বাংলা নিউজ > ময়দান > IND vs SA: আনা যাবে না জলের বোতল, পরতে হবে মাস্ক, কটকে দর্শকদের মানতে হবে গাদাখানেক নিয়ম

IND vs SA: আনা যাবে না জলের বোতল, পরতে হবে মাস্ক, কটকে দর্শকদের মানতে হবে গাদাখানেক নিয়ম

ম্যাচের আগের দিন দর্শকভর্তি মাঠে অনুশীলনরত ভারতীয় দল। ছবি- টুইটার (@BCCI)।

দুপুর তিনটে থেকে দর্শকদের মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

কটকে রবিবার (১২ জুন) দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে ভারত ও দক্ষিণ আফ্রিকা। জুনের তপ্ত গরমে মাঠে নিজেদের খেলার মাধ্য়মে উত্তাপ বাড়াবে দুই দল। সেই ম্যাচের জন্য টিকিটের চাহিদা তুঙ্গে। ম্যাচের আগেরদিন ওড়িশা সরকারের তরফে খেলা দেখতে আসা সকলের জন্য একাধিক নিয়ামবলীও জানিয়ে দেওয়া হল। 

ম্যাচের আগে টিকিটের লাইনেই ভিড়ের জেরে গন্ডগোল হয়েছিল। ম্যাচের দিন তেমন যাতে না হয়, তা সুনিশ্চিত করতে বদ্ধপরিকর ওড়িশা সরকার। তাই ম্যাচ ৭টা থেকে শুরু হলেও, ৩টের পর থেকেই গ্যালারিতে দর্শকদের প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। এছাড়াও পূর্ব ভারতে প্রতিনিয়ত চড়ছে তাপমাত্রার পারদ, বাড়ছে করোনার প্রভাবও। সেই কারণেই দর্শকদের মাঠে মাস্ক পড়ে আসাটা বাধ্যতামূলক করা হয়েছে। দেওয়া হয়েছে সানস্ট্রোকের আগাম চেতাবনীও। গরম এড়াতে দর্শকদের টুপি এবং সাদা বা হালকা রঙের পোশাক পরে মাঠে আসার অনুরোধ করা হয়েছে।

গরমে হাঁসফাঁস অবস্থা হলেও অবশ্য মাঠে জলের বোতল নিয়ে ঢুকতে পারবেন না সমর্থকরা। জলের বোতল, লাইটার, লাঠি, হেলমেট, যা যা মাঠে ছুড়ে আঘাত করা সম্ভবনা রয়েছে, তা নিয়ে মাঠে প্রবেশ করা যাবে না বলে আগেই জানানো হয়েছে। তবে মাঠে জলের কোনওরকম কমতি থাকবে না এবং সমর্থকদের জলের কারণে কোনও অসুবিধা হবে না যে, তা পরিস্কার জানিয়ে দেওয়া হয়েছে। কটকের ডিসিপি পিনক মিশ্রা জানিয়েছেন পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে ৬২ প্ল্যাটুন পুলিশ থাকছে। ম্যাচের আগের দিনই মাঠে ভারত-দক্ষিণ আফ্রিকা দুই দলই অনুশীলন করে। তাতেই গ্যালারি ভর্তি ছিল। তাই ম্যাচে যে মাঠ দর্শক পরিপূর্ণ থাকবে, তা আশা করাই যায়।

বন্ধ করুন