বাংলা নিউজ > ময়দান > IND vs SA: বোলারদের তাতাতে ডাগআউটকে উৎসাহ জোগানোর আহ্বান কোহলির, দেখুন তারপর কী ঘটল
বোলারদের করতালির মাধ্যমে তাতাচ্ছে ভারতীয় ডাগ আউট। ছবি- স্ক্রিনগ্র্যাব।

IND vs SA: বোলারদের তাতাতে ডাগআউটকে উৎসাহ জোগানোর আহ্বান কোহলির, দেখুন তারপর কী ঘটল

  • দ্বিতীয় সেশনে শামি এক ওভারে দুই উইকেট তুলে নেওয়ার পরেই এই ঘটনাটি ঘটে।

জোহানেসবার্গে বিরাট কোহলির অনুপস্থিতিতে ভারতীয় দল এবং কেপ টাউনে কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলের মধ্যে পার্থক্যটা ইতিমধ্যেই দর্শকরা চাক্ষুষ করেছেন। নিজের অত্যাধিক আগ্রাসী মনোভাবের জন্য কোহলি মাঝেসাঝে সমালোচনার মুখে পড়লেও, মাঠে তাঁর এনার্জি নিয়ে কেউ কোনোদিন প্রশ্ন তুলতে পারবেন না। কেপ টাউনে দ্বিতীয় দিনেও তাঁর ঝলকানি দেখা গেল।

দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে তেম্বা বাভুমা এবং কিগান পিটারসেনকে এক সময় সেট মনে হলেও, একই ওভারে পরপর দুই উইকেট নিয়ে ভারতকে পুনরায় ম্যাচে ফেরান মহম্মদ শামি। শামি উইকেট নেওয়ায়, স্বাভাবতই উচ্ছ্বসিত ভারতীয় ডাগ আউট করতালির মাধ্যমে তাঁকে অভিনন্দন জানায়। খানিক সময় পর সেই তালি থেমে যাওয়ারই কথা। তবে মাঠের মধ্যে থেকেই কোহলি ডাগ আউটকে আরও বেশি তাতিয়ে দিয়ে করতালি চালু রাখার সাফ ইশারা করে চিৎকার করে জানান, 'করতালি চালু রাখ বয়েজ।'

করোনার বাড় বাড়ন্তে দর্শকশূন্য ময়দানে আয়োজিত হচ্ছে ভারত ও দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজ। সাধারণত ভাল শট খেললে বা উইকেট নিলেও দর্শকরা দলকে উৎসাহিত করলেও, ফাঁকা মাঠে তার জো নেই। সেই কারণেই ডাগ আউটে বসে থাকা দলের সতীর্থদেরকেই বোলারদের উদ্দীপিত করার দায়ভার দেন কোহলি। খানিকটা অপেক্ষা করতে হলেও চা বিরতির আগে মার্কো জানসেনের উইকেট ছিটকে দিয়ে ভারতীয় দলকে আরও একটি সাফল্য এনে দেন জসপ্রীত বুমরাহ।

শেষমেশ ভারতের থেকে ১৩ রান কম, মাত্র ২১০ রানেই প্রথম ইনিংসে অল আউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। দিনের শেষে ভারতের স্কোর ৫৭ রান দুই উইকেটের বিনিময়ে। দলকে তাতাতে কোহলির  নির্দেশে, ডাগ আউটে বসে থাকা বাকিদের করতালিতে আদপে কিছু লাভ বা ক্ষতি হয়নি মনে হলেও, তা ভারতীয় বোলারদের যে বাড়তি চাগাড় জুগিয়েছে তা তাদের পারফরম্যান্সই প্রমাণ করে দেয়।

বন্ধ করুন