বাংলা নিউজ > ময়দান > সবসময় ব্যাট চালালে হয় না, ঋষভ পন্তের বাজে শট খেলে আউট হওয়া নিয়ে মুখ খুললেন দ্রাবিড়
ঋষভ পন্ত ও রাহুল দ্রাবিড়। ছবি- টুইটার।
ঋষভ পন্ত ও রাহুল দ্রাবিড়। ছবি- টুইটার।

সবসময় ব্যাট চালালে হয় না, ঋষভ পন্তের বাজে শট খেলে আউট হওয়া নিয়ে মুখ খুললেন দ্রাবিড়

  • পন্তের শট বাছাই নিয়ে দ্রাবিড়ের মন্তব্যকে মৃদু গলায় তিরস্কার বললে মোটেও ভুল বলা হয় না।

ঋষভ পন্ত অতীতে আগ্রাসী খেলে সাফল্য পেয়েছেন বটে, তবে তাঁকে বুঝতে হবে কখন আক্রমণাত্মক খেলা দরকার আর কখন ম্যাচ গড়ে তোলা প্রয়োজন। আগ্রাসী খেলার সঠিক সময়টা বাছা দরকার। জোহানেসবার্গ টেস্টে তরুণ উইকেটকিপার-ব্যাটসম্যানের দায়িত্বজ্ঞানহীনের মতো শট খেলে আউট হওয়া নিয়ে মুখ খুললেন টিম ইন্ডিয়ার হেড কোচ রাহুল দ্রাবিড়। জো'বার্গ টেস্টের শেষে দ্রাবিড়ের বলা কথাগুলোকে মৃদু গলায় তিরস্কার বললে মোটেও ভুল বলা হয় না।

শুধু ওয়ান্ডারার্সেই নয়, অপ্রয়োজনীয় আগ্রাসন দেখাতে গিয়ে ঋষভ পন্ত এর আগেও বহুবার আউট হয়েছেন। তার প্রভাব পড়েছে ম্যাচে। পন্তের এমন দায়িত্বজ্ঞানহীনতায় যারপরনাই ক্ষুব্ধ দেখায় সুনীল গাভাসকরের মতো টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ককে।

এবার পন্তকে নিয়ে দ্রাবিড় নিজের মতামত জানালেন। সাংবাদিক সম্মেলনে এপ্রসঙ্গে রাহুল বলেন, ‘আমরা জানি ঋষভ পন্ত আগ্রাসী ক্রিকেটার এবং ও ওভাবে খেলেই সাফল্য পেয়েছে। তবে হ্যাঁ, আগ্রাসী খেলার একটা সময় থাকে। সেই সময়টা বোঝা দরকার। ওকে পজিটিভ খেলতে কেউ বারণ করবে না। তবে জানতে হবে কখন আগ্রাসী খেলা উচিত।’

দ্রাবিড় আরও বলেন, ‘যখন তুমি সবে মাত্র ক্রিজে এসেছ, নিজেকে একটু সময় দেওয়াই যুক্তিযুক্ত। আমরা সবাই জানি পন্তের কাছ থেকে আমরা কী পেয়েছি। ও ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। তাই আমরা কখনই ওকে অন্যভাবে খেলতে বলব না বা ইতিবাচক ভঙ্গিটা কেড়ে নিতে চাইব না। তবে কখন আক্রমণ করতে হবে, সেটা বোঝা দরকার। ও সেটা শিখছে। নিজস্ব ভঙ্গিতে খেলে তবে এভাবেই শিখতে থাকবে।’

সুতরাং, জোহানেসবার্গে পন্তের শট বাছাইয়ে যে খুশি নন কোচ দ্রাবিড়, সেটা বোঝা গেল তাঁর কথায়। সব সময় ব্যাট চালানো অর্থহীন বলেই ইঙ্গিত করলেন টিম ইন্ডিয়ার হেড কোচ।

বন্ধ করুন