বাংলা নিউজ > ময়দান > IND vs SA: অধিনায়কত্ব না থাকার বিন্দুমাত্র প্রভাব পারফরম্যান্সে পড়বে না, স্পষ্ট বার্তা কোহলির
ব্যাটার বিরাট কোহলি। ছবি- এএনআই। (ANI)

IND vs SA: অধিনায়কত্ব না থাকার বিন্দুমাত্র প্রভাব পারফরম্যান্সে পড়বে না, স্পষ্ট বার্তা কোহলির

  • দক্ষিণ আফ্রিকা সফরে দুই ফর্ম্যাটেই তিনি খেলবেন বলে জানিয়েছেন কোহলি।

ফোন বন্ধ, মনোমালিন্য, হতাশা অধিনায়কত্ব যাওয়ার বিরাট কোহলিকে নিয়ে সম্প্রতি গুজবের অন্ত নেই। এমনকী শোনা যাচ্ছিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কোহলি নাকি ওডিআই সিরিজেও খেলবেন না। সফরে রওনা দেওয়ার আগে সাংবাদিক সম্মলনে একের পর এক গুজবকে বাউন্ডারির বাইরে ছুড়ে ফেলে দিলেন কোহলি।

অধিনায়কত্ব থাকা বা না থাকা যে তাঁর পারফরম্যান্সে কোনোরকম কোনো প্রভাব ফেলবে না, তা স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন ভারতীয় টেস্ট দলের অধিনায়ক। সাংবাদিক সম্মেলনে কোহলি বলেন, ‘আমি নিজের অধিনায়কত্বে যথাসাধ্য নিজের সবটা উজাড় করে দিয়েছি এবং তা ভারতীয় দলকে নেতৃত্ব দিতে পেরে আমি গর্বিত। তবে আমার এতে (অধিনায়ক না হওয়ায়) ব্যক্তিগত পারফরম্যান্সের ওপর বিন্দুমাত্র প্রভাব পড়বে না আমার তরফে কোনো ঘাটতি থাকবে না। এই (অধিনায়কত্ব) দায়িত্ব প্রতি আমি সততারা সঙ্গে পালন করেছি এবং আগেও দলের হয়ে সৎভাবেই নিজের কাজ করে যাব।’

ব্যাটার বিরাট কোহলি বহুদিন ধরেই নিজের স্বাভাবিক ছন্দে নেই। প্রায় দুই বছর হয়ে গেল কিং কোহলির ব্যাট থেকে শতরান আসেনি। অনেকেই মনে করেছেন অধিনায়কত্বের চাপ অবশেষে ব্যাটার কোহলির ওপর প্রভাব ফেলছে। এমনকী কোহলি নিজেও টি-টোয়োন্টি অধিনায়কত্ব ছাড়ার সময় নিজের ওয়াকলোর্ড ম্যানেজ করার বিষয়ে বলেছিলেন। সকল ভারতীয় সমর্থকই আশা করবেন অধিনায়কত্বের চাপমুক্ত কোহলির ব্যাটে যেন আবার রানের ফুলঝুরি ঝড়ে।

বন্ধ করুন