বাংলা নিউজ > ময়দান > IND vs SL 1st T20: লঙ্কার বিরুদ্ধে ওপেনার কারা, কী হবে একাদশ? টিম বাছতে হিমশিম দশা

IND vs SL 1st T20: লঙ্কার বিরুদ্ধে ওপেনার কারা, কী হবে একাদশ? টিম বাছতে হিমশিম দশা

রুতুরাজ গায়কোয়াড় এবং ইশান কিষাণ।

ওপেনারদের তালিকায় রয়েছেন ইশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড়, রাহুল ত্রিপাঠি এবং শুভমান গিলের নাম। এঁদের মধ্যে দু'জনকে বেছে নিতে হবে। এখন প্রশ্ন হল, কারা শ্রীলঙ্কার বিরুদ্ধে ওপে করবেন।

ভারতীয় দল ৩ জানুয়ারি অর্থাৎ মঙ্গলবার থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে লড়াইয়ে নামছেন। মঙ্গলবারের ম্যাচটি মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। নিয়মিত অধিনায়ক রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাই এই টি-টোয়েন্টি সিরিজে হার্দিক পাণ্ডিয়া নেতৃত্বে দেবেন। তবে প্রথম একাদশ বাছতে গিয়ে কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক হার্দিককে বেশ সমস্যায় পড়তে হবে। শেষ পর্যন্ত কে ওপেন করবেন, সেটাই এখন বড় প্রশ্ন।

আরও পড়ুন: WC জয়ের চেয়ে বড় লক্ষ্য কিছু হতে পারে না- নতুন বছরের সংকল্পের কথা বললেন হার্দিক

ইশান কিষাণ ভালো ফর্মে রয়েছেন। তাঁর ওপেন করার বড় সম্ভাবনা রয়েছে। এ ছাড়াও ওপেনারদের তালিকায় রয়েছেন রুতুরাজ গায়কোয়াড়, রাহুল ত্রিপাঠি এবং শুভমান গিলের নামও। এঁদের মধ্যে যে কেউ একজন ইশানের সঙ্গে ওপেন করতে পারেন। তবে বর্তমানে যা পারফরম্যান্স, তাতে রুতুরাজ বাকিদের চেয়ে এগিয়ে রয়েছে।

আরও পড়ুন: ভাগ্যের সহায়তা পেলে শোয়েব আখতারের রেকর্ড ভেঙে দেব- আত্মবিশ্বাসী উমরান

সূর্যকুমার যাদব যে রকম দুরন্ত ছন্দে রয়েছেন, তাতে তাঁর তিন নম্বর জায়গা পাকা। সঞ্জু স্যামসন নামতে পারেন চার নম্বরে। এর পর অলরাউন্ডারদের জায়গা। সে ক্ষেত্রে পাঁচে নামবেন অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া। এর পর সম্ভবত রাখা হবে আরও দুই অলরাউন্ডারকে। এই দু'টি জায়গায় খেলতে পারেন ওয়াশিংটন সুন্দর এবং অক্ষর প্যাটেল। এর পর আসতে পারে হর্ষাল প্যাটেল। ভারতের ব্যাটিং অর্ডার যে রকম, তাতে গভীরতা রয়েছে। যুজবেন্দ্র চাহাল একমাত্র স্পেশ্যালিস্ট স্পিনার হিসেবে খেলতে পারেন এবং উমরান মালিক ও আর্শদীপ সিং-এর প্রধান পেসার হিসেবে থাকার সম্ভাবনা বেশি।

প্রথম টি-টোয়েন্টিতে ভারতের সম্ভাব্য একাদশ: ইশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, হার্দিক পাণ্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, হর্ষাল প্যাটেল, উমরান মালিক, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং।

বন্ধ করুন