বাংলা নিউজ > ময়দান > IND vs SA: অস্ট্রেলিয়া, ইংল্যান্ড সফরের পুনরাবৃত্তি ঘটানোই লক্ষ্য, আত্মবিশ্বাসে
দক্ষিণ আফ্রিকায় ভারতীয় অনুশীলনে শার্দুল। ছবি- এএনআই। (ANI)
দক্ষিণ আফ্রিকায় ভারতীয় অনুশীলনে শার্দুল। ছবি- এএনআই। (ANI)

IND vs SA: অস্ট্রেলিয়া, ইংল্যান্ড সফরের পুনরাবৃত্তি ঘটানোই লক্ষ্য, আত্মবিশ্বাসে

ভারতের হয়ে সব ফর্ম্যাট মিলিয়ে ৪৩ ম্যাচে মোট ৬৭ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ৩৬৬ রানও করেছেন শার্দুল।

অল্প সময়ের মধ্যেই ভারতীয় টেস্ট দলের বিশেষ করে অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন শার্দুল ঠাকুর। ইংল্যান্ড সফরে দুরন্ত পারফরম্যান্সের পর জুটেছে ‘লর্ড’ উপাধি। বিলেতের পাশপাশি অস্ট্রেলিয়ার মাটিতেও আছে অর্ধশতরান। নিজের গত দুই সফরের মতো দক্ষিণ আফ্রিকাতেও নিজের ছাপ ছাড়তে বদ্ধপরিকর শার্দুল।

মূলত তাঁর ব্যাটিংয়ের হাতের জেরেই রবীন্দ্র জাদেজার অনুপস্থিতিতে দলের অলরাউন্ডার হিসেবে উমেশ যাদব এবং ইশান্ত শর্মার আগে জায়গা পেয়েছেন শার্দুল। bcci.tv-র হয়ে রবিচন্দ্রন অশ্বিনকে এক সাক্ষাৎকারে শার্দুল বলেন, ‘আমি এই সফর নিয়ে বেশ উচ্ছ্বসিত। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডে দলের জয়ে অবদান রাখতে পেরেছি। দক্ষিণ আফ্রিকাতেই আমি একইরকমভাবে নিজে পারফর্ম করি এবং দল জেতে, তাহলে আমি ভীষণই খুশি হব।’

মুম্বইজাত অলরাউন্ডার এখনও অবধি ভারতের হয়ে সব ফর্ম্যাট মিলিয়ে ৪৩ ম্যাচে মোট ৬৭ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ৩৬৬ রানও করেছেন। ৩০ বছর বয়সী তারকার জন্যে ফর্ম্যাট যাই হোক, আত্মবিশ্বাসই সাফল্যের চাবিকাঠি। ‘আমি ব্যাটিং হোক বা বোলিং, সবসময়ই নিজের খেলা নিয়ে আগে থেকেই পরিকল্পনা তৈরি করি। মাঠে প্রবেশ করলে আমার কাছে গোটাটাই আত্মবিশ্বাসের খেলা। সাদা বলের ক্রিকেট হলে যখন ওয়ার্কার বল করতে হয়, আমি তখন পূর্ণ আত্মবিশ্বাস নিয়েই সেটা করার চেষ্টা করি। আমার ক্ষেত্রে এটাই সবথেকে গুরুত্বপূর্ণ।’ মত শার্দুলের।

বন্ধ করুন