বাংলা নিউজ > ময়দান > IND vs SA: কমেন্ট্রি বক্সে থাকছেন না শাস্ত্রী, ভারতীয় বলতে শুধু গাভাসকর
সুনীল গাভাসকর। ছবি: পিটিআই (PTI)

IND vs SA: কমেন্ট্রি বক্সে থাকছেন না শাস্ত্রী, ভারতীয় বলতে শুধু গাভাসকর

  • করোনাকালে সুরক্ষার স্বার্থে মাঠে উপস্থিত ধারাভাষ্যকারদের প্রতিদিন পরীক্ষা থেকে শুরু করে একাধিক পদক্ষেপ নেওয়া হবে। 

আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা, তারপরেই সেঞ্চুরিয়ানে বহু প্রতিক্ষার পর ভারত-দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজ শুরু হয়ে যাবে। সেই সিরিজের জন্য তারকাখচিত ধারাভাষ্যকার প্যানেলের নাম ঘোষণা করল দক্ষিণ আফ্রিকার ব্রডকাস্টার SuperSport। সেই তালিকায় ভারতীয়দের মধ্যে রয়েছেন শুধু সুনীল গাভাসকর।

রবিন পিটারসেন, শন পোলাকের মতো পরিচিত নাম যেমন ধারাভাষ্যকারের তালিকায় রয়েছে, তেমনই রয়েছেন হাশিম আমলা, ভার্নন ফিলেন্ডারও। আমলা এবং ফিলেন্ডার সদ্যই ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ফিলেন্ডার তো টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান দলের বোলিং পরামর্শদাতাও ছিলেন। এই দুই তারকা বর্তমান সময়ের ক্রিকেট আরও ভালভাবে বোঝেন এবং সেই দিকটা আরও ভালভাবে তুলে ধরতে পারবেন বলেই আশা ব্রডকাস্টারদের।

এছাড়া মার্ক নিকোলাস, মাইক হেসম্যানদের মতো চেনা পরিচিত ধারাভাষ্যের দুনিয়ার তাবড় নামেদেরও এই সিরিজে ধারাভাষ্য দিতে দেখা যাবে। করোনা পরিস্থিতিতে SuperSport-র তরফে জানানো সাধারণ সময়ের থেকে এবারের ব্রডকাস্টিং খানিকটা ভিন্ন হতে চলেছে। এক বিবৃতিতে তাদের তরফে জানানো হয়, ‘এই সিরিজে অনেক জিনিসই আলাদা হতে চলেছে। মাঠে উপস্থিত ব্রডকাস্টিং দলের সকল সদস্যের প্রতিদিন করোনা পরীক্ষা করা হবে। টসের সময় ক্রিকেটারদের কতটা কাছে যাবেন তারা, সেই নিয়ে ভাবনাচিন্তা করা হচ্ছে। এছাড়া ম্যাচের শুরুর বিল্ড আপটা পুরোটাই কমেন্ট্রি বক্সে হবে।’

এই সিরিজেই সদ্য প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী ধারাভাষ্যকার হিসেবে কামব্যাক করবেন বলে মনে করা হচ্ছে। SuperSport-র ধারাভাষ্যকারদের তালিকায় তাঁর নাম না থাকলেও ভারতীয় ব্রডকাস্টার Star Sports এখনও নিজেদের প্যানেল জানায়নি। সেখানে শাস্ত্রীকে দেখা গেলেও যেতে পারে। এছাড়া আকাশ চোপড়া এই সিরিজে ধারাভাষ্য দেবেন বলে তিনি নিজেই জানিয়েছেন।

বন্ধ করুন