বাংলা নিউজ > ময়দান > IND vs SA: হাত থেকে ছুটল ব্যাট, পরের মুহূর্তে পন্তের কাণ্ডে ধন্য ধন্য নেটিজেনদের
বড় শটের প্রয়াসে পন্তের হাত থেকে ব্যাট ছুটে যায়। ছবি- রয়টার্স। (REUTERS)

IND vs SA: হাত থেকে ছুটল ব্যাট, পরের মুহূর্তে পন্তের কাণ্ডে ধন্য ধন্য নেটিজেনদের

  • কেপ টাউনে দ্বিতীয় ইনিংসে পন্ত ১০০ রানে অপরাজিত থাকেন।

ভারত-দক্ষিণ আফ্রিকার তৃতীয় টেস্টের তৃতীয় দিন, ঋষভ পন্ত এক অনবদ্য অপরাজিত শতরানের ইনিংস খেলেন। ইনিংসের বেশিরভাগ সময়ই ৮০-র অধিক স্ট্রাইক রেট নিয়ে ব্যাট করা পন্তের ইনিংস সাজানো ছিল ছয়টি চার ও চারটি ছক্কায়। এই ইনিংস খেলার সময়ই বড় শট মারার প্রয়াসে পন্তের হাত থেকে ব্যাট ছুটে যায়।

পন্তের হাত থেকে ব্যাট ছুটে যাওয়া অবশ্য নতুন কিছু নয়। আইপিএল হোক বা আন্তর্জাতিক ক্রিকেট, সাম্প্রতিক অতীতে বহুবারই ভারতীয় তারকা উইকেটরক্ষকের হাত থেকে ব্যাট ছুটতে দেখেছে দর্শক। এক হাতে প্রচুর ছক্কাও হাঁকিয়েছেন তিনি। কেপ টাউনে টেলএন্ডারদের সঙ্গে ব্যাট করার সময়ই ৬০ নম্বর ওভারে ডুয়ান অলিভিয়েরর বলে বড় শট হাঁকাতে যান পন্ত। তবে বল ঠিকঠিক না লাগায় থার্ড ম্যানে দাঁড়িয়ে থাকা কাগিসো রাবাদা তা সহজেই ধরে নেন। আর তাঁর হাত থেকে ব্যাট ছুটে বলের ১৮০ ডিগ্রি বিপরীতে স্কোয়ার লেগের দিকে ছিটকে পরে। 

এরপরেই পন্ত ব্যাট পুনরায় হাতে তুলে নিয়ে তাতে চুমু খাওয়ার বেশ কয়েকবার ট্যাপও করেন। এই ঘটনাই নেটিজেনদের দৃষ্টি আকর্ষণ করেছে। পন্তের এই কাণ্ডে রাজস্থান রয়্যালসের তরফে টুইট করে লেখা হয়, ‘ব্যাটের যত্ন নিলে, ব্যাটও তোমার যত্ন নেবে।’ গত ম্যাচে বাজে শট খেলে আউট হয়ে সমালোচনার পর সত্যিই পন্তের ব্যাট কিন্তু পন্তের যত্ন নিয়েছে। ওই ব্যাট দিয়েই কেপ টাউনে একগুচ্ছ রেকর্ডও গড়ে ফেলেন তরুণ ভারতীয় ক্রিকেটার। ভবিষ্যতেও আরও ধারাবাহিকভাবে পন্তের কাছে থেকে এমন দৃশ্য না হোক, এমন ইনিংস দেখায় প্রত্যাশায় থাকবেন দর্শকরা।

বন্ধ করুন