বাংলা নিউজ > ময়দান > IND vs SL: ছক্কা হজম করেও ম্যাচ জেতালেন অক্ষর, রুদ্ধশ্বাস শেষ ওভারে ভারতের জয়ের ভিডিয়ো দেখুন

IND vs SL: ছক্কা হজম করেও ম্যাচ জেতালেন অক্ষর, রুদ্ধশ্বাস শেষ ওভারে ভারতের জয়ের ভিডিয়ো দেখুন

উচ্ছ্বসিত হার্দিক ও অক্ষর। ছবি- পিটিআই।

Indi vs Sri Lanka 1st T20I: শেষ ওভারে জোড়া রান-আউটের মাশুল দিতে হয় শ্রীলঙ্কাকে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে নিজের প্রথম ওভারে একটিও ডট বল করতে পারেননি অক্ষর প্যাটেল। ৫টি সিঙ্গল  ১টি বাউন্ডারি-সহ মোট ৯ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। দ্বিতীয় ওভারে বল করতে গিয়ে আরও ১২ রান খরচ করেন অক্ষর। হজম করেন ১টি ছক্কা। সুতরাং, প্যাটেল ২ ওভারে মোট ২১ রান উপহার দেন প্রতিপক্ষকে।

উল্লেখযোগ্য বিষয় হল, ১২টি বলের মধ্যে মোটে ১টি বলে কোনও রান খরচ করেননি তিনি। সুতরাং বোঝাই যাচ্ছে যে অক্ষর প্যাটেলকে অনায়াসে সামলাচ্ছিলেন শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। সঙ্গত কারণেই ইনিংসের ১২তম ওভারের পরে অক্ষরকে সাময়িকভাবে বোলিং আক্রমণ থেকে বিরত করে টিম ইন্ডিয়া।

যদিও সকলকে অবাক করে দিয়ে ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া একেবারে শেষ ওভারে বল করতে ডাকেন অক্ষরকে। জয়ের জন্য শেষ ওভারে শ্রীলঙ্কার দরকার ছিল ১৩ রান। হাতে ছিল ২টি উইকেট। ক্রিজে অপরাজিত ছিলেন চামিকা করুণাত্নে, যিনি ১৯তম ওভারে হার্ষাল প্যাটেলকে একটি ছক্কা হাঁকান। ১৯তম ওভারে শ্রীলঙ্কা ১৬ রান সংগ্রহ করে। সুতরাং, শেষ ওভারে ১৩ রান তুলে তাদের ম্যাচ জেতা অসম্ভব দেখাচ্ছিল না।

আরও পড়ুন:- IND vs SL: হার্দিকের নেতৃত্ব, মাভির চমকপ্রদ আবির্ভাব, শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম T20 থেকে ভারতের সেরা ৫ প্রাপ্তি

হার্দিক নিজে ৩ ওভারে মাত্র ১২ রান খরচ করেন। সুতরাং, শেষ ওভারে তিনি নিজে বল করতে আসবেন বলে মনে করা হচ্ছিল। ২ ওভার বাকি ছিল অভিজ্ঞ চাহালেরও, যদিও তিনিও যথেষ্ট মার খেয়েছিলেন। চাহাল ২ ওভারে ২৬ রান খরচ করেন। তবে পান্ডিয়া আস্থা রাখেন অক্ষরের উপর।

আরও পড়ুন:- বিশ্বকাপের আগে শিখা-তিতাসের যুগলবন্দিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ জিতল ভারত

শুরুতেই ওয়াইড বল করে অক্ষর ভারতের উপর চাপ আরও বাড়িয়ে তোলেন। প্যাটেল পুনরায় প্রথম বল করলে ১ রান নেন রজিথা। দ্বিতীয় বলে কোনও রান ওঠেনি। তৃতীয় বলে ছক্কা হাঁকান করুণারত্নে। সুতরাং, জয়ের জন্য শেষ ৩ বলে ৫ রান প্রয়োজন ছিল শ্রীলঙ্কার।

চতুর্থ বলে কোনও রান খরচ করেননি অক্ষর। পঞ্চম বলে ২ রান নেওয়ার চেষ্টায় রান-আউট হন কাসুন রজিথা। শেষ বলে ২ রান নিতে গিয়ে রান-আউট হন দিলশান মদুশঙ্কা। শেষ ওভারে শ্রীলঙ্কা ১০ রান তোলে ও ২টি উইকেট হারায়। ভারতের ৫ উইকেটে ১৬২ রানের জবাবে শ্রীলঙ্কা অল-আউট হয় ১৬০ রানে। ২ রানের সংক্ষিপ্ত ব্যবধানে উত্তেজক জয় তুলে নেয় ভারত। অক্ষর উইকেট না পেলেও ৩ ওভারে খরচ করেন ৩১ রান।

বন্ধ করুন