বাংলা নিউজ > ময়দান > IND vs SA: কেন পারফর্ম করেও বাদ, শিখরকে বুঝিয়েছেন দ্রাবিড়-রিপোর্ট
 ভারতীয় দলের জার্সিতে শিখর ধাওয়ান। ছবি- রয়টার্স।

IND vs SA: কেন পারফর্ম করেও বাদ, শিখরকে বুঝিয়েছেন দ্রাবিড়-রিপোর্ট

  • ভারতের হয়ে শিখর ধাওয়ানের আর কোনওদিনও টি-টোয়েন্টি খেলার সম্ভাবনা নেই বলেই তাঁকে জানানো হয়েছে।

৩৮.৩৩-র গড়ে ১৪ ম্যাচে ৪৬০ রান, ফের একবার আইপিএলের মঞ্চ মাতিয়েছেন শিখর ধাওয়ান। আপাতত টুর্নামেন্টের চতুর্থ সর্বোচ্চ রানসংগ্রাহকও তিনি। তবে তা সত্ত্বেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ১৮ জনের দলে জায়গা হয়নি ধাওয়ানের। এমনকী ভবিষ্যতেও আর কোনওদিন আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলবেন কিনা, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

সম্প্রতি InsideSport-র এক রিপোর্টে জাতীয় দল নির্বাচনের গোটা বিষয়ের সঙ্গে ভালভাবে অবগত এক সূত্র জানিয়েছেন শিখর ধাওয়ানকে বাদ দেওয়ার আগে রাহুল দ্রাবিড় খোদ তাঁকে ফোন করে গোটা বিষয়টি বুঝিয়েছেন। সেই সূত্র জানান, ‘ভারতীয় দলের হয়ে শিখর এক দশকেরও বেশি সময় ধরে দারুণ পারফর্ম করেছেন। তবে টি-টোয়েন্টিতে তরুণদের সুযোগ দেওয়াটা দরকার। রাহুলকে এই কঠিন সিদ্ধান্ত নিতেই হয়েছে এবং আমরাও সকলে এ বিষয়ে সহমত। রবিবার দল ঘোষণার আগে শিখরকে রাহুল ফোন করে নিজেই গোটা বিষয়টি বুঝিয়েছেন।’

সদ্যই শিখর জানিয়েছিলেন তিনি এখনই অবসর নিয়ে কিছু ভাবছেন না। বরং, অন্তত আরও তিন বছর খেলা চালিয়ে যেতে চান। তবে বয়স যে ৩৫-র শিখরের পক্ষে নেই। ঠিক যে অজুহাতে কিছুদিন আগেই ঋদ্ধিমান সাহাকে টেস্ট দল থেকে বাদ দেওয়া হয়েছিল, সেই কারণেই শুধু আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজ নয়, বরং আর কোনওদিনও নাকি ধাওয়ানকে টি-টোয়েন্টিতে জাতীয় দলে সুযোগ দেওয়া হবে বলেই জানিয়ে দেওয়া হয়েছে। 

‘যখন রুতুরাজ, ইশান, লোকেশ, সঞ্জুসমেত আরও অনেক টপ অর্ডার বিকল্প থাকে, তখন পরিস্থিতিটা কঠিনই হয়ে যায়। রাহুল নিজে কী করতে চান না চান, সে বিষয়ে খুব স্পষ্ট। অবশ্যই আমরা শিখরকে সম্মান করি এবং তার জন্যই তো দল ঘোষণার আগে ওকে ব্যক্তিগতভাবে ফোন করে সবটা জানানো হয়েছে। বলা হয়েছে যে টি-টোয়েন্টি দলের পরিকল্পনায় ও আর নেই।’ দাবি ওই সূত্রের।

বন্ধ করুন