বাংলা নিউজ > ময়দান > IND vs SA: দাপুটে মেজাজে দল জিতলেও, এই ভারতীয় ব্যাটারকে প্রশংসায় ভরালেন প্রোটিয়া অধিনায়ক বাভুমা

IND vs SA: দাপুটে মেজাজে দল জিতলেও, এই ভারতীয় ব্যাটারকে প্রশংসায় ভরালেন প্রোটিয়া অধিনায়ক বাভুমা

জয়ের পর ম্যাচের নায়ক মিলারের সঙ্গে বাভুমার শুভেচ্ছা বিনিময়। ছবি- এপি। (ANI)

ভারতীয় তারকার আগ্রাসী ব্যাটিং মনে ধরেছে বাভুমার।

প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বিরুদ্ধে সাত উইকেটে জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়া অধিনায়ক তেম্বা বাভুমার টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত সঠিক প্রমাণিত হয়েছে। দলের পারফরম্যান্সে খুশি বাভুমা এবং তাঁর আশানুরূপ দ্বিতীয় ইনিংসে যে পিচ আরও ব্যাটিংসহায়ক হয়ে গিয়েছিল, তেমনটাই মনে করছেন তিনি।

তবে প্রোটিয়া দল দাপুটে মেজাজে ম্যাচ জিতলেও এক ভারতীয় ব্যাটারের পারফরম্যান্স বেশ মনে ধরেছে বাভুমার। তিনি আর কেউ নন ইশান কিষাণ। প্রথম টি-টোয়েন্টিতে ৪৮ বলে ৭৬ রানের দারুণ ইনিংস খেলেন ইশান। এরপরেই তরুণ ভারতীয় তারকার প্রশংসা করে প্রোটিয়া অধিনায়ক জানান, ‘আমার মতে যে ভাবে ইশান করেছে, ওকে দেখে সবটাই খুব সহজ মনে হচ্ছিল। ও আমাদের স্পিনারদের শুরুতেই চাপে ফেলে এবং ওর ইনিংসটা সত্যি অসাধারণ ছিল।’

তবে ইশানের ইনিংস ব্যর্থ করে ৩১ বলে ৬৪ রান করে প্রোটিয়াদের ম্যাচ জেতান মিলার। ৪৬ বলে অপরাজিত ৭৫ রান করে নজর কাড়েন ভ্যান ডার দাসেনও। মিলারের তো প্রশংসা সবাই করছেনই। তবে দাসেনকেও বাহবায় ভরিয়ে দিলেন বাভুমা। ‘রাসির ওপর আমাদের পূর্ণ আস্থা আছে। ও শুরুটা একটু মন্থরভাবে করে শেষের দিকে আগ্রাসী ব্যাটিং করে। ও আমাদের হয়ে শেষ অবধি ক্রিজে থেকে ম্যাচ জেতায়। আর ডেভিড কো এমনিই আগ্রাসী ছন্দে ব্যাট করে।’ দাবি বাভুমার। 

ম্যাচের আগে দিল্লির গরম নিয়ে চিন্তায় থাকলেও, তা খুব বাঁধা সৃষ্টি করেন বলে মেনে নিচ্ছেন বাভুমা। তবে গরমে অল্পদিনের ব্যবধানে পরপর ম্যাচ থাকায় নিজেদের যে হাইড্রেটেড রাখাটা খুব জরুরু, সে কথাও মনে করিয়ে দিচ্ছেন প্রোটিয়া নেতা। রবিবার (১২ জুন) কটকে ভারত-দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

বন্ধ করুন