বাংলা নিউজ > ময়দান > IND vs SA: ঋদ্ধি নাকি পন্ত? দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্টে কে খেলবেন? রইল দ্রাবিড়ের বক্তব্য
ঋষভ পন্ত এবং ঋদ্ধিমান সাহা। (ছবি সৌজন্য, ফেসবুক @IndianCricketTeam)
ঋষভ পন্ত এবং ঋদ্ধিমান সাহা। (ছবি সৌজন্য, ফেসবুক @IndianCricketTeam)

IND vs SA: ঋদ্ধি নাকি পন্ত? দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্টে কে খেলবেন? রইল দ্রাবিড়ের বক্তব্য

  • দক্ষিণ আফ্রিকার গতিশীল পিচে কার উপর ভরসা করছেন দ্রাবিড়?

ঋদ্ধিমান সাহা নাকি ঋষভ পন্ত? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়নে প্রথম টেস্টে কে খেলবেন, তা খোলসা করলেন না ভারতীয় পুরুষ ক্রিকেট দলের হেড কোচ রাহুল দ্রাবিড়। জানালেন, প্রথম একাদশ কী হতে চলেছে, তা মোটামুটি নিশ্চিত। তবে আগামিকাল সকালেই প্রথম একাদশ ঘোষণা করা হবে।

আগামিকাল সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নামতে চলেছেন বিরাট কোহলিরা। ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে দ্রাবিড় জানান, বক্সিং ডে টেস্টে কারা খেলবেন, সেটা নিয়ে টিম ম্যানেজমেন্ট নিশ্চিত। তবে টেস্টের সকালেই পরিস্থিতি বিবেচনা করে প্রথম একাদশ ঘোষণা করা হবে। ঋষভ বনাম ঋদ্ধির প্রশ্নের উত্তরে রাহুল বলেন, 'প্রথম একাদশের নিরিখে কারা খেলবে এবং বক্সিং ডে টেস্টে কারা নামবে, তা আমাদের দলের মধ্যে পরিষ্কার।'

রাহুল প্রথম একাদশ খোলসা না করলেও সংশ্লিষ্ট মহলের মতে, দক্ষিণ আফ্রিকায় সম্ভবত পন্তই খেলবেন। ঘরের মাঠে নিউজিল্যান্ডের প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে চোট নিয়েও ঋদ্ধি অর্ধশতরান করলেও দক্ষিণ আফ্রিকার গতিশীল পিচে পন্তেই ভরসা রাখবেন কোহলি এবং দ্রাবিড়রা। বিশেষত গত বছর অস্ট্রেলিয়ায় দারুণ খেলেছিলেন পন্ত। ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাওয়ে সিরিজে ব্যাট হাতে তেমন ফর্মে না থাকলেও ভালো কিপিং করেছেন। ফলে ঋদ্ধির খেলার সম্ভাবনা কার্যত নেই। বাড়তি ব্যাটসম্যান খেলালেও ঋদ্ধির সুযোগ তেমন নেই বলে মত সংশ্লিষ্ট মহলের।

ভারতের সম্ভাব্য প্রথম একাদশ: মায়াঙ্ক আগরওয়াল, কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে/শ্রেয়স আইয়ার/হনুমা বিহারী, ঋষভ পন্ত, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামি এবং মহম্মদ সিরাজ/ইশান্ত শর্মা।

বন্ধ করুন