বাংলা নিউজ > ময়দান > IND vs SA: T20-তে শেষ ১০ ওভারে সর্বাধিক রান তাড়া করে জয়ের নজির দক্ষিণ আফ্রিকার

IND vs SA: T20-তে শেষ ১০ ওভারে সর্বাধিক রান তাড়া করে জয়ের নজির দক্ষিণ আফ্রিকার

দক্ষিণ আফ্রিকাকে ম্যাচ জেতায় মিলার-দাসেনের পার্টনারশিপ। ছবি- এএনআই। (ANI)

সাত উইকেটে খুব সহজেই প্রথম টি-২০ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা।

শুভব্রত মুখার্জি

দিল্লিতে অরুণ জেটলি স্টেডিয়ামে প্রথম টি-২০'তে ৯ই জুন অর্থাৎ বৃহস্পতিবার মুখোমুখি হয়েছিল ভারত এবং দক্ষিণ আফ্রিকা। পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে আপাতত ১-০ ফলে এগিয়ে রয়েছে তেম্বা বাভুমার নেতৃত্বাধীন প্রোটিয়া বাহিনী। ভারতের বিরুদ্ধে প্রছম টি-২০ ম্যাচ জিতে নজির গড়ল দক্ষিণ আফ্রিকা দল। 

আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে শেষ ১০ ওভারে সবথেকে বেশি রান তাড়া করে জয়ের নজির গড়ল প্রোটিয়ারা। ২১২ রান তাড়া করতে নেমে ভারতের বিরুদ্ধে প্রথম ম্যাচে শেষ ১০ ওভারে ১২৬ রান করে তুলে ম্যাচ নিজেদের নামে করে প্রোটিয়ারা। ১৯.১ ওভারেই তারা নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায়। হাতে ৭ উইকেট নিয়ে ম্যাচ জিতল তারা। ভারতের মাটিতে ২০০+ রান তাড়া করে এর আগে জয়ের নজির ও খুব একটা নেই।

আরও পড়ুন:-দাপুটে মেজাজে দল জিতলেও, এই ভারতীয় ব্যাটারকে প্রশংসায় ভরালেন প্রোটিয়া অধিনায়ক বাভুমা

আরও পড়ুন:- প্রথম T20 হেরেছে ভারত, তাও অধিনায়ক পন্তের প্রশংসায় প্রাক্তন প্রোটিয়া নেতা স্মিথ

বলা ভাল এদিন ম্যাচে দুই দলের ফারাক গড়ে দেয় ডেভিড মিলার- ভ্যান ডার দাসেনের অপরাজিত পার্টনারশিপ। ভারত প্রথমে ব্যাট করে ইশান কিশানের ৭৬ রান, শ্রেয়স আইয়ারের ৩৬ এবং হার্দিক পান্ডিয়ার অপরাজিত ৩১ রানে ভর করে ২১১ রানে পৌঁছে যায়। ডেভিড মিলার অপরাজিত ৬৪ রান এবং দাসেন অপরাজিত ৭৫ রানে করে ম্যাচ জিতে সিরিজে ১-০ ফলে লিড নেয়। রবিবার (১২ জুন) কটকে দ্বিতীয় টি-২০ ম্যাচে নামবে ভারত-দক্ষিণ আফ্রিকা।

বন্ধ করুন