বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার সুযোগ হাতছাড়া ভারতের, হরমনপ্রীতদের নিয়ে ‘ছেলেখেলা’ করলেন আতাপাত্তু
ভারতকে একা হারালেন চামারি। ছবি- আইসিসি।

শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করার সুযোগ হাতছাড়া ভারতের, হরমনপ্রীতদের নিয়ে ‘ছেলেখেলা’ করলেন আতাপাত্তু

  • সিরিজের তৃতীয় T20 ম্যাচে ভারতকে একার হাতে বিধ্বস্ত করলেন শ্রীলঙ্কার ক্যাপ্টেন চামারি আতাপাত্তু।

শ্রীলঙ্কাকে তাদের ঘরের মাঠে হোয়াইটওয়াশ করা হল না ভারতের। সিরিজের তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে ভারতীয় মহিলা ক্রিকেট দলকে একার হাতে দুমড়ে দিলেন শ্রীলঙ্কার ক্যাপ্টেন চামারি আতাপাত্তু। প্রথম ২টি ম্যাচ জিতে সিরিজ জয় আগেই নিশ্চিত করেছিল ভারত। তবে তৃতীয় ম্যাচে হরমনপ্রীতদের ৭ উইকেটের ব্যবধানে হারিয়ে দেয় শ্রীলঙ্কা।

ডাম্বুলায় টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ভারত। তারা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৩৮ রান তোলে। ক্যাপ্টেন হরমনপ্রীত দলের হয়ে সব থেকে বেশি ৩৯ রান করে নট-আউট থাকেন। ৩৩ বলের ইনিংসে তিনি ৩টি চার ও ১টি ছক্কা মারেন।

এছাড়া স্মৃতি মন্ধনা ২২, শেফালি বর্মা ৫, সাবভিনেনি মেঘনা ২২, জেমিমা রডরিগেজ ৩৩ ও পূজা বস্ত্রকার ১৩ রান করেন।

আরও পড়ুন:- ব্যাটে-বলে দুর্দান্ত হরমনপ্রীত, ভারতকে সিরিজ জেতালেন ক্যাপ্টেন ও তাঁর ডেপুটি

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা ১৭ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৪১ রান তুলে ম্যাচ জিতে যায়। ১৮ বল বাকি থাকতে ম্যাচ জিতে সিরিজ হারের ব্যবধান কমিয়ে ২-১ করে শ্রীলঙ্কা। আতাপাত্তু দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করে নট-আউট থাকেন। তিনি ১৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৪৮ বলে ৮০ রানের ঝকঝকে ইনিংস খেলেন।

আরও পড়ুন:- শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে কি ডানহাতে ব্যাট করবেন ওয়ার্নার? ভিডিয়ো দেখে তাই মনে হওয়া স্বাভাবিক

এছাড়া হর্ষিতা সমরাবিক্রমে ১৩ ও নীলাক্ষী ডি'সিলভা ৩০ রান করেন। ভারতের হয়ে ১টি করে উইকেট নেন রেনুকা সিং ও রাধা যাদব। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন আতাপাত্তু। সিরিজ সেরার পুরস্কার জেতেন হরমনপ্রীত।

বন্ধ করুন