বাংলা নিউজ > ময়দান > IND vs SA: দিল্লির গরম নিয়ে উদ্বেগ প্রকাশ বাভুমার, ফাঁস প্রোটিয়া দলের সম্ভাব্য পরিকল্পনা!

IND vs SA: দিল্লির গরম নিয়ে উদ্বেগ প্রকাশ বাভুমার, ফাঁস প্রোটিয়া দলের সম্ভাব্য পরিকল্পনা!

দক্ষিণ আফ্রিার অনুশীলনে দলের অধিনায়ক তেম্বা বাভুমা। ছবি- এপি। (AP)

বুধবার দিল্লির তাপমাত্রা সর্বোচ্চ ৪৪ ডিগ্রির ছিল, বৃহস্পতিবারও একইরকম পরিস্থিতি থাকার সম্ভাবনা।

৯ জুন, বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত-দক্ষিণ আফ্রিকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে খেলা হবে প্রথম ম্য়াচ। তবে প্রথম ম্যাচে নামার আগে দুইটি জিনিস বেশ ভাবাচ্ছে প্রোটিয়া অধিনায়ক তেম্বা বাভুমাকে। এক হল দিল্লির অত্যাধিক গরম এবং দুই পিচের চরিত্র।

বুধবার দিল্লির তাপমাত্রা প্রায় ৪৪ ডিগ্রির কাছাকাছি পৌঁছে গিয়েছিল, বৃহস্পতিবারও পরিস্থিতি একইরকম থাকার সম্ভাবনা। নিজেদের দেশে এই পরিমাণ গরমের মধ্যে খেলতে অভ্যস্ত নয় প্রোটিয়া দল। তার জেরেই উদ্বেগ বাভুমার। তিনি বলেন, ‘আমরা জানতাম যে গরম থাকবে, তবে এত গরম হবে ভাবতে পারিনি। রাতে খেলা হওয়ায় তাও একটু বেঁচে গিয়েছি। তবে দিনের বেলায় অবস্থা খুব খারাপ। খেলোয়াড়রা বেশি পরিমাণে জল খেয়ে নিজেদের মানসিকভাবে শক্ত রাখার চেষ্টা করছে। এই গরমের সঙ্গে মানিয়ে নেওয়াটাই সবথেকে বড় চ্যালেঞ্জ। আমাদের দেশে এমন গরমের সঙ্গে আমরা অভ্যস্ত নই।’

আরও পড়ুন:- নেটে বার বার আউট করছেন, অনুশীলনে বাভুমা-শামসিরদের সমস্যায় ফেলছেন ১৪ বছরের রৌনক

আরও পড়ুন:- দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে T20 -তে এগিয়ে রয়েছে ভারত! দেখে নিন কী বলছে পরিসংখ্যান

ম্যাচের গরম তো একটা ফ্যাক্টার বটেই, রাতের ম্যাচ হওয়ায় শিশিরও একটা বড় ফ্যাক্টর হতে পারে। রবিবার পাশের পিচে প্রোটিয়া দল একটি অনুশীলন ম্যাচ খেলে, যা দেখে বাভুমার ধারণা দ্বিতীয় ইনিংসে ব্যাট করা তুলনামূলক সহজ হবে। ‘আমরা এখানে একটা অনুশীলন ম্যাচ খেলেছি, যদিও সেটা পাশের পিচে ছিল। পিচে স্বাভাবিকভাবেই আমাদের দেশের তুলনায় বল কম বাউন্স করছিল। তবে স্পিন বেশি হয়নি, বরং বল পিচে পড়ে আটকে যাচ্ছিল। রাতের দিকে পিচে ব্যাট করাটা বেশি সহজ লেগেছে আমার। পরিবেশ, পরিস্থিতি সব বিচার করেই আগে ব্যাট না বল, কী করব, সেই বিষয়ে আমরা সিদ্ধান্ত নেব।’ বলে জানান প্রোটিয়া অধিনায়ক।

বন্ধ করুন