বাংলা নিউজ > ময়দান > IND vs SA: সেঞ্চুরিয়ানেই গুরু ধোনিকে পিছনে ফেলে, পন্তের সামনে সর্বকালীন ভারতীয় রেকর্ড গড়ার হাতছানি
ঋষভ পন্ত ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার
ঋষভ পন্ত ও মহেন্দ্র সিং ধোনি। ছবি- টুইটার

IND vs SA: সেঞ্চুরিয়ানেই গুরু ধোনিকে পিছনে ফেলে, পন্তের সামনে সর্বকালীন ভারতীয় রেকর্ড গড়ার হাতছানি

  • সেঞ্চুরিয়ানে নিজের ২৬তম টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামবেন পন্ত। 

নিউজিল্যান্ড সিরিজে বিশ্রাম নেওয়ার পর দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলে ফিরেছেন ঋষভ পন্ত। ঋদ্ধিমান সাহার বদলে পুনরায় পন্তের হাতেই সেঞ্চুরিয়ানে ২৬ ডিসেম্বর থেকে শুরু হতে চলা টেস্টে দস্তানা থাকার সম্ভাবনা প্রবল। এই ম্যাচেই গুরু মহেন্দ্র সিং ধোনিকে ভারতের হয়ে নজির গড়ার হাতছানি পন্তের সামনে।

দ্রুত গতিতে ২৪ বছর বয়সী পন্ত ভারতীয় ক্রিকেট দলে নিজের জায়গা পাকা করে নিয়েছেন। বিশেষত গত বছর অস্ট্রেলিয়া সফরে দলে কামব্যাক করার পর থেকে তিনিই দলের এক নম্বর কিপার। ব্যাট হাতে পন্তের প্রতিভা নিয়ে কোনো সময়েই কোনো প্রশ্ন ছিল না। তবে কিপারের দস্তানা হাতে তাঁকে নিয়ে অতীতে প্রশ্ন উঠলেও সাম্প্রতিক সময়ে তাঁর সেই বিভাগেও উন্নতি বেশ চমকপ্রদ। সমর্থক থেকে বিশেষজ্ঞ, সকলকেই নিজের কিপিংয়ে উন্নতি ঘটিয়ে বেশ প্রভাবিত করেছেন পন্ত। এবার তাঁর সামনে সুযোগ এক নজির গড়ার।  

২৪ বছর বয়সী পন্ত বর্তমানে কিপার হিসেবে ৯৭টি উইকেট (৮৯টি ক্যাচ এবং আটটি স্টাম্পিং) নিয়েছেন। ১০০টি টেস্ট শিকার থেকে মাত্র তিনটি উইকেট দূরে তিনি। সেঞ্চুরিয়ানেই তাঁর সামনে এই মাইলফলক স্পর্শ করার সুবর্ণ সুযোগ রয়েছে। তা করতে পারলেই তিনি দ্রুততম ভারতীয় কিপার হিসেবে টেস্টে ১০০ উইকেট নেওয়ার নজির গড়ে ফেলবেন। টপকে যাবেন তাঁরই গুরু মহেন্দ্র সিং ধোনিকে, যিনি ৩৬টি টেস্ট খেলে এই মাইলফলক স্পর্শ করেছিলেন। পন্তের হাতে অবশ্য প্রচুর সময়। তিনি এখনও অবধি মাত্র ২৫টি টেস্ট খেলেছেন যা সংখ্যায় ধোনির থেকে অনেক কম। তাই তিনি যে ধোনির নজির ভাঙছেনই, তা একপ্রকার নিশ্চিত।

বন্ধ করুন