বাংলা নিউজ > ময়দান > IND vs SA: কেন বোলিং পেলেন না অলরাউন্ডার বেঙ্কটেশ, জানালেন ধাওয়ান
বেঙ্কটেশ আইয়ার। ছবি- এএনআই। (ANI)
বেঙ্কটেশ আইয়ার। ছবি- এএনআই। (ANI)

IND vs SA: কেন বোলিং পেলেন না অলরাউন্ডার বেঙ্কটেশ, জানালেন ধাওয়ান

  • প্রথম ওয়ান ডেতে ভারতীয় দল পাঁচ বোলার ব্যবহার করায়, বেঙ্কটেশ এক ওভারও বল পাননি।

পার্লে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ান ডে ম্যাচে অলরাউন্ডার হিসেবে বেঙ্কটেশ আইয়ারের অভিষেক ঘটলেও, তিনি ম্যাচ এক ওভারও বল করেননি। ব্যাট করতেও আইয়ারকে ছয় নম্বরে পাঠানো হয়। ম্যাচ শেষে আইয়ারকে বল না করানোর পিছনে আসল কারণ খোলসা করেন শিখর ধাওয়ান। 

এই বিষয়ে ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে ধাওয়ান বলেন, ‘পিচে স্পিনারদের জন্য মদত ছিল এবং ওরা ভাল বলও করছিল। তাই ওর (বেঙ্কটেশ) প্রয়োজন হয়নি। ম্যাচের শেষ ওভারগুলোয় ফাস্ট বোলারদের ব্যবহার করা হয়। মাঝের ওভারগুলোয় উইকেট না পড়ায় আমরা প্রধান বোলারদের দিয়েই বল করানোর চেষ্টায় ছিলাম। তারপর শেষের দিকে তো আমাদের প্রধান বোলারদের দিয়েই বল করানোটা দরকার ছিল।’

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় মূলত ভারতীয় দলকে ষষ্ঠ বোলিং বিকল্প না থাকায় বেশ ভুগতে হয়। হার্দিক পান্ডিয়া বল না করতে পারায় তো একসময় রোহিত শর্মা এবং বিরাট কোহলিকেও সেই ভূমিকা দেওয়ার চেষ্টা চরিত্র করা হয়। বিশ্বকাপের পর মূলত বেঙ্কটেশ বল করতে পারায়, জাতীয় দলে অলরাউন্ডার হিসেবে সুযোগ পান তিনি। ঘরোয়া বিজয় হাজারাতে বল হাতেও কিন্তু মন্দ পারফর্ম করেননি তিনি।

এরপরেই বিশেষত যেখানে প্রধান বোলাররা উইকেট নিতে সক্ষম হচ্ছিলেন না, সেখানে নাইট তারকা এক ওভারও বল করার সুযোগ না পাওয়ায় প্রশ্ন উঠাটাই স্বাভাবিক। প্রোটিয়ারা কিন্তু মার্করাম এবং ফেকলুকয়ায়োকে মিলিয়ে ছয় বোলারের ব্যবহার করে সফলতা পায়। দুইজনেই উইকেটও তুলে নেন। তাই বেঙ্কটেশ বল না করার নিয় প্রশ্ন উঠাটা একেবারে অযৌক্তিক কিছু নয়।

বন্ধ করুন