বাংলা নিউজ > ময়দান > IND vs SA: ও সীমিত ওভারে একেবারেই প্রভাবশালী নয়, ফের মঞ্জরেকরের নিশানায় অশ্বিন
রবিচন্দ্রন অশ্বিন। ছবি- এএনআই। (ANI)
রবিচন্দ্রন অশ্বিন। ছবি- এএনআই। (ANI)

IND vs SA: ও সীমিত ওভারে একেবারেই প্রভাবশালী নয়, ফের মঞ্জরেকরের নিশানায় অশ্বিন

  • প্রোটিয়াদের বিরুদ্ধে দুই ওয়ান ডে ম্যাচ মিলিয়ে অশ্বিন মোটে একটি উইকেট নিয়েছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম দুই ম্যাচে হেরে, ইতিমধ্যেই ওয়ান ডে সিরিজ খুইয়েছে ভারতীয় দল। দুই ম্যাচেই ভারতীয় বোলিং বিভাগ ম্যাচে নিজেদের প্রভাব ফেলতে ব্যর্থ হয়েছে। এরপরেই আবারও একবার স্পিন তারকা রবিচন্দ্রন অশ্বিনের বিরুদ্ধে তোপ দেগেছেন সঞ্জয় মঞ্জরেকর।

অশ্বিনকে কী টেস্ট, কী ওয়ান ডে, গোটা দক্ষিণ আফ্রিকা সফরেই ফ্যাকাশে দেখিয়েছে। টেস্ট সিরিজে বল হাতে তিনি একেবারেই তেমন প্রভাব ফেলতে পারেননি। দুই ওয়ান ডের প্রথমটিতে বল হাতে ৫২ রানে এক উইকেট নিলেও, দ্বিতীয় ৫০ ওভারের ম্যাচে কোনো উইকেট না নিয়েই ৬৮ রান দেন তিনি। এর আগেও বেশ কয়েকবার অশ্বিনের বিরুদ্ধে সমালোচনায় সরব হয়েছিলেন সঞ্জয় মঞ্জরেকর, ভারতীয় অফস্পিনারের এই ব্যর্থতায়, ফের একবার তার নিশানায় অশ্বিন।

ESPNcricinfo-কে মঞ্জরেকর বলেন, ‘আমি তো প্রথমদিন থেকেই বলে আসছি যে অশ্বিনকে বিনা কারণে ভারতের সীমিত ওভারের ক্রিকেটে ফিরিয়ে আনা হয়েছে। এমন তো নয় যে ও দলে ফিরে আসার জন্য দারুণ দাবি জানাচ্ছিল এবং সেই কারণেই সুযোগ পেয়েছে। কোনোভাবে নির্বাচকদের চিন্তাভাবনায় বদল ঘটেছে এবং তার জন্যই ওকে সুযোগ দেওয়া হয়েছে। আশা করছি এবার হয়তো ভারতীয় দল বুঝতে পারবে যে ও সীমিত ওভারে একেবারেই প্রভাবশালী নয়।’

মঞ্জরেকরের দাবি ভারতীয় দলের আবার আগের মতো মাঝের ওভারগুলোয় উইকেট নেওয়ার ভীষণ প্রয়োজন এবং তার জন্য পুনরায় কুলদীপ যাদবকে সুযোগ দেওয়ার পরামর্শও দেন ভারতীয় প্রাক্তনী। ‘এই স্পিন আক্রমণের কোনো ভবিষ্যৎ নেই। ভারতের আবার কুলদীপ যাদবকে সুযোগ দেওয়া উচিত। ওর অতীতে একা হাতেই প্রতিপক্ষকে ধ্বংস করে দেওয়ার কৃতিত্ব রয়েছে। আমার মনে হয় কুলদীপকে আবার সুযোগ দেওয়া উচিত।’ মত মঞ্জরেকরের।

বন্ধ করুন