বাংলা নিউজ > ময়দান > IND vs SA: রাসি মনে হয় ভিন্ন উইকেটে ব্যাট করছিল, ম্যাচ জিতে দাসেনের ভূয়সী প্রশংসা বাভুমার
শতরান করে দাসেনের সেলিব্রেশন। ছবি- রয়টার্স। (REUTERS)

IND vs SA: রাসি মনে হয় ভিন্ন উইকেটে ব্যাট করছিল, ম্যাচ জিতে দাসেনের ভূয়সী প্রশংসা বাভুমার

  • প্রথম ওয়ান ডেতে রাসি ভ্যান ডার দাসেন অপরাজিত ১২৯ রান করেন। 

শুভব্রত মুখার্জি

৩১ রানে পার্লের প্রথম ওয়ানডে জিতে ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে আপাতত ১-০ ফলে এগিয়ে রয়েছে প্রোটিয়া বাহিনী। বুধবারের ম্যাচে দক্ষিণ আফ্রিকার জয়ের অন্যতম নায়ক তাদের অধিনায়ক তেম্বা বাভুমা এবং রাসি ভ্যান ডার দাসেন। তাঁদের জোড়া শতরানেই জয়ের ভিত গড়ে  প্রোটিয়া বাহিনী।

১৪৩ বলে ১১০ রান করেন অধিনায়ক বাভুমা। ম্যাচ শেষে দলের জয় প্রসঙ্গে বলতে গিয়ে তিনি জানান, 'আমরা কার্যত একটা পারফেক্ট ম্যাচ খেলেছি। গোটা ইনিংস জুড়ে আমার ব্যাটে মিডলিং করতে, ফাঁকা জায়গা খুঁজে বরে করে রান করতে সমস্যা হয়েছে। তবে রাসিকে দেখে মনে হয়েছে ও যেন অন্য কোন উইকেটে ব্যাট করছিল। আমি মনে করি আমাদের পার্টনারশিপটা আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল।'

এদিন প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা শুরুতে বেশ সমস্যাতে পড়ে যায়। ৬৮ রানের মধ্যে তাদের তিন উইকেট পড়ে গিয়েছিল। সেখান থেকে ইনিংসের হাল ধরেন বাভুমা-দাসেন জুটি। চতুর্থ উইকেটে ২০৪ রানের পার্টনারশিপ গড়েন তাঁরা। বাভুমা ১১০ রান করে আউট হন। দাসেন ১২৯ রানের মারকাটারি একটি অপরাজিত ইনিংস উপহার দেন। মূলত তাদের ইনিংসে ভর করেই দক্ষিণ আফ্রিকা ২৯৬ রান করতে সমর্থ হয়। জবাবে ভারত ২৬৫ রানের বেশি করতে পারেনি।

বন্ধ করুন