বাংলা নিউজ > ময়দান > IND vs SL: টানা ১২টি T20 ম্যাচে জয়, নতুন রেকর্ড করল রোহিত শর্মার টিম
টিম ইন্ডিয়া।

IND vs SL: টানা ১২টি T20 ম্যাচে জয়, নতুন রেকর্ড করল রোহিত শর্মার টিম

  • গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের পর নাগাড়ে ১২টি ২০ ওভারের ম্যাচ জিতে নিল ভারত। ২০ ওভারের ক্রিকেটে এর আগে কেবল মাত্র আফগানিস্তান ও রোমানিয়াই নাগাড়ে ১২টি আন্তর্জাতিক ম্যাচ জিতেছে। সেই তালিকায় এ বার যুক্ত হল রোহিত শর্মার ভারতের নামও।

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারত তিনটিতেই জিতেছে। ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করার পর আবার তারা শ্রীলঙ্কাকেও হোয়াইটওয়াশ করল। তাদের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৩-০-তেই জিতল ভারত। সেই সঙ্গেই গড়ে ফেলল নয়া নজির। 

৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ তো করলই ভারত। সেই সঙ্গে এ দিনের ম্যাচ জিতে বিশ্বরেকর্ডও (যুগ্মভাবে) গড়ে ফেলল টিম ইন্ডিয়া। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হারের পর নাগাড়ে ১২টি ২০ ওভারের ম্যাচ জিতে নিল ভারত। ২০ ওভারের ক্রিকেটে এর আগে কেবল মাত্র আফগানিস্তান ও রোমানিয়াই নাগাড়ে ১২টি আন্তর্জাতিক ম্যাচ জিতেছে। সেই তালিকায় এ বার যুক্ত হল রোহিত শর্মার ভারতের নামও।

রবিবার ১৯ বল বাকি থাকতেই ৬ উইকেটে ম্যাচ জিতে যায় রোহিত শর্মার টিম। শ্রীলঙ্কার ১৪৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৬.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪৮ রান করে ভারত।

শ্রেয়স আইয়ার এই ম্যাচে দুরন্ত ইনিংস খেলল। ৪৫ বলে অপরাজিত ৭৩ রান করেন তিনি। এই সিরিজের ৩ ম্যাচেই হাফসেঞ্চুরি করেছেন শ্রেয়স। স্বাভাবিক ভাবেই তিনি অর্ধশতরানের হ্যাটট্রিক করে ফেললেন। 

এ দিকে সিরিজে হোয়াইটওয়াশ হয়ে অধিনায়ক দাসুন শনাকার ৩৮ বলে ৭৪ রানের লড়াই ব্যর্থ করে দিল শ্রীলঙ্কা। এ দিন ক্রিজ আঁকড়ে একাই লড়াই করে যান দাসুন শনাকা। খেলেন অধিনায়োকচিত ইনিংস। তবে রোহিত শর্মার নেতৃত্বে ভারত এখন অশ্বমেধের ঘোড়ার মতোই এগিয়ে চলেছে। তাদের আটকানো মোটেও সহজ বিষয় নয়।

বন্ধ করুন