বাংলা নিউজ > ময়দান > IND vs SL: আর একটু হলেই ঘটে যেত বড় বিপদ, মাঠের মধ্যেই উমরানের ক্লাস নিলেন শ্রেয়স, দেখুন ভিডিয়ো

IND vs SL: আর একটু হলেই ঘটে যেত বড় বিপদ, মাঠের মধ্যেই উমরানের ক্লাস নিলেন শ্রেয়স, দেখুন ভিডিয়ো

শ্রেয়স আইয়ার ও উমরান মালিকের সেই মুহূর্ত

এরই মধ্যে ফিল্ডিং করতে গিয়ে একটা বড় ভুল করেছিলেন তিনি। হয়তো ভুলটা হয়ে গেলে দল এবং শ্রেয়স ও উমরানের বড় বিপদ হতেই পারত। সেই কারণে দলে তাঁর সিনিয়র খেলোয়াড় শ্রেয়র আইয়ারের কাছ থেকে হয়তো একটু ধমকও খেয়েছেন উমরান। ফিল্ডিংয়ের সময় বড় ভুল করার জন্য লাইভ ম্যাচে গুরু জ্ঞানও ভারতীয় দলের এই পেস বোলার।

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ভারতীয় দলের ফাস্ট বোলার উমরান মালিককে অসাধারণ লাগছিল। এই মুহূর্তে ভারত বনাম শ্রীলঙ্কার মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ চলছে। সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল গুয়াহাটিতে। এই ম্যাচে দুরন্ত বোলিং করেছিলেন উমরান মালিক। তাঁর বোলিংয়ে প্রতিপক্ষ দলকে প্রায় ধ্বংস করে দিয়েছিলেন। তবে এরই মধ্যে ফিল্ডিং করতে গিয়ে একটা বড় ভুল করেছিলেন তিনি। হয়তো ভুলটা হয়ে গেলে দল এবং শ্রেয়স ও উমরানের বড় বিপদ হতেই পারত। সেই কারণে দলে তাঁর সিনিয়র খেলোয়াড় শ্রেয়র আইয়ারের কাছ থেকে হয়তো একটু ধমকও খেয়েছেন উমরান। ফিল্ডিংয়ের সময় বড় ভুল করার জন্য লাইভ ম্যাচে গুরু জ্ঞানও ভারতীয় দলের এই পেস বোলার।

আরও পড়ুন… IPL খেলবেন না পন্ত, DC শীঘ্রই নতুন অধিনায়কের নাম ঘোষণা করবে- সাফ জানালেন সৌরভ

আসলে ঘটনাটি ঘটেছে শ্রীলঙ্কা দলের ইনিংসের ৩২তম ওভারে। এই ওভারে বোলিং করতে এসেছিলেন ভারতীয় দলের স্পিনার যুজবেন্দ্র চাহাল। ওভারের ষষ্ঠ ও শেষ বলটি তিনি বল করেন শ্রীলঙ্কার তারকা খেলোয়াড় ওয়ানিন্দু হাসরাঙ্গাকে।সেই বড় শট মারতে চেয়েছিলেন হাসারাঙ্গা। হাসারাঙ্গা ব্যাটটি সজোরে চালান এবং একটি শট মারেন, কিন্তু তাঁর শট সঠিক টাইমিং করতে না পারায় বল সোজা শ্রেয়স আইয়ারের হাতে চলে গিয়েছিল।

আরও পড়ুন… India vs Australia: অচেনা খেলোয়াড় দিয়ে চমকের চেষ্টা? একাধিক আনক্যাপডকে নিয়ে ভারতে আসছেন অজিরা

তবে হাসারাঙ্গার মারা এই বলটি ধরতে যখন শ্রেয়স আইয়ার দৌড়ে ছিলেন তখনই সেই বল ধরতে দৌড় শুরু করেছিলেন উমরান মালিকও। বাঁ দিক থেকে উমরান মালিক এই ক্যাচ ধরতে দৌড়তে থাকেন। এরপর একটা সময় মনে হয়েছিল এই দুই খেলোয়াড়ের মধ্যে সংঘর্ষ হবে হয়তো এবং ক্যাচটি ড্রপ হয়ে যাবে। এমন পরিস্থিতিতে সিনিয়র খেলোয়াড় কল করেন এবং উমরানকে সরে যেতে বলেন ও ক্যাচটি সাফল্যের সঙ্গে ধরে নেন। তবে ক্যাচ ধরার পরে আইয়ার সেলিব্রেশন না করে দলের তরুণ খেলোয়াড় মালিকের (উমরান মালিক) সঙ্গে কথোপকথন করতে থাকেন। তাঁকে দেখে মনে হল আইয়ার উমরানকে কিছু বোঝাচ্ছিলেন। আসলে ফিল্ডিং করার সময় যেন ভবিষ্যতে এই ভুলটা না করেন সেটাই হয়তো বলছিলেন শ্রেয়স। হয়তো তিনি বোঝাচ্ছিলেন ক্যাচ নিতে গিয়ে কল করাটা খুব প্রয়োজন ও কোন ক্যাচ কার নেওয়া দরকার।

অন্যদিকে, আমরা যদি ম্যাচের কথা বলি, ভারত বনাম শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিল ভারত। রোহিত-গিলের দারুণ শুরু ও বিরাট কোহলির সেঞ্চুরির সুবাদে ভারতীয় দল ৭ উইকেট হারিয়ে ৩৭৩ রান তোলে। শ্রীলঙ্কার জন্য পাহাড় সমান ৩৭৪ রানের লক্ষ্য স্থির করে ছিল টিম ইন্ডিয়া। জবাবে নির্ধারিত লক্ষ্য তাড়া করতে ব্যর্থ হয় শ্রীলঙ্কা দল। যদিও দলের অধিনায়ক দাসুন শনাকা করেছেন লড়াকু সেঞ্চুরি। তা সত্ত্বেও এই ম্যাচে শ্রীলঙ্কা ৬৭ রানে পরাজিত হয়েছিল। এদিন একই সঙ্গে ভারতীয় দলকে বোলিংয়েও ভালো দেখাচ্ছিল। এদিকে উমরান মালিক সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন