বাংলা নিউজ > ময়দান > IND vs SL: প্রয়াত যশপাল শর্মাকে সম্মান জানাননি ধাওয়ানরা, ক্ষোভ প্রাক্তন তারকাদের
টিম ইন্ডিয়া। ছবি- বিসিসিআই।
টিম ইন্ডিয়া। ছবি- বিসিসিআই।

IND vs SL: প্রয়াত যশপাল শর্মাকে সম্মান জানাননি ধাওয়ানরা, ক্ষোভ প্রাক্তন তারকাদের

  • ক্ষোভ উগড়ে দিয়েছেন ৮৩-র বিশ্বকাপ জয়ী দলের ক্রিকেটাররা।

শুভব্রত মুখার্জি

ইংল্যান্ডের মাটিতে ভিভ রিচার্ডস সমৃদ্ধ শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্বাধীন ভারত তাদের ইতিহাসে প্রথমবার বিশ্বকাপ জয় করেছিল। সেই জয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান যশপাল শর্মা। যিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন এক সপ্তাহও হয়নি এখনও।

১৯৮৩ সালের প্রথম বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ককে ভুলে যাওয়া থেকে শুরু করে অবমাননার চরমতম অভিযোগ এবার উঠল বিসিসিআইয়ের বিরুদ্ধে। সেই ক্ষোভের আগুনের আঁচ এসে লেগেছে রাহুল দ্রাবিড়ের প্রশিক্ষনাধীন ভারতীয় দলের উপর, যারা এই মুহূর্তে শ্রীলঙ্কার মাটিতে তাদের বিরুদ্ধে সিরিজ খেলতে ব্যস্ত।

প্রেমদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচ ইতিমধ্যেই খেলে ফেলেছে ভারত। সাধারন রীতি অনুযায়ী ম্যাচ শুরুর আগে নীরবতা পালন করে অথবা কালো ব্যান্ড পরে দেশের ক্রীড়াজগতের নক্ষত্রদের সম্মান প্রদর্শন করা হয়। এইক্ষেত্রে ম্যাচ শুরু হওয়ার আগে ভারতীয় দল নীরবতাও পালন করেনি বা ক্রিকেটারদের জার্সির হাতায় কালো ব্যান্ডও ছিল না।

ফলে দেশের ক্রিকেটের ইতিহাসে অন্যতম নায়ক সদ্য প্রয়াত সতীর্থ তাঁর প্রাপ্য সম্মান না পাওয়ার জন্য ক্ষোভ উগড়ে দিয়েছেন বিশ্বজয়ী সেই দলের ক্রিকেটাররা। প্রয়াত যশপালকে অবমাননা করার কারনে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, শ্রীলঙ্কা সফরে থাকা জাতীয় দলের প্রশিক্ষক রাহুল দ্রাবিড়, অধিনায়ক শিখর ধাওয়ান, দলের সঙ্গে ইংল্যান্ডে থাকা মুখ্য প্রশিক্ষক রবি শাস্ত্রীর বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগড়ে দিয়েছেন প্রাক্তনরা। সেই তালিকায় রয়েছেন দিলীপ বেঙ্গসরকার থেকে শুরু করে সৈয়দ কিরমানি সকলেই।

বন্ধ করুন