বাংলা নিউজ > ময়দান > IND vs SA: রোহিতের বদলে পাঞ্চাল কেন? ফর্মে থাকা ঈশ্বরন কী দোষ করলেন? উঠছে প্রশ্ন
ঈশ্বরনকে টপকে টেস্ট স্কোয়াডে প্রিয়ঙ্ক। ছবি- বিসিসিআই/গেটি।
ঈশ্বরনকে টপকে টেস্ট স্কোয়াডে প্রিয়ঙ্ক। ছবি- বিসিসিআই/গেটি।

IND vs SA: রোহিতের বদলে পাঞ্চাল কেন? ফর্মে থাকা ঈশ্বরন কী দোষ করলেন? উঠছে প্রশ্ন

  • রোহিত শর্মা ছিটকে যাওয়ায় দলের নতুন ভাইস ক্যাপ্টেন কে?

মুম্বইয়ে অনুশীলনের সময় হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট স্কোয়াড থেকে ছিটকে গিয়েছেন রোহিত শর্মা। বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়েছে এখবর। এও জানানো হয়েছে যে, জাতীয় নির্বাচকরা হিটম্যানের পরিবর্ত হিসেবে দলে ঢুকিয়ে দিয়েছেন গুজরাতের প্রিয়ঙ্ক পাঞ্চালকে, যিনি সদ্যসমাপ্ত দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম ২টি বেসরকারি টেস্টে ভারতীয়-এ দলকে নেতৃত্ব দেন।

উদ্ভূত পরিস্থিতিতে নির্বাচকদের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বরং বলা ভালো যে, জাতীয় নির্বাচকদের আরও একটি সিদ্ধান্তে বিতর্কের সূত্রপাত হয় এদিন। রোহিতের পরিবর্ত হিসেবে প্রিয়ঙ্ক পাঞ্চাল কীভাবে দলে ঢুকলেন? অভিমন্যু ঈশ্বরন কী এমন ভুল করলেন যে, তাঁকে ইংল্যান্ড সফরের স্কোয়াডে রাখার পরেও দক্ষিণ আফ্রিকার স্কোয়াডে হিটম্যানের বদলি হিসেবে বিবেচনা করা হল না? উত্থাপিত হচ্ছে এমনই সব প্রশ্ন।

অভিমন্যু ঈশ্বরন প্রাথমিকভাবে ইংল্যান্ড সফরে স্ট্যান্ড-বাই ক্রিকেটার হিসেবে টেস্ট স্কোয়াডের সঙ্গে ছিলেন। পরে তিনি মূল স্কোয়াডে ঢুকে পড়েন। যদিও মাঠে নামার সুযোগ হয়নি বাংলার তরুণ ওপেনারের। তার উপর এ-দলের দক্ষিণ আফ্রিকা সফরে প্রিয়ঙ্ক পাঞ্চালের থেকেও ব্যাট হাতে সফল ক্রিকেটার ছিলেন ঈশ্বরন।

প্রিয়ঙ্ক ২টি টেস্টের তিনটি ইনিংসে যথাক্রমে ৯৬, ২৪ ও ০ রান করেন। ঈশ্বরন তিন টেস্টের পাঁচটি ইনিংসে ১০৩, ০, ৫৫, ২৮ ও ১৯ রান সংগ্রহ করেন। ভারতীয় শিবিরের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন তিনি। সুতরাং, ফর্মে থাকা অভিমন্যুকে টপকে কীভাবে পাঞ্চাল দলে ঢুকলেন, সেটা বুঝে ওঠা মুশকিল।

তাছাড়া রোহিতের বদলে দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের সহ-অধিনায়ক কে, তাও জানায়নি বোর্ড। দক্ষিণ আফ্রিকা সফরের টেস্টে স্কোয়াড ঘোষণা করার সময় অজিঙ্কা রাহানের বদলে টিম ইন্ডিয়ার নতুন ভাইস ক্যাপ্টেন নির্বাচিত করা হয় রোহিত শর্মাকে। হিটম্যান ছিটকে যাওয়ায় নতুন কাউকে সহ-অধিনায়ক হিসেবে ঘোষণা করার কথা। তবে বিসিসিআইয়ের বিজ্ঞপ্তিতে কাউকে ভাইস ক্যাপ্টেন হিসেবে চিহ্নিত করা হয়নি।

বন্ধ করুন