বাংলা নিউজ > ময়দান > IND vs SA: মন্থর ব্যাটিং নিয়ে ফের সমালোচনা, রাহুলের পাশে দাঁড়ালেন প্রাক্তনীরা

IND vs SA: মন্থর ব্যাটিং নিয়ে ফের সমালোচনা, রাহুলের পাশে দাঁড়ালেন প্রাক্তনীরা

কেএল রাহুল।

তিরুবনন্তপুরমে বোলিং সহায়ক পিচে ভারতের হয়ে ম্যাচ জেতানো দুরন্ত হাফ সেঞ্চুরি করেন রাহুল। তাঁর ৫৬ বলে ৫১ রানের ইনিংস ভারতকে ম্যাচ জেতাতে সাহায্য করেছিল। তা সত্ত্বেও কিন্তু লজ্জার নজির গড়ে ফেলল রাহুল। কোনও টেস্ট জয়ী দেশের প্লেয়ারদের মধ্যে টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে মন্থর হাফসেঞ্চুরি করল কেএল রাহুল।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের টি-টোয়েন্টি আন্তর্জাতিক সিরিজ ২৮ সেপ্টেম্বর তিরুবনন্তপুরমের গ্রিনফিল্ড আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হয়েছে। প্রথম ম্যাচটি খুবই কম স্কোরিং ম্যাচ ছিল। এবং ম্যাচটি ভারত ৮ উইকেটে জিতে নেয়।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ২০ ওভারে আট উইকেটে ১০৬ রান করেছিল। জবাবে টিম ইন্ডিয়ার শুরুটাও ভালো হয়নি এবং ১৭ রানের মধ্যে প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি। তবে ওপেনার কেএল রাহুল ৫৬ বলে ৫১ রান করে অপরাজিত থাকেন এবং সূর্যকুমার যাদব ৩৩ বলে অপরাজিত ৫০ রানের ইনিংস খেলে ভারতকে আট উইকেটে জিততে সাহায্য করেন।

আরও পড়ুন: T20-তে ভারতীয়দের মধ্যে সবচেয়ে মন্থর হাফ-সেঞ্চুরি রাহুলের, গড়লেন আরও লজ্জার রেকর্ড

কেএল রাহুল হয়তো পঞ্চাশ হাঁকিয়েছেন, কিন্তু তাঁর স্লো ব্যাটিংয়ের জন্য সোশ্যাল মিডিয়ায় তীব্র সমালোচনা চলছে তাঁকে নিয়ে। তবে প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া কিন্তু কেএল রাহুলের সমর্থনে সরব হয়েছেন। এবং তিনি তিনি টুইটারে নিন্দুকদের পাল্টা একহাত নিয়েছেন।

আরও পড়ুন: ম্যাচের সেরা হলে কী বলব, সেটা নিয়ে খুব উত্তেজিত ছিলাম, অকপট স্বীকারোক্তি আর্শের

আকাশ চোপড়া টুইটারে লিখেছেন, ‘গত রাতে কেএল রাহুলের ব্যাটিং পদ্ধতি নিয়ে যে সমালোচনা করা হয়েছিল, তা অর্থহীন ছিল। প্রতিপক্ষ দল ২০ ওভারে মাত্র ১০৬ রান করার এবং আপনার দলও শুরুতেই দু'টি উইকেট হারিয়ে ফেলার নিশ্চয়ই কিছু কারণ আছে। পিচে লেগে থাকা এবং লড়াই করার সিদ্ধান্ত নেওয়ায় পাশাপাশি তুমি তুমি টপ কোয়ালিটির নক খেলেছ।’

রাহুলের পাশে দাঁড়িয়ে আকাশ চোপড়ার মতো ডোডা গণেশও সরব হয়েছেন। লিখেছেন, ‘কেএল রাহুল ঝড় সামলেছেন। মান সম্পন্ন সিমারদের বিপক্ষে শুরুতে এটা সহজ ছিল না। পাওয়ার প্লে এবং মিডল অর্ডারে আর একটি উইকেটি পড়লেই চাপ হত। আপনি যখন মাত্র ১০৭ রান তাড়া করছেন, তখন ৩১ বলে ১৪ চিন্তার বিষয় নয়। ও দ্রুত গিয়ার পরিবর্তনও করতে পারে, যেমনটি আমরা পরে দেখেছি।’

তিরুবনন্তপুরমে বোলিং সহায়ক পিচে ভারতের হয়ে ম্যাচ জেতানো দুরন্ত হাফ সেঞ্চুরি করেন কেএল রাহুল। তাঁর ৫৬ বলে ৫১ রানের ইনিংস ভারতকে ম্যাচ জেতাতে সাহায্য করেছিল। তা সত্ত্বেও কিন্তু লজ্জার নজির গড়ে ফেলল রাহুল। কোনও টেস্ট জয়ী দেশের প্লেয়ারদের মধ্যে টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে মন্থর হাফসেঞ্চুরি করল কেএল রাহুল।

ভারতীয়দের মধ্যে এর আগে মন্থর অর্ধশতরানের রেকর্ড ছিল গৌতম গম্ভীরের। ২০১২ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫৪ বলে তিনি হাফসেঞ্চুরি করেছিলেন। কিন্তু বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রাহুল ৫৬ বল খেলে অর্ধশতরান করেন। সেই সঙ্গেই তিনি গড়লেন লজ্জার নজির। যদিও রান তাড়া করতে নেমে শুরুতেই বিরাট কোহলি এবং রোহিত শর্মার উইকেট হারিয়ে ভারত চাপে পড়লে, হাল ধরেছিলেন কেএল রাহুলই। তাঁকে যোগ্য সঙ্গত করেন সূর্যকুমার যাদব। রাহুল-সূর্য জুটি অপরাজিত ৯৩ রানের পার্টনারশিপ করে ভারতকে ম্যাচ জিতিয়ে দেয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.