বাংলা নিউজ > ময়দান > IND vs SL 1st T20: সঞ্জু না রুতুরাজ, খেলবেন কে? ভারতের প্রথম একাদশ বাছলেন আকাশ চোপড়া
আকাশ চোপড়া ও সঞ্জু স্যামসন 

IND vs SL 1st T20: সঞ্জু না রুতুরাজ, খেলবেন কে? ভারতের প্রথম একাদশ বাছলেন আকাশ চোপড়া

  • ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া প্রথম টি-টোয়েন্টির জন্য তার ব্যাটিং অর্ডার বেছে নিয়েছেন। চোপড়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকে একাদশের বাইরে রেখেছেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বৃহস্পতিবার লখনউয়ের অটল বিহারী বাজপেয়ী একানা ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নামবে টিম ইন্ডিয়া। সিরিজ শুরুর আগে দলে বড় কিছু পরিবর্তন করতে পারে ভারত। বিরাট কোহলি এবং ঋষভ পন্তের মতো সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে এবং কেএল রাহুল, সূর্যকুমার যাদব এবং দীপক চাহার চোটের কারণে সিরিজ থেকে বাদ পড়েছেন। সিনিয়র খেলোয়াড় না থাকায় দলে সুযোগ পেয়েছেন নতুন তারকারা।

এদিকে, ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া প্রথম টি-টোয়েন্টির জন্য তার ব্যাটিং অর্ডার বেছে নিয়েছেন। চোপড়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকে একাদশের বাইরে রেখেছেন। যিনি এই সিরিজে দলে ফিরেছেন। প্রাক্তন ওপেনার অবশ্য টপ অর্ডারে রুতুরাজ গায়কোয়াড়, ইশান কিষাণ এবং রোহিত শর্মাকে ধরে রেখেছেন।

চোপড়া তার ইউটিউব চ্যানেলে বলেছেন, ‘ইশান কিষাণের সঙ্গে রুতুরাজ গায়কোয়াড়ের ওপেন করা উচিত। এখন প্রশ্ন উঠছে সঞ্জু স্যামসন কেন নয়? আমি বিশ্বাস করি যদি ইশান কিষাণের মতো আপনি যদি অভিনয় শুরু করেন, তাহলে যেভাবেই হোক গল্পটি শেষ করুন। এটি একটি সুন্দর শেষ হতে পারে। এটা প্রমাণ করার জন্য তাকে যথেষ্ট সুযোগ দেওয়া উচিৎ। যদি তিনি ব্যর্থ হয়, তাহলে ভালো। ৩ ম্যাচের পর তাকে প্রতিস্থাপন করতে পারলে লড়াই হবে।’

তিনি বলেন, ‘আমি চাই রুতুরাজের সঙ্গে কিষান ওপেন করুক কারণ রোহিত ৩ নম্বরে ব্যাট করতে পারে। রুতুরাজকেও সুযোগ দাও। এটি একটি বাঁ-হাতি ডান-হাতি ওপেনিং সংমিশ্রণও নিশ্চিত করবে এবং রুতুরাজও তার প্রাপ্য সুযোগ পাবেন। শ্রেয়স আইয়ার থাকবেন চার নম্বরে, দীপক হুডা ৫ নম্বরে এবং বেঙ্কটেশ আইয়ার ৬ নম্বরে থাকবেন। কেন আপনি স্যামসনকে খেলাবেন পাঁচ নম্বরে যখন তিনি একজন টপ অর্ডার ব্যাটসম্যান? আপনি যদি তাকে শীর্ষে সুযোগ দিতে না পারেন তবে তার সুযোগ নষ্ট করার কোনও মানে হয়না।’

বন্ধ করুন