বাংলা নিউজ > ময়দান > IND vs SA: রাহুলের চোটে ভাগ্য খুলবে কার? ইশানের সঙ্গে ওপেনার কে? ইঙ্গিত পন্তের
ঋষভ পন্ত।

IND vs SA: রাহুলের চোটে ভাগ্য খুলবে কার? ইশানের সঙ্গে ওপেনার কে? ইঙ্গিত পন্তের

  • নির্বাচকেরা রাহুলের বদলির নাম ঘোষণা করেননি, ভারতীয় দলে বর্তমানে একমাত্র মনোনীত ওপেনার হলেন রুতুরাজ এবং ইশান। কারণ বেঙ্কটেশ আইয়ার ভারতের হয়ে কখনও ওপেন করেননি এবং তাকে এই স্তরে ফিনিশার হিসাবে বিবেচনা করা হয়।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরুর এক দিন আগেই চোটের জন্য ছিটকে গিয়েছেন এই সিরিজের অধিনায়ক কেএল রাহুল। তাঁর পরিবর্তে অধিনায়ক করে দেওয়া হয়েছে ঋষভ পন্তকে। কিন্তু আজ বৃহস্পতিবার ইশান কিষাণের সঙ্গে দ্বিতীয় ওপেনার কে হবেন? এই নিয়ে চলছে জল্পনা।

তবে পন্ত এই প্রসঙ্গে একটি বড় ইঙ্গিত দিয়েছেন। সম্ভবত কেএল রাহুলের পরিবর্ত হিসেবে রুতুরাজ গায়কোয়াড়ই ইশানের সঙ্গে ওপেন করবেন। বুধবার সন্ধ্যের সময়ে পন্ত জানতে পেরেছিলেন, তিনি প্রথম বারের মতো ভারতকে নেতৃত্ব দেবেন। আসলে এই সিরিজের জন্য মনোনীত স্ট্যান্ড-ইন অধিনায়ক কেএল রাহুল ডান কুঁচকির চোটের জন্য হঠাৎ করেই ছিটকে যান।

পন্ত সাংবাদিক সম্মেলনে দাবি করেছেন, ‘আমি মনে করি, কেএল-এর জায়গায় ওপেনার বাদ দিলে ব্যাটিং অর্ডারে খুব বেশি পরিবর্তন হবে না। নিশ্চিত ভাবে একটি পরিবর্তন হবেই। আমাদের অনেক ওপেনার নেই... আপনারা অনুমান করতে পারছেন। আমরা কিছু সময় পরে দল নিয়ে আলোচনা করব।’

আরও পড়ুন: কপাল পুড়ল ভারতের, T20 সিরিজের ১দিন আগে ছিটকে গেলেন রাহুল, নেতা কে?

আরও পড়ুন: ‘এখনও খবরটা হজম করতে পারছি না’, ভারতের নেতৃত্বের দায়িত্ব পেয়ে পৌষমাস পন্তের

যেহেতু নির্বাচকেরা রাহুলের বদলির নাম ঘোষণা করেননি, ভারতীয় দলে বর্তমানে একমাত্র মনোনীত ওপেনার হলেন রুতুরাজ এবং ইশান। কারণ বেঙ্কটেশ আইয়ার ভারতের হয়ে কখনও ওপেন করেননি এবং তাকে এই স্তরে ফিনিশার হিসাবে বিবেচনা করা হয়।

রুতুরাজ এ বার আইপিএলে চেন্নাই সুপার কিংসের জার্সিতে অসাধারণ কিছু খেলেননি। তবে মহারাষ্ট্রের ডানহাতি ব্যাটার বেশ কিছু দিন ধরেই জাতীয় দলের দরজায় কড়া নাড়ছে।

বন্ধ করুন