বাংলা নিউজ > ময়দান > IND vs SA: ধোনি-কোহলি যা করেননি, সেটাই কি করে দেখাবেন পন্ত? ইতিহাসের সামনে দাঁড়িয়ে ভারত
ইতিহাসের সামনে দাঁড়িয়ে টিম ইন্ডিয়া (ছবি-এএফপি) (AFP)

IND vs SA: ধোনি-কোহলি যা করেননি, সেটাই কি করে দেখাবেন পন্ত? ইতিহাসের সামনে দাঁড়িয়ে ভারত

  • আজ পর্যন্ত ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জিততে পারেনি ভারত। এদিন যদি ভারত জেতে তাহলে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি যা করতে পারেননি সেই করে দেখাবেন অধিনায়ক ঋষভ পন্ত।

ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ ২-২-এ সমতায় রয়েছে দুই দল। ঋষভ পন্তের নেতৃত্বে টিম ইন্ডিয়া, সিরিজের প্রথম দুই ম্যাচ হারলেও, পরের দুই ম্যাচে দৃঢ়ভাবে ফিরে এসে তারা। টিম ইন্ডিয়া এত সহজে হাল ছাড়েনি। রবিবার ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে সিরিজের শেষ এবং নির্ধারক ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচে ভারত জিতলে ইতিহাস গড়বে। আজ পর্যন্ত ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ জিততে পারেনি ভারত। এদিন যদি ভারত জেতে তাহলে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি যা করতে পারেননি সেই করে দেখাবেন অধিনায়ক ঋষভ পন্ত। 

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এটি ভারতের তৃতীয় টি-টোয়েন্টি সিরিজ। ২০১৫/১৬ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন দলকে ২-০ ব্যবধানে হারের মুখে পড়তে হয়েছিল। তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচটি বৃষ্টিতে ভেসে গিয়েছিল। একই সময়ে, বিরাট কোহলির নেতৃত্বে, ২০১৯/২০ সালে সিরিজ ১-১ ড্র হয়েছিল। সেই সময়েও একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গিয়েছিল।

আরও পড়ুন…উইকেটের পিছনে ঋষভ পন্ত কি ১০০% ফিট? প্রশ্ন তুললেন পাকিস্তানের প্রাক্তন তারকা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলতি সিরিজ এখন ২-২ সমতায় রয়েছে। টিম ইন্ডিয়া শেষ ম্যাচ জিতলে ৩-২ ব্যবধানে সিরিজ জিতবে। যদি এটা হয় তাহলে এই প্রথম ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকাকে হারাবে ভারত। সিরিজে ০-২ পিছিয়ে থাকার পরে টিম ইন্ডিয়ার জন্য এটি একটি স্মরণীয় প্রত্যাবর্তন হবে। সিরিজের শুরুতে ভারতীয় বোলারদের পারফরম্যান্স হতাশাজনক হলেও শেষ দুই ম্যাচ থেকে সব বোলারই ছন্দে ফিরেছেন। 

আরও পড়ুন…উইকেটের পিছনে ঋষভ পন্ত কি ১০০% ফিট? প্রশ্ন তুললেন পাকিস্তানের প্রাক্তন তারকা

বর্ষার কারণে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচের দিন প্রবল ঝড়সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তাপমাত্রা ২০ থেকে ২৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। পশ্চিম দিক থেকে প্রতি ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার বেগে বাতাস বইবে। Weather.com এর মতে ম্যাচ চলাকালীন বৃষ্টির সম্ভাবনা ৭৬%। বৃষ্টি যদি আজকের খেলা নষ্ট করে, তাহলে ইতিহাস গড়া হবে না ঋষভ পন্তের।

বন্ধ করুন