বাংলা নিউজ > ময়দান > আউট না হয়েও সাজঘরে ফিরতে হল দাসেনকে! দেখুন পন্তের বিতর্কিত ক্যাচের ভিডিয়ো
ক্যাচ ধরছেন পন্ত। ছবি- টুইটার।

আউট না হয়েও সাজঘরে ফিরতে হল দাসেনকে! দেখুন পন্তের বিতর্কিত ক্যাচের ভিডিয়ো

  • লাঞ্চে প্রোটিয়া শিবিরের আবেদনে কান দেননি আম্পায়াররা।

আউট না হয়েও সাজঘরে ফিরতে হল রাসি ভ্যান ডার দাসেনকে। সুযোগ ছিল তাঁকে ফিরিয়ে নেওয়ার। যদিও সঙ্গত কারণেই সেপথে হাঁটেনি ভারত।

দ্বিতীয় দিনে দক্ষিণ আফ্রিকা ইনিংসের ৪৪.৪ ওভারে শার্দুল ঠাকুরের বল ঠিক মতো সামলাতে পারেনিন ভ্যান ডার দাসেন। বল তাঁর ব্যাটে লেগে উইকেটকিপারের দস্তানায় পৌঁছয়। আম্পায়ার আউট ঘোষণা করার পর দাসেন রিভিউ না নিয়ে সাজঘরের পথে হাঁটা লাগান। যেহেতু লাঞ্চের আগে সেটিই শেষ ওভার ছিল, তাই তত্ক্ষণাৎ মধ্যাহ্নভোজের বিরতি ঘোষণা করা হয়।

যদিও পরে টেলিভিশন রিপ্লে দেখে মনে হয় যে, বল আগে মাটিতে ড্রপ করে তার পরে পন্তের দস্তানায় জমা পড়েছে। তাই মনে করা হচ্ছিল বুঝি আম্পায়াররা এমন ভুল সিদ্ধান্তের কথা বুঝতে পারলে লাঞ্চের পরে পুনরায় ব্যাট করতে নামতে পারেন দাসেন। তেমনটা হয়নি শেষমেশ।

যেহেতু মাঠে ব্যাটসম্যান আম্পায়ারকে অনুরোধ করেননি সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার। এমনকি আম্পায়াররা তৃতীয় আম্পায়ারের সাহায্যও চাননি। তাই এক্ষেত্রে ভারতীয় দল দাসেনকে ফিরিয়ে আনতে পারে না বলেই মত বিশেষজ্ঞদের। তাছাড়া বিরতিতে দক্ষিণ আফ্রিকা শিবির দাসেনের ক্যাচ নিয়ে আম্পায়ারদের কাছে গিয়েছিল বলেও শোনা যাচ্ছে। টিম ম্যানেজারকে সঙ্গে নিয়ে ক্যাপ্টেন এলগার গিয়েছিলেন আম্পায়ারদের রুমে। যদিও তৃতীয় আম্পায়ার এক্ষেত্রে দাসেন নট-আউট ছিলেন বলে পর্যাপ্ত প্রমাণ মেলেনি, এমনটাই দাবি করেন।

তার আগেও অবশ্য একবার ৪১.৫ ওভারে দাসেনকে শামির বলে কট-বিহাইন্ড দিয়েছিলেন আম্পায়ার। সেবার রিভিউ নিয়ে বেঁচে যান প্রোটিয়া তারকা। বল তাঁর ব্যাটেই লাগেনি। যদিও এটা দেখা হয় নি যে, সেক্ষেত্রেও বল পন্তের দস্তানায় জমা পড়ার আগে মাটিতে ড্রপ করেছিল।

বন্ধ করুন