বাংলা নিউজ > ময়দান > IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের 'এক্স-ফ্যাক্টার' হয়ে উঠতে পারেন এই তারকা
প্রোটিয়া সিরিজ শুরুর আগে অনুশীলনের ফাঁকে ভারতীয় তারকারা। ছবি- টুইটার (@BCCI)।

IND vs SA: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের 'এক্স-ফ্যাক্টার' হয়ে উঠতে পারেন এই তারকা

  • ৯ জুন থেকে ভারত-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে।

আইপিএল শেষে আবার আন্তর্জাতিক ম্যাচে ফিরছে ভারতীয় ক্রিকেট দল। ৯ জুন থেকে শুরু হচ্ছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে অনেক তরুণ তো দলে সুযোগ পেয়েছেনই, হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিকের মতো তারকারাও কামব্যাক করছেন।

দিল্লিতে খেলা হবে প্রথম ম্যাচে। এই ম্য়াচে দীনেশ কার্তিকের খেলার সম্ভাবনা প্রবল। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে তিনি শেষবার ভারতের হয় টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তার পর দীর্ঘ তিন বছরের অপেক্ষা। এ বারের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ফিনিশারের ভূমিকায় নিজেকে নতুন করে চিনিয়েছেন কার্তিক। ১৬ ম্যাচে ৫৫-র গড় ও ১৮৩.৩৩-র স্ট্রাইক রেটে মোট ৩৩০ রান করেছেন তিনি। এর জেরেই ভারতীয় দলে তাঁর কামব্যাক ঘটেছে। আরসিবির হয়ে একাধিক ম্য়াচে তিনি পার্থক্য গড়ে দিয়েছিলেন, ভারতীয় দলও বহুদিন ধরেই ফিনিশারের খোঁজে, তাই কার্তিকের কাঁধে প্রচুর দায়িত্ব থাকবে এবং তিনিই এই সিরিজে ভারতের ‘এক্স-ফ্যাক্টার’ হয়ে উঠতে পারেন।

দায়িত্ব থাকলেও ৩৭ বছর বয়সি কার্তিকের থেকে বেশি সেই চাপ নেওয়ার ক্ষমতা কম জনেরই আছে। রোহিত শর্মা, বিরাট কোহলি, মহম্মদ শামিদের অনুপস্থিতিতে লোকেশ রাহুলের নেতৃত্বাধীন দলে কার্তিকই অভিজ্ঞতম ক্রিকেটার। এমনকী তিনি ১৬ বছর আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের প্রথম টি-টোয়েন্টি ম্যাচের অঙ্গ তো ছিলেনই, ৩১ রান করে ম্যাচ সেরাও হয়েছিলেন। সুতরাং, তাঁর অভিজ্ঞতা নিয়ে আলাদা করে আর কিছু বলার দরকার নেই। তাই সিনিয়রদের অনুপস্থিতিতে এদিক থেকেও ভারতীয় দল ও অধিনায়ক রাহুল পরামর্শের জন্য ডিকের মুখাপেক্ষী হবে। নিজের কামব্যাক সিরিজে তিনি কেমন কী খেলেন, সেইদিকে কিন্তু অনেকেই তাকিয়ে রয়েছেন।

বন্ধ করুন