বাংলা নিউজ > ময়দান > একা কোহলিই নন, জোহানেসবার্গ টেস্ট থেকে ছিটকে গিয়েছেন টিম ইন্ডিয়ার আরও এক তারকা
ঋদ্ধিমান সাহা ও শ্রেয়স আইয়ার। ছবি- বিসিসিআই।
ঋদ্ধিমান সাহা ও শ্রেয়স আইয়ার। ছবি- বিসিসিআই।

একা কোহলিই নন, জোহানেসবার্গ টেস্ট থেকে ছিটকে গিয়েছেন টিম ইন্ডিয়ার আরও এক তারকা

  • কোহলির বদলে হনুমা বিহারী সুযোগ পেলেন, নবাগত টেস্ট তারকার নাম কেন ভাবা হয়নি, কারণ জালান BCCI।

পিঠে সমস্যা দেখা দেওয়ায় জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গিয়েছেন বিরাট কোহলি। তবে তিনি একাই নন, বরং জো'বার্গ টেস্টে থেকে ছিটকে গিয়েছেন আরও এক ভারতীয় ক্রিকেটার।

পেটের সমস্যার জন্য সিরিজের দ্বিতীয় টেস্টে বিবেচনা করা হয়নি শ্রেয়স আইয়ারের নাম। নাহলে কোহলির পরিবর্ত হিসেবেই হোক, অথবা রাহানেদের ব্যর্থতার জন্যই হোক, জোহানেসবার্গ টেস্টে মাঠে নামার সুযোগ পেয়ে যেতে পারতেন শ্রেয়স।

বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে শ্রেয়সের নাম দ্বিতীয় টেস্টে বিবেচিত না হওয়ার কারণ জানানো হয়। শ্রেয়স ছিটকে যাওয়ায় কোহলির বদলে হনুমা বিহারী কার্যত বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথম একাদশে ঢুকে পড়েন বলা যায়। রাহানেও নিজেকে প্রমাণ করার আরও একটি সুযোগ পেয়ে গেলেন বলা মোটেও ভুল হবে না।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় শ্রেয়স আইয়ারের। কানপুরে অভিষেক টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি ও দ্বিতীয় ইনিংসে হাফ-সেঞ্চুরি করেন তিনি। যদিও মুম্বইয়ে সিরিজের দ্বিতীয় টেস্টে নজর কাড়তে পারেননি আইয়ার।

চমকপ্রদ অভিষেকের পরেও দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম টেস্টে মাঠে নামার সুযোগ হয়নি শ্রেয়সের। কোহলি ছিটকে যাওয়ায় স্বাভাবিকভাবেই জোহানেসবার্গ টেস্টে শ্রেয়সের নাম কেন বিবেচিত হল না, তেমন প্রশ্ন উঁকি দিচ্ছিল ভারতীয় ক্রিকেটমহলে। বিসিসিআই কারণ খোলসা করায় সেই জল্পনায় ইতি পড়ে।

বন্ধ করুন