভারত দ্বিতীয় ইনিংসে অল-আউট হয়ে যায় ১৭৪ রানে।

29 Dec 2021, 05:45:47 PM IST

সাজঘরে ফিরলেন শামি

৪৯.২ ওভারে রাবাদার বলে মাল্ডারের হাতে ধরা পড়েন মহম্মদ শামি। ১২ বলে ১ রান করে ক্রিজ ছাড়েন তিনি। ভারত দ্বিতীয় ইনিংসে ১৬৯ রানে ৯ উইকেট হারায়। ক্রিজে শেষ ব্যাটসম্যান মহম্মদ সিরাজ। ভারতের হাতে লিড আপাতত ২৯৯ রানের। রাবাদা দ্বিতীয় ইনিংসে ৪টি উইকেট নিলেন।

29 Dec 2021, 05:37:48 PM IST

পন্ত আউট

৪৭.৩ ওভারে রাবাদার বলে এনগিদির হাতে ধরা পড়েন ঋষভ পন্ত। ৬টি বাউন্ডারির সাহায্যে ৩৪ বলে ৩৪ রান করে আউট হন টিম ইন্ডিয়ার তারকা উইকেটকিপার। ভারত ১৬৬ রানে ৮ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান জসপ্রীত বুমরাহ

29 Dec 2021, 05:21:20 PM IST

সাজঘরে ফিরলেন অশ্বিন

৪৫.১ ওভারে রাবাদার বলে পিটারসেনের হাতে ধরা পড়েন রবিচন্দ্রন অশ্বিন। ২টি বাউন্ডারির সাহায্যে ১৭ বলে ১৪ রান করেন তিনি। ভারত ১৪৬ রানে ৭ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান মহম্মদ শামি। ৪৬ ওভার শেষে ভারতের স্কোর ১৫১/৭। ভারতের হাতে লিড ২৮১ রানের। ঋষভ পন্ত ১৯ রানে ব্যাট করছেন। 

29 Dec 2021, 04:57:49 PM IST

২৫০ ছাড়াল ভারতের লিড

৪১ ওভার শেষে ভারত তাদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটের বিনিময়ে ১৩১ রান তুলেছে। জানসেনের ওভারে মোট ১২ রান সংগ্রহ করে টিম ইন্ডিয়া। সুতরাং, প্রথম ইনিংসের ১৩০ রানের লিড মিলিয়ে ভারত এগিয়ে রয়েছে ২৬১ রানে। ঋষভ পন্ত ১৫ ও অশ্বিন ৭ রানে ব্যাট করছেন।

29 Dec 2021, 04:48:14 PM IST

রাহানে আউট

৩৮.৫ ওভারে জানসেনের বলে ভ্যান ডার দাসেনের হাতে ধরা পড়েন অজিঙ্কা রাহানে। ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৩ বলে ২০ রান করে সাজঘরে ফেরেন রাহানে। ভারত ১১১ রানে ৬ উইকেট হারায়। ভারতের লিড আপাতত ২৪১ রানের। ক্রিজে নতুন ব্যাটসম্যান রবিচন্দ্রন অশ্বিন। দ্বিতীয় ইনিংসে জানসেনের এটি তৃতীয় শিকার।

29 Dec 2021, 04:39:20 PM IST

পূজারা আউট

৩৭.১ ওভারে লুঙ্গি এনগিদির বলে ডি'ককের দস্তানায় ধরা পড়েন চেতেশ্বর পূজারা। ৩টি বাউন্ডারির সাহায্যে ৬৪ বলে ১৬ রান করে আউট হন পূজারা। ভারত ১০৯ রানে ৫ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান ঋষভ পন্ত।

29 Dec 2021, 04:37:39 PM IST

১০০ টপকাল ভারত

৩৭তম ওভারে দ্বিতীয় ইনিংসে দলগত ১০০ রানের গণ্ডি টপকে যায় টিম ইন্ডিয়া। মার্কো জানসেনের পরপর তিন বলে ২টি চার ও ১টি ছক্কা (৪, ৬, ৪) মেরে ভারতকে একশো পার করান রাহানে। ৩৭ ওভার শেষে ভারতের স্কোর ১০৯/৪। রাহানে ২০ ও পূজারা ১৬ রানে ব্যাট করছেন।

29 Dec 2021, 04:17:20 PM IST

কোহলি আউট

লাঞ্চের পর প্রথম বলেই আউট হলেন বিরাট কোহলি। ৩২.১ ওভারে জানসেনের বলে উইকেটকিপার ডি'ককের দস্তানায় ধরা পড়েন ভারত অধিনায়ক। ৪টি বাউন্ডারির সাহায্যে ৩২ বলে ১৮ রান করে সাজঘরে ফেরেন বিরাট। ভারত দলগত ৭৯ রানে ৪ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে।

29 Dec 2021, 03:41:24 PM IST

লাঞ্চে ভারত ৭৯/৩

চতুর্থ দিনের লাঞ্চে ভারত তাদের দ্বিতীয় ইনিংসে ৩২ ওভার ব্যাট করে ৩ উইকেটের বিনিময়ে ৭৯ রান তুলেছে। সুতরাং, প্রথম ইনিংসের ১৩০ রানের লিডি মিলিয়ে ভারত এগিয়ে রয়েছে ২০৯ রানে। বিরাট কোহলি ১৮ ও চেতেশ্বর পূজারা ১২ রানে ব্যাট করছেন। কোহলি ৪টি চার মেরেছেন। পূজারা মেরেছেন ২টি বাউন্ডারি।

29 Dec 2021, 03:23:00 PM IST

লিড ছাড়াল ২০০

দ্বিতীয় ইনিংসে ২৯ ওভার ব্যাট করে টিম ইন্ডিয়া ৩ উইকেটের বিনিময়ে ৭১ রান তুলেছে। সুতরাং, প্রথম ইনিংসের ১৩০ রানের লিডি মিলিয়ে ভারত এগিয়ে রয়েছে ২০১ রানে। কোহলি ১৪ ও পূজারা ৮ রানে ব্যাট করছেন।

29 Dec 2021, 02:53:33 PM IST

লোকেশ রাহুল আউট

প্রথম ইনিংসে ১২৩ রানের ঝকঝকে ইনিংস খেলা লোকেশ রাহুল দ্বিতীয় ইনিংসে আউট হলেন ব্যক্তিগত ২৩ রানে। ২২.৩ ওভারে এনগিদির বলে এলগারের হাতে ধরা পড়েন লোকেশ। ৭৪ বলের ইনিংসে তিনি ৪টি বাউন্ডারি মারেন। ভারত দলগত ৫৪ রানে ৩ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান বিরাট কোহলি।

29 Dec 2021, 02:30:53 PM IST

৫০ ছুঁল ভারত

১৯তম ওভারে ভারত দ্বিতীয় ইনিংসে দলগত ৫০ রানের গণ্ডি ছুঁয়ে ফেলে। ১৯ ওভার শেষে ভারতের স্কোর ২ উইকেটে ৫০। লোকেশ রাহুল ১৯ ও চেতেশ্বর পূজারা ৫ রানে ব্যাট করছেন।

29 Dec 2021, 02:04:01 PM IST

শার্দুল আউট

নাইটওয়াচম্যান শার্দুল ঠাকুরকে ফিরিয়ে দক্ষিণ আফ্রিকাকে দিনের প্রথম সাফল্যে এনে দেন কাগিসো রাবাদা। ১২.৫ ওভারে মাল্ডারের হাতে ধরা পড়েন শার্দুল। ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে তিনি ২৬ বলে ১০ রান করেন। ভারত দলগত ৩৪ রানে ২ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা।

29 Dec 2021, 01:49:40 PM IST

১০ ওভারে ভারত ২৮/১

দ্বিতীয় ইনিংসে ১০ ওভার ব্যাট করে ভারত ১ উইকেটের বিনিময়ে ২৮ রান তুলেছে। ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৭ বলে ১০ রান করেছেন শার্দুল ঠাকুর। ২টি বাউন্ডারির সাহায্যে ৩১ বলে ১১ রান করেছেন লোকেশ রাহুল।

29 Dec 2021, 01:32:55 PM IST

চতুর্থ দিনের খেলা শুরু

নির্ধারিত সময়ে শুরু চতুর্থ দিনের খেলা। চতুর্থ দিনে ভারতের হয়ে ব্যাট করতে নামেন গতদিনের দুই অপরাজিত ব্যাটসম্যান লোকেশ রাহুল ও শার্দুল ঠাকুর। বোলিং শুরু করেন কাগিসো রাবাদা। দ্বিতীয় বলে ২ রান নেন রাহুল। পঞ্চম বলে বাউন্ডারি মারেন তিনি। প্রথম ওভারে মোট ৬ রান ওঠে। দ্বিতীয় ইনিংসে ৭ ওভার শেষে ভারতের স্কোর ২২/১। সেই সঙ্গে ভারতের লিড ছাড়িয়ে যায় দেড়শো রানের গণ্ডি। ভারত আপাতত দক্ষিণ আফ্রিকার থেকে ১৫২ রানে এগিয়ে।

29 Dec 2021, 12:57:25 PM IST

আবহাওয়ার আপডেট

চতুর্থ দিনে সেঞ্চুরিয়নের আবহাওয়া অত্যন্ত পরিস্কার। সুতরাং, তৃতীয় দিনের মতো চতুর্থ দিনেও নির্ধারিত সময়ে শুরু হতে পারে খেলা। সারা দিনে ম্যাচের মাঝে প্রকৃতির বিঘ্ন ঘটানোর সম্ভাবনা কম।

29 Dec 2021, 12:18:35 PM IST

কত রানের টার্গেট দিতে চায় ভারত?

জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার সামনে কত রানের টার্গেট ঝুলিয়ে দিতে চায় টিম ইন্ডিয়া? তৃতীয় দিনের খেলার শেষে ঠিক এমনই প্রশ্ন করা হয়েছিল মহম্মদ শামির কাছে। টিম ইন্ডিয়ার তারকা পেসার স্পষ্ট জানান যে, ৪০০-র মতো রান হাতে থাকলেই জয়ের জন্য ঝাঁপানো যাবে। ভারত ইতিমধ্যেই প্রায় দেড়শো রানে এগিয়ে রয়েছে। সুতরাং, চতুর্থ দিনে আরও আড়াইশো রান যোগ করতে পারলে জয় তুলে নিতে অসুবিধা হবে না বলেই মনে করছে ভারতীয় শিবির। 

29 Dec 2021, 12:18:36 PM IST

তৃতীয় দিনের স্কোর

ভারত প্রথম ইনিংসে ৩২৭ রানে অল-আউট হয়। ১২৩ রান করেন লোকেশ রাহুল। ৬টি উইকেট নেন লুঙ্গি এনগিদি। জবাবে দক্ষিণ আফ্রিকা তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ১৯৭ রানে। তেম্বা বাভুনা ৫২ রান করেন। ৫টি উইকেট নেন মহম্মদ শামি। সুতরাং প্রথম ইনিংসের নিরিখে ১৩০ রানের লিড নেয় টিম ইন্ডিয়া। ভারত তৃতীয় দিনের শেষে তাদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ১৬ রান তুলেছে। সুতরাং, দক্ষিণ আফ্রিকার থেকে আপাতত ১৪৬ রানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া। লোকেশ রাহুল ১৯ বলে ৫ রান করে অপরাজিত রয়েছেন। ৫ বলে ৪ রান করে নট-আউট রয়েছেন শার্দুল ঠাকুর।

29 Dec 2021, 12:18:36 PM IST

দ্বিতীয় দিনের স্কোর

পূর্বাভাষ মতোই সেঞ্চুরিয়ন টেস্টের দ্বিতীয় দিনে দফায় দফায় বৃষ্টি নামে। ফলে শুরুই করা যায়নি দ্বিতীয় দিনের খেলা। পরিস্থিতি খেলার অনুকূল নয় বুঝেই আম্পায়াররা দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্তি ঘোষণা করেন। সুতরাং, দ্বিতীয় দিনে একটিও বল খেলা হয়নি।

29 Dec 2021, 12:18:36 PM IST

প্রথম দিনের স্কোর

সেঞ্চুরিয়ন টেস্টের প্রথম দিনের শেষে টিম ইন্ডিয়া ৯০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২৭২ রান তোলে। ওপেনার লোকেশ রাহুল ১৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৪৮ বলে ১২২ রান করে অপরাজিত ছিলেন। পাঁচ নম্বরে ব্যাট করতে নামা অজিঙ্কা রাহানে ৮টি বাউন্ডারির সাহায্যে ৮১ বলে ৪০ রান করে নট-আউট ছিলেন।

বন্ধ করুন