বাংলা নিউজ > ময়দান > কোহলির নেতৃত্বে রোহিত নেই, হিটম্যানের নেতৃত্বে নেই বিরাট! সম্পর্কের ফাটল স্পষ্ট হচ্ছে না কি? প্রশ্ন তুললেন আজহার
বিরাট কোহলি ও রোহিত শর্মা। ছবি- টুইটার।

কোহলির নেতৃত্বে রোহিত নেই, হিটম্যানের নেতৃত্বে নেই বিরাট! সম্পর্কের ফাটল স্পষ্ট হচ্ছে না কি? প্রশ্ন তুললেন আজহার

  • নেতৃত্বের হাতবদলের পর কোহলি ও রোহিত একে অপরের অধীনে মাঠে নামেননি।

হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন রোহিত শর্মা। সুতরাং, প্রোটিয়া সফরে বিরাট কোহলির নেতৃত্বে মাঠে নামা হবে না হিটম্যানের। এবার শোনা যাচ্ছে যে, দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ান ডে সিরিজ থেকে বিশ্রাম চেয়েছেন বিরাট। তাই নতুন ওয়ান ডে ক্যাপ্টেন রোহিতের নেতৃত্বে প্রোটিয়া সফরে মাঠে নামবেন না কোহলি।

টি-২০ বিশ্বকাপের পর কোহলি নিজেই টি-২০ ক্যাপ্টেন্সি ছেড়ে দিয়েছেন। তার জায়গায় নেতৃত্ব উঠেছে রোহিতের হাতে। যদিও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে কোহলি বিশ্রামে থাকায় রোহিতের নেতৃত্বে এখনও মাঠে নামেননি তিনি। অন্যদিকে টেস্ট সিরিজে বিশ্রামে ছিলেন রোহিত। তাই মুম্বই টেস্টে কোহলির নেতৃত্বে খেলা হয়নি তাঁর।

সুতরাং, নেতৃত্বের হাতবদলের পর কোহলি ও রোহিত একে অপরের অধীনে মাঠে নামেননি। দক্ষিণ আফ্রিকা সফরেও তেমন সম্ভাবনা নিতান্ত ক্ষীণ দেখাচ্ছে। এমনিতেই বিরাটকে সরিয়ে রোহিতকে ওয়ান ডে ক্যাপ্টেন করার পর থেকে দুই সিনিয়র তারকার মধ্যে সম্ভাব্য ঝামেলা নিয়ে গুঞ্জন উঠছে ভারতীয় ক্রিকেটমহলে। এবার প্রোটিয়া সফরে কোহলির বিশ্রাম নিতে চাওয়ার খবর সেই বিতর্কের আগুনে ঘি ঢেলেছে সন্দেহ নেই। দুই তারকার পারস্পরিক সম্পর্কের ফাটলটা ক্রমশ স্পষ্ট হচ্ছে বলে ধারণা ক্রিকেটপ্রেমীদের।

টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা মহম্মদ আজহারউদ্দিনও তেমনটাই মনে করছেন। তাঁর দাবি, চোট পেয়ে রোহিতের টেস্ট সিরিজ থেকে ছিটকে যাওয়া স্বাভাবিক বিষয়। ঠিক তেমনই কোহলির ওয়ান ডে সিরিজ থেকে বিশ্রাম নিতে চাওয়ার মধ্যেও কোনও অস্বাভাবিকতা নেই। তবে দু'জনের দক্ষিণ আফ্রিকা সফর থেকে সরে যাওয়ার সময়টা বিতর্কের আগুন উসকে দিচ্ছে। এতে সম্পর্কের ফাটল নিয়ে গুজবটা সত্যি মনে হতে পারে।

আজহার টুইট করেন, ‘বিরাট কোহলি জানিয়েছে, ওকে ওয়ান ডে সিরিজে পাওয়া যাবে না এবং রোহিত শর্মা টেস্ট সিরিজে নেই। বিশ্রাম নিতে চাওয়া খারাপ বিষয় নয়। তবে সময়টা আরও একটু যথাযথ হওয়া উচিত। এতে সম্পর্কের ফাটলের গুজবটাই সত্যি মনে হবে।’

বন্ধ করুন