বাংলা নিউজ > ময়দান > জোর বিতর্ক DRS ঘিরে, ব্রডকাস্টারদের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন কোহলি: ভিডিয়ো

আন্তর্জাতিক ক্রিকেটে ডিআরএস নিয়ে অসন্তোষ নতুন কিছু নয়। তবে কেপ টাউন টেস্টে যা ঘটল, তাতে রিভিউ সিস্টেম নিয়ে বিতর্ক চরম রূপ নেয়।

তৃতীয় দিনে দক্ষিণ আফ্রিকা ইনিংসের ২০.৪ ওভারে অশ্বিনের বলে ডিন এলগারকে এলবিডব্লিউ আউট দেন আম্পায়ার এরাসমাস। সঙ্গে সঙ্গে রিভিউ নেন এলগার। বল পিচড করা থেকে ইমপ্যাক্ট পর্যন্ত সব কিছুই আম্পায়ারের সিদ্ধান্তকে সমর্থন করছিল। তবে ট্র্যাকিংয়ে হঠাৎই দেখা যায় যে বল স্টাম্পের উপর দিয়ে চলে যাচ্ছে।

অশ্বিনের বল যে লেনথে ড্রপ করে এবং এলগারের প্যাডের নীচে যে জায়গায় লাগে বল, সেখানে থেকে কোনওভাবেই এতটা বাউন্স আশা করা যায় না যে, বল স্টাম্পের উপর দিয়ে বেরিয়ে যেতে পারে। স্বাভাবিকভাবেই এমন ছবি দেখে অবাক সকলে। ভারতীয় ক্রিকেটাররা রীতিমতো ক্ষুব্ধ। এমনকি হতবাক আম্পায়ার এরাসমাসও।

জায়ান্ট স্ক্রিনে ডিআরএসের বিশ্লেষণ দেখার পর আম্পায়ার এরাসমাসের প্রতিক্রিয়া ছিল, ‘এটা সম্ভব নয়।’ তবে সব থেকে ক্ষুব্ধ ছিলেন ভারত অধিনায়ক কোহলি। তিনি স্পষ্টই মন্তব্য করে বসেন যে, 'ব্রডকাস্টাররা এভাবেই টাকা কামায়।' বিরাটকে কটাক্ষের সুরে আরও বলতে শোনা যায় যে, ‘ওয়েল ডান ডিআরএস। খুব ভালো কাজ হয়েছে।’

কোহলি তো রীতিমতো ক্ষোভ উগড়ে দিলেন ব্রডকাস্টারদের উপর। তিনি দাবি করেন, দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা বলের পালিশ বজায় রাখার সময়েও ক্যামেরাম্যানদের উচিত ছিল তাঁদের দিকে ক্যামেরা তাক করা।

সব মিলিয়ে কোহলি প্রকারান্তরে অনিয়মের অভিযোগ তুললেন কেপ টাউন টেস্টে ডিআরএস ঘিরে। তাঁকে হতাশায় শূন্য লাথি ছুঁড়তেও দেখা যায়। এখন দেখার যে, এই নিয়ে জল কতদূর গড়ায়। তবে এটা নিশ্চিত যে, এলগার সেই সময় আউট হলে ভারত টেস্টে ভালো জায়গায় থাকতে পারত।

বন্ধ করুন