বাংলা নিউজ > ময়দান > দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের কোন ফাস্ট বোলাররা চূড়ান্ত একাদশে সুযোগ পাবেন?
ভারতের কোন ফাস্ট বোলাররা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চূড়ান্ত একাদশে সুযোগ পাবেন?

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের কোন ফাস্ট বোলাররা চূড়ান্ত একাদশে সুযোগ পাবেন?

  • অভিজ্ঞতার কারণে ভুবনেশ্বর কুমার এবং বৈচিত্র্যের কারণে হার্ষাল প্যাটেলের একাদশে নির্বাচিত হওয়া প্রায় নিশ্চিত। তৃতীয় বোলারের জন্য আভেশ খান, অর্শদীপ সিং ও উমরান মালিকের মধ্যে লড়াই দেখা যাবে। এমন পরিস্থিতিতে কেএল রাহুল কোন ফাস্ট বোলার বেছে নেন, সেটাই দেখার বিষয়।

৯ জুন থেকে শুরু হচ্ছে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ। এই সিরিজের জন্য ইতিমধ্যেই টিম ইন্ডিয়া ঘোষণা করেছে বিসিসিআই। যদিও রোহিত শর্মা, বিরাট কোহলি এবং জসপ্রীত বুমরাহের মতো অনেক সিনিয়র খেলোয়াড়কে এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। কিছু আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে দলে জায়গা করে নিয়েছে বহু নতুন মুখ। 

অনেক ভারতীয় ফাস্ট বোলার ২০২২ আইপিএল-এর শিরোনামে ছিলেন। ফাস্ট বোলারদের এই পারফরম্যান্স দেখে মনে করা হচ্ছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই বোলাররা দারুণ কিছু করবে। আসুন জেনে নেওয়া যাক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে প্লেয়িং ইলেভেনে কোন খেলোয়াড়ের সুযোগ পাওয়ার সম্ভাবনা বেশি-

যদি টি-টোয়েন্টি ফর্ম্যাট হয় তবে টিম ইন্ডিয়ার তিনজন ফাস্ট বোলার এবং দুই স্পিনার নিয়ে মাঠে নামতে চাইবে। যেখানে হার্দিক পান্ডিয়াকে দেখা যাবে অলরাউন্ডারের ভূমিকায়। বিসিসিআই ঘোষিত স্কোয়াডে ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল, আভেশ খান, অর্শদীপ সিং এবং উমরান মালিকের মধ্যে পাঁচফাস্ট বোলার জায়গা পেয়েছেন।অভিজ্ঞতার কারণে ভুবনেশ্বর কুমার এবং বৈচিত্র্যের কারণে হার্ষাল প্যাটেলের একাদশে নির্বাচিত হওয়া প্রায় নিশ্চিত। তৃতীয় বোলারের জন্য আভেশ খান, অর্শদীপ সিং ও উমরান মালিকের মধ্যে লড়াই দেখা যাবে। এমন পরিস্থিতিতে কেএল রাহুল কোন ফাস্ট বোলার বেছে নেন, সেটাই দেখার বিষয়।

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতের প্লেয়িং ইলেভেন- ইশান কিষাণ, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্ত, বেঙ্কটেশ আইয়ার, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, হার্ষাল প্যাটেল ও উমরান মালিক

বন্ধ করুন