বাংলা নিউজ > ময়দান > IND vs SL 2 test: স্পিনিং ট্র্যাকেও বুমরাহ ম্যাজিক, গড়লেন নয়া নজির
পাঁচ উইকেট নেওয়ার পরে জসপ্রীত বুমরাহ (ছবি:পিটিআই) (PTI)

IND vs SL 2 test: স্পিনিং ট্র্যাকেও বুমরাহ ম্যাজিক, গড়লেন নয়া নজির

  • ঘরের মাঠে প্রথমবার পাঁচ উইকেট নিলেন জসপ্রীত বুমরাহ।

টেস্ট ক্রিকেটে আরও একটি সাফল্য পেলেন ভারতীয় ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ। রবিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে ডে নাইট টেস্ট ম্যাচে বুমরাহ এই কৃতিত্ব অর্জন করলেন। এই ম্যাচে দুরন্ত বোলিং করে তিনি নিলেন ৫টি উইকেট।তার দুর্দান্ত বোলিংয়ে ভারত বেঙ্গালুরু টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে ১০৯ রানে গুটিয়ে দেয়। বুমরাহ ১০ ওভার বোলিং করে চারটি ওভার মেডেন নেন এবং মাত্র ২৪ রানের বিনিময়ে পাঁচ উইকেট নেন।

ঘরের মাঠে প্রথমবারের মতো টেস্ট ক্রিকেটে পাঁচ উইকেট নিয়েছেন বুমরাহ। টেস্ট ক্যারিয়ারে অষ্টমবারের মতো বুমরাহ তার খাতায় ৫ বা তার বেশি উইকেট তুলে নিলেন। তিনি ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুইবার এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একবার পাঁচটি উইকেট শিকার করেছিলেন।এর সঙ্গে টেস্ট ক্রিকেটে ৩০০ উইকেটও পূর্ণ করলেন ভারতীয় পেসার। এই নিয়ে অষ্টমবার ২৯ টেস্ট ম্যাচে পাঁচ বা তার বেশি উইকেট নিলেন তিনি।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ভারতীয় ফাস্ট বোলারের এটি এখন পর্যন্ত সেরা পারফরম্যান্স। এর আগে ২০১৫ সালে কলম্বোতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৫৪ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন ইশান্ত শর্মা। বুমরাহের দুর্দান্ত বোলিংয়ে ভারত তাদের প্রথম ইনিংসে শ্রীলঙ্কাকে১০৯রানে গুটিয়ে দেয়। ভারতের বিরুদ্ধে এটি শ্রীলঙ্কার দ্বিতীয় সর্বনিম্ন স্কোর। এর আগে, ১৯৯০সালে চণ্ডীগড়ে ভারতের বিরুদ্ধে শ্রীলঙ্কা দল মাত্র৮২রানে গুটিয়ে গিয়েছিল।

বন্ধ করুন