বাংলা নিউজ > ময়দান > IND vs SL: টি-২০ তে অধিনায়ক হিসেবে অভিষেকেই নজির ধাওয়ানের
শিখর ধাওয়ান। ছবি: এএনআই
শিখর ধাওয়ান। ছবি: এএনআই

IND vs SL: টি-২০ তে অধিনায়ক হিসেবে অভিষেকেই নজির ধাওয়ানের

  • জাতীয় দলের অধিনায়ক হিসেবে রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নেমে ৩৬ বলে ৪৬ রান করেন শিখর ধাওয়ান।

শুভব্রত মুখার্জি

শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন ভারত শ্রীলঙ্কার মাটিতে একদিনের সিরিজ ইতিমধ্যেই জিতে নিয়েছে। সদ্য শুরু হয়েছে ভারত বনাম শ্রীলঙ্কা টি-২০ সিরিজ। যে সিরিজকে টি-২০ বিশ্বকাপের আগে অনেকেই প্রস্তুতি তথা পারফরম্যান্সের মঞ্চ হিসেবে বেছে নিয়েছেন। কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়ে গিয়েছে সিরিজের প্রথম টি-২০ ম্যাচ। সেই ম্যাচে ভারতের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম বার দেশকে এই সংক্ষিপ্ত ফর্ম্যাটে নেতৃত্ব দিয়েছেন শিখর ধাওয়ান। আর অধিনায়ক ধাওয়ান প্রথম ম্যাচেই ভারতের হয়ে নয়া নজির গড়েছেন।

প্রথম একদিনের ম্যাচে ভারত প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান তুলতে সমর্থ হয়‌ । ভারতীয় ইনিংসের শুরুতে ভারত প্রথম বলেই পৃথ্বী শ'র উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল। সেখান থেকে অধিনায়কোচিত ইনিংস খেলে ভারতকে টেনে তোলেন শিখর ধাওয়ান। ৩৬ বলে ৪৬ রানের এক সুন্দর সাজানো ইনিংস উপহার দেন তিনি যা সাজানো ছিল ৪টি চার ও ১টি ছয়ে। করুনারত্নের বলে বান্দারার হাতে ক্যাচ দিয়ে যখন প্যাভিলিয়নে ফিরে যাচ্ছেন, তখন বীরেন্দ্র সেহওয়াগের ভারতীয় অধিনায়ক হিসেবে নিজের অভিষেক টি-২০ ম্যাচে করা সর্বোচ্চ রানের রেকর্ড ভেঙে নিজের নামে করে ফেলেছেন তিনি।

আসুন একনজরে দেখে নিন সেই পরিসংখ্যান:-

১) শিখর ধাওয়ান,৪৬ বনাম শ্রীলঙ্কা ,২০২১।

২) বীরেন্দ্র সেহওয়াগ,৩৪ বনাম দক্ষিণ আফ্রিকা,২০০৬।

৩) অজিঙ্কা রাহানে,৩৩ বনাম জিম্বাবোয়ে,২০১৫।

বন্ধ করুন