বাংলা নিউজ > ময়দান > IND vs SA 1st T20: মাত্র ১৫ বলে ৫ উইকেট, বল হাতে বেনজির তাণ্ডব অর্শদীপ-চাহারের, ভিডিয়ো

IND vs SA 1st T20: মাত্র ১৫ বলে ৫ উইকেট, বল হাতে বেনজির তাণ্ডব অর্শদীপ-চাহারের, ভিডিয়ো

আগুনে বোলিং অর্শদীপের। ছবি- এএনআই (ANI)

India vs South Africa 1st T20: অন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এত কম বলে আগে কখনও ৫ উইকেট নিতে পারেনি টিম ইন্ডিয়া।

উপমহাদেশের পিচে টি-২০ ম্যাচে শুরু থেকে ব্যাটসম্যানরা চার-ছক্কার ফুলঝুরি ফোটাবেন, এমনটাই প্রত্যাশিত। তবে গ্রিনফিল্ডের গ্রিনটপ পিচ হার মানাল ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার পেস সহায়ক বাইশগজকেও।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে টস জেতেন রোহিত শর্মা। পিচে ঘাস ছিল। তাছাড়া রাতের দিকে শিশির সমস্যার কথা মাথায় রেখেই হিটম্যান টস জিতে শুরুতে ব্যাট করতে পাঠান দক্ষিণ আফ্রিকাকে।

এমন সবুজ পিচে পেসররা সাহায্য পেতে পারেন, এটা অনুমান করা হচ্ছিল আগে থেকেই। তবে নতুন বলে এমন আগুন ঝরাবেন দুই ভারতীয় পেসার, তা বোধহয় স্বপ্নেও ভাবেননি কেউ।

দীপক চাহার ও অর্শদীপ সিং প্রথম তিন ওভারেই দক্ষিণ আফ্রিকা ইনিংসের মেরুদণ্ড ভেঙে দেন। ইনিংসের শুরুতে মাত্র ১৫ বলের মধ্যে দক্ষিণ আফ্রিকার অর্ধেক ব্যাটিং লাইনআপকে সাজঘরে ফেরায় ভারত। প্রোটিয়া দল মাত্র ৯ রানে ৫ উইকেট হারিয়ে বসে।

আরও পড়ুন:- IND vs SA: রাহুল-সূর্যকুমারের জোড়া হাফ-সেঞ্চুরিতে দুর্দান্ত জয় টিম ইন্ডিয়ার

প্রথম ওভারের শেষ বলে দীপক চাহার বোল্ড করেন তেম্বা বাভুমাকে। ৪ বল খেলে খাতা খুলতে পারেননি প্রোটিয়া দলনায়ক। ১ রানে ১ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা।

দ্বিতীয় ওভারে বল করতে আসেন অর্শদীপ সিং। তিনি দ্বিতীয় বলেই (১.২ ওভার) তুলে নেন কুইন্টন ডি'ককের উইকেট। ভিতরে আসা বলে ব্যাটের কানা লাগিয়ে তা স্টাম্পে টেনে নিয়ে যান কুইন্টন। ৪ বলে ১ রান করে বোল্ড হন তিনি। ১ রানে ২ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা।

ইনিংসের দ্বিতীয় তথা নিজের প্রথম ওভারে অর্শদীপ সিং মাত্র ৭ রান খরচ করে ৩টি উইকেট তুলে নেন। ওভারের পঞ্চম বলে (১.৫ ওভারে) তিনি ফিরিয়ে দেন রিলি রসউকে। ১ বল খেলে খাতা খোলার আগেই ঋষভ পন্তের দস্তানায় ধরা পড়েন তিনি। দক্ষিণ আফ্রিকা ৮ রানে ৩ উইকেট হারায়।

আরও পড়ুন:- IND vs SA 1st T20: ৪ ওভারে ৫০ দিয়েছিলেন, তাই কি বাদ বুমরাহ? আসল কারণ জানালেন রোহিত

দ্বিতীয় ওভারের শেষ বলে (২.৬ ওভার) অর্শদীপ আউট করেন ডেভিড মিলারকে। তিনিও গোল্ডেন ডাকে সাজঘরে ফেরেন। অর্শদীপের বলে বোল্ড হন তিনি। দক্ষিণ আফ্রিকা ৮ রানে ৪ উইকেট হারায়।

তৃতীয় ওভারে পুনরায় বল করতে আসেন দীপক চাহার। তিনি ওভারের তৃতীয় বলে (২.৩ ওভারে) আউট করেন ত্রিস্তান স্টাবসকে। ত্রিস্তানও গোল্ডেন ডাকে মাঠ ছাড়েন। তাঁর ক্যাচ ধরেন অর্শদীপ সিং। দক্ষিণ আফ্রিকা ৯ রানে ৫ উইকেট হারায়।

উল্লেখযোগ্য বিষয় হল, অন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এত কম বলে আগে কখনও ৫ উইকেট নিতে পারেনি টিম ইন্ডিয়া। এই ম্যাচের আগে সব থেকে কম ৩১ বলে প্রতিপক্ষের প্রথম ৫টি উইকেট নিয়েছিল ভারত। ২০১৬ সালে সেই ম্যাচে টিম ইন্ডিয়ার প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল 'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.