বাংলা নিউজ > ময়দান > IND vs SA: বিরাটের অধিনায়কত্ব বিতর্কে ‘ওয়াল’ হলেন দ্রাবিড়, বল ঠেললেন সৌরভদের কোর্টে
ভারতীয় দলের অধিনায়কত্ব বিতর্ক নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়দের কোর্টে বল ঠেললেন রাহুল দ্রাবিড়। (ছবি সৌজন্যে, ইনস্টাগ্রাম souravganguly এবং এএনআই)
ভারতীয় দলের অধিনায়কত্ব বিতর্ক নিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়দের কোর্টে বল ঠেললেন রাহুল দ্রাবিড়। (ছবি সৌজন্যে, ইনস্টাগ্রাম souravganguly এবং এএনআই)

IND vs SA: বিরাটের অধিনায়কত্ব বিতর্কে ‘ওয়াল’ হলেন দ্রাবিড়, বল ঠেললেন সৌরভদের কোর্টে

  • ট্রেডমার্ক দ্রাবিড়?

সেঞ্চুরিয়নে দেখা মিলল ট্রেডমার্ক রাহুল দ্রাবিড়ের। ভারতীয় দলের অধিনায়কত্ব নিয়ে যে বিতর্ক তৈরি হয়েছে, তাতে ‘ঘি’ যোগ করলেন না। বরং সৌরভ গঙ্গোপাধ্যায়দের কোর্টে বল ঠেলে দিলেন দ্রাবিড়। জানালেন, ভারতের সাদা এবং লাল বলের ক্রিকেটে পৃথক অধিনায়ক বেছে নেওয়ার ক্ষেত্রে নির্বাচকদের ভূমিকা আছে। ব্যক্তিগত স্তরে কার সঙ্গে কথা হয়েছে বা কথা হয়নি, তা তিনি জানাবেন না।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের আগে শনিবার সাংবাদিক বৈঠকে ভারতের লাল এবং সাদা বলের ক্রিকেটে পৃথক অধিনায়ক রাখার সিদ্ধান্তে রাহুলের কতটা ভূমিকা আছে, তা নিয়ে প্রশ্ন করা হয়। দক্ষ 'ম্যানেজার' হিসেবে ভারতীয় পুরুষ ক্রিকেট দলের হেড কোচ তথা ‘দ্য ওয়াল’ দ্রাবিড় বলেন, ‘ওটা নির্বাচকদের দায়িত্ব। ব্যক্তিগত স্তরে আমার কী কথা হয়েছে, সে বিষয়ে আমি ঢুকব না। আদৌও সেই কথা হয়েছে (কিনা, সেটাও বলতে চাই না)।'

ভারতের একদিনের ক্রিকেট দলের অধিনায়ক হিসেবে বিরাট কোহলিকে ছেঁটে ফেলার পর থেকে এমনিতে বিতর্ক তুঙ্গে উঠেছে। তারপর দক্ষিণ আফ্রিকায় এসেছে ভারতের টেস্ট দল। কিন্তু কোনওরকম মন্তব্য করেননি রাহুল। এই প্রথম বিরাটের অধিনায়কত্ব বিতর্কে মুখ খুলেছেন দ্রাবিড়। তবে চিরাচরিত পথে হেঁটে বিতর্কের ধারেকাছে না নিয়ে দ্রাবিড় বলেন, ‘ওটা নিয়ে আলোচনা করার জায়গা বা সময় এটা। লোকজনের সঙ্গে অভ্যন্তরীণ স্তরে আমার কী কথাবার্তা হয়েছে, তা সংবাদমাধ্যমে আসবে না। সেইসঙ্গে আমিও জনসমক্ষে বলতে শুরু করব না যে আমাদের কী কথাবার্তা হয়েছে।’

বন্ধ করুন