বাংলা নিউজ > ময়দান > IND vs SA: মায়াঙ্কের বিতর্কিত ডিআরএস আউট নিয়ে সোশ্যাল মিডিয়াতে সমালোচনার ঝড়
ডিআরএস আউট নিয়ে সোশ্যাল মিডিয়াতে সমালোচনার ঝড় (ছবি:টুইটার)

IND vs SA: মায়াঙ্কের বিতর্কিত ডিআরএস আউট নিয়ে সোশ্যাল মিডিয়াতে সমালোচনার ঝড়

  • মায়াঙ্ক ১২২ বলে ৬০ রান করার পরে লুঙ্গি এনগিদির বলে এলবিডব্লিউ হন। মাঠের আম্পায়ার তখন নট আউটের সিদ্ধান্ত দেন। তবে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা এই সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ নেন।

মায়াঙ্ক আগরওয়ালের আউটের পরে সোশ্যাল মিডিয়াতে ঝড় উঠেছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়ান টেস্টের প্রথম দিনে টিম ইন্ডিয়ার ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ৬০ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন। তবে তারপরে  বিতর্কিত ডিআরএস-এর সিদ্ধান্তে আউট হন। মায়াঙ্ক ১২৩ বলে খেলে ৬০ রান করে লুঙ্গি এনগিদির বলে এলবিডব্লিউ আউট হন। আর সেই আউট নিয়ে ভক্তদের মধ্যে তৈরি হয়েছে ক্ষোভ।

মায়াঙ্ক আগরওয়ালের আউটের পরে সোশ্যাল মিডিয়াতে ঝড় উঠেছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়ান টেস্টের প্রথম দিনে টিম ইন্ডিয়ার ওপেনার মায়াঙ্ক আগরওয়াল ৬০ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন। তবে তারপরে  বিতর্কিত ডিআরএস-এর সিদ্ধান্তে আউট হন। মায়াঙ্ক ১২৩ বলে খেলে ৬০ রান করে লুঙ্গি এনগিদির বলে এলবিডব্লিউ আউট হন। আর সেই আউট নিয়ে ভক্তদের মধ্যে তৈরি হয়েছে ক্ষোভ।|#+|

মায়াঙ্ক ১২২ বলে ৬০ রান করার পরে লুঙ্গি এনগিদির বলে এলবিডব্লিউ হন। মাঠের আম্পায়ার তখন নট আউটের সিদ্ধান্ত দেন। তবে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা এই সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ নেন। রিপ্লেতে দেখা গেছে যদিও বলটি লাইনে না থাকলেও সেটি লেগ-স্টাম্পে লেগেছিল। সেই ভিডিয়ো দেখে মায়াঙ্ককে আউট দেওয়া হয়। এরপেরই এই আউট নিয়ে টুইটারে তোলপাড় শুরু হয়। ভক্তরা বিশ্বাস করেন যে এই ডিআরএসে আম্পায়ার কলের সিদ্ধান্তের পক্ষে যাওয়া উচিত ছিল। কিন্তু তা হয়নি এবং শেষ পর্যন্ত ম্যাচের প্রথম উইকেট পায় দক্ষিণ আফ্রিকা। এরপরেই সোশ্যাল মিডিয়াতে বিতর্কের ঝড় উঠতে থাকে। ভক্তরা আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলেন।

মায়াঙ্ক নিজেও এই সিদ্ধান্তে মোটেও খুশি ছিলেন না। ম্যাচের পরে মায়াঙ্ককে এই আউট নিয়ে কথা বলতে চাননি। ১১৭ রানে প্রথম উইকেট হারায় ভারত। রাহুল এবং মায়াঙ্ক একসঙ্গে টিম ইন্ডিয়ার শুরুটা দারুণ করেছিলেন। ম্যাচের প্রথম দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ তিন উইকেটে ২৭২ রান। কেএল রাহুল ১২২ রান করে খেলছেন, আর তার সঙ্গে ৪০ রানে খেলছেন অজিঙ্কা রাহানে। বিরাট কোহলি ৩৫ রানে আউট হন, চেতেশ্বর পূজারা গোল্ডেন ডাকের শিকার হন।

মায়াঙ্ক নিজেও এই সিদ্ধান্তে মোটেও খুশি ছিলেন না। ম্যাচের পরে মায়াঙ্ককে এই আউট নিয়ে কথা বলতে চাননি। ১১৭ রানে প্রথম উইকেট হারায় ভারত। রাহুল এবং মায়াঙ্ক একসঙ্গে টিম ইন্ডিয়ার শুরুটা দারুণ করেছিলেন। ম্যাচের প্রথম দিনের খেলা শেষে ভারতের সংগ্রহ তিন উইকেটে ২৭২ রান। কেএল রাহুল ১২২ রান করে খেলছেন, আর তার সঙ্গে ৪০ রানে খেলছেন অজিঙ্কা রাহানে। বিরাট কোহলি ৩৫ রানে আউট হন, চেতেশ্বর পূজারা গোল্ডেন ডাকের শিকার হন।|#+|

 

বন্ধ করুন