বাংলা নিউজ > ময়দান > IND vs SA: বল ভাল না হলে ক্যাপ্টেন কি করবে, সমালোচনার মাঝে অধিনায়ক পন্ত পাশে পেলেন ভুবিকে
ভুবনেশ্বর কুমার ও ঋষভ পন্ত। ছবি- এএফপি।

IND vs SA: বল ভাল না হলে ক্যাপ্টেন কি করবে, সমালোচনার মাঝে অধিনায়ক পন্ত পাশে পেলেন ভুবিকে

  • যুজবেন্দ্র চাহালকে মাত্র ২.১ ওভার করানোর ফলেই মূলত সমালোচিত হতে হয়েছে পন্তকে।

প্রথম টি-টোয়েন্টিতে ভারত ২১১ রান করার পরেও পাঁচ বল ও সাত উইকেট হাতে রেখে ম্য়াচ জিতে নেয় দক্ষিণ আফ্রিকা। ডেভিড মিলার ও রাসি ভ্যান ডার দাসেনের শতাধিক রানের পার্টনারশিপই ভারতের নাগাল থেকে ম্যাচ বের করে নিয়ে যায়। এই ম্যাচের পরেই ঋষভ পন্তের অধিনায়কত্ব ঘিরে সমালোচনার ঝড় উঠে।

লোকেশ রাহুল সিরিজ থেকে ছিটকে যাওয়ায় প্রথমবার জাতীয় দলের অধিনায়কত্ব করছিলেন পন্ত। তবে ভারতীয় অধিনায়কের বোলিং পরিবর্তন, বিশেষত আইপিএলের সর্বোচ্চ উইকেটসংগ্রাহক যুজবেন্দ্র চাহালকে মাত্র ২.১ ওভার বল করানোর ফলেই আশিস নেহরা, জাহির খানের মতো ভারতীয় প্রাক্তনীরা তুলোধোনা করেছিলেন পন্তকে। রবিবার (১২ জুন) কটকে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামছে ভারত। তার আগে পন্ত পাশে পেলেন দলের অভিজ্ঞ বোলার ভুবনেশ্বর কুমারকে।

ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে ভুবনেশ্বর পন্তের কাঁধ থেকে দোষের বোঝা সরিয়ে দাবি করেন, দলের বোলাররাই দলকে ডুবিয়েছেন। এখানে পন্তের করার মতো কিছুই ছিল না। ভুবনেশ্বর বলেন, ‘ঋষভ পন্ত একজন তরুণ অধিনায়ক এবং ভারতের হয়ে প্রথমবার অধিনায়কত্ব করছিল। সবাই তো এমন ভুলত্রুটি করে। আমি নিশ্চিত পরের ম্যাচ ও নিজেকে শুধরে নেবে। তবে অধিনায়ক ততটাই ভাল হয়, যতটা তার দল হয়। আমরা ভাল করতে পারিনি। ওর সিদ্ধান্তের ফলে উইকেট এলে ওকে সবাই বাহবা দেবে, আর উল্টোটা হলে সমালোচনা আসবেই। তবে বোলাররা ভাল না করলে অধিনায়কের কী করার আছে। আমদের বোলিং বিভাগই পারফর্ম করতে পারেনি।’ দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের বোলিং শুধরায় নাকি, এখন সেটাই দেখার।

 

বন্ধ করুন