বাংলা নিউজ > ময়দান > IND vs SA: ওমিক্রনের আতঙ্ক! সেঞ্চুরিয়ানে রোহিত-কোহলিদের হোটেলে অতিথিদের প্রবেশে নিষেধাজ্ঞা

IND vs SA: ওমিক্রনের আতঙ্ক! সেঞ্চুরিয়ানে রোহিত-কোহলিদের হোটেলে অতিথিদের প্রবেশে নিষেধাজ্ঞা

রোহিত-কোহলিদের হোটেলে অতিথিদের প্রবেশে নিষেধাজ্ঞা

ক্রিকেটাদের নিরাপত্তার কথা ভেবে হোটেলে বেশকিছু পদক্ষেপ নিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। বলা হয়েছে কোনও অতিথিই ঢুকতে পারবেন না ভারতের টিম হোটেলে। সমস্ত কর্মীরা এখন থেকেই কোয়ারান্টিনে রয়েছেন। ভারতীয় টিম ওখানে থাকাকালীন তাঁরাও হোটেল থেকে বেরোতে পারবেন না।

গোটা বিশ্বকে ভয় দেখাচ্ছে ওমিক্রন। সেই আতঙ্কের মধ্যেই শুরু হবে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর। ফলে এই সফরের আগে থেকেই ওমিক্রনের প্রভাব পড়েছিল এই সফরে। প্রথমে এই সফর শুরু হওয়া নিয়েও তৈরি হয়েছিল বহু জটিলতা। এবার সেই সমস্যা কাটিয়ে শেয পর্যন্ত রোহিত ও কোহলিদের দক্ষিণ আফ্রিকা সফর শুরু হচ্ছে, তবে এই সফর ঘিরে থাকছে বহু বাঁধা নিষেধ। কারণ এই সফর নিয়ে কোনও রকম ঝুঁকি নিতে নারাজ দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

সেই কারণেই সেঞ্চুরিয়ানের শহরে একটা পুরো হোটেল ভারতীয় টিমের জন্য বুক করে রেখেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ)। সেঞ্চুরিয়ানে বিরাট কোহলি-রোহিত শর্মারা থাকবেন আইরিন কাউন্টি লজে। ওই হোটেলকে ইতিমধ্যে বায়ো বাবলে মুড়ে ফেলা হচ্ছে। ১৭ ডিসেম্বর মুম্বই থেকে সরাসরি সেঞ্চুরিয়ানেই পা রাখবে ভারতীয় দল। শ্রীলঙ্কা টিমও দক্ষিণ আফ্রিকা সফরের সময় ওই হোটেলেই ছিল। আগের বারের মতো এ বারও কার্যত নিশ্ছিদ্র নিরাপত্তা রাখা হচ্ছে।

কোভিডের কথা ভেবেই এখনও পর্যন্ত মাঠে দর্শক প্রবেশের ব্যাপারে অনুমতি দেয়নি ওই দেশের সরকার। কার্যকরী সিইও ফোলেতসি মোসেকি বলেছেন, ‘মাঠে দর্শক ঢুকতে দেওয়া যাবে কিনা, তা এখনও ঠিক করিনি আমরা। সরকারের সঙ্গে আলোচনার পর তা করা হবে। তার আগে আমাদের বেশ কয়েক জনের সঙ্গে কথা বলতে হবে। তার পরই এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া যাবে।’ ক্রিকেটাদের নিরাপত্তার কথা ভেবে হোটেলে বেশকিছু পদক্ষেপ নিয়েছে দক্ষিণ আফ্রিকি ক্রিকেট বোর্ড। বলা হয়েছে কোনও অতিথিই ঢুকতে পারবেন না ভারতের টিম হোটেলে। সমস্ত কর্মীরা এখন থেকেই কোয়ারান্টিনে রয়েছেন। ভারতীয় টিম ওখানে থাকাকালীন তাঁরাও হোটেল থেকে বেরোতে পারবেন না। স্টাফেদের জন্য নিয়মিত কোভিড টেস্ট চলবেও। আইরিন কাউন্টি লজে যে কোনও জিনিস ঢোকানোর আগে পরীক্ষা করা হবে। কোনও ভাবে স্বাস্থ্যবিধি ভাঙতে চায়না বোর্ড। কোভিড অফিসার নিয়োগ করা হয়েছে সেখানে।

বন্ধ করুন