বাংলা নিউজ > ময়দান > IND vs SL: 'আমি অধিনায়ক হলে ওকে বিশ্বের যে কোন দলে নিতাম', অত্যাধিক প্রত্যাশার চাপেই হার্দিকের ব্যর্থতা, মত মুরলিধরনের
হার্দিক পান্ডিয়া। ছবি- গেটি ইমেজেস।
হার্দিক পান্ডিয়া। ছবি- গেটি ইমেজেস।

IND vs SL: 'আমি অধিনায়ক হলে ওকে বিশ্বের যে কোন দলে নিতাম', অত্যাধিক প্রত্যাশার চাপেই হার্দিকের ব্যর্থতা, মত মুরলিধরনের

  • ওয়ান ডে সিরিজে হার্দিক বল হাতে দু'টি উইকেট নেন এবং ব্যাট হাতে মাত্র ১৯ রান করেন।

শ্রীলঙ্কা সিরিজে ভারতীয় দলের সবচেয়ে সিনিয়র ক্রিকেটারদের মধ্যে অন্যতম হার্দিক পান্ডিয়া। সিরিজ শুরুর আগে ভারতীয় অলরাউন্ডারের থেকে প্রচুর প্রত্য়াশা ছিল। কিন্তু গোটা ওয়ান ডে সিরিজে তিনি বল হাতে দু'টি উইকেট এবং ব্যাট হাতে মাত্র ১৯ রান করেন। অন্তত ৫০ ওভারের সিরিজে হার্দিক চরম হতাশই করেছেন। 

তবে প্রাক্তন শ্রীলঙ্কান ক্রিকেটার ও বর্তমানে সানরাইজার্স হায়দরাবাদের বোলিং কোচ মুথাইয়া মুরলিধরন মনে করছেন অত্যাধিক চাপেই ভারতের তারকা ক্রিকেটারের ব্যর্থতা। আইপিএলে কোচিং করানোর সুবাদে হার্দিককে খুব কাছ থেকে দেখেছেন মুরলি। হার্দিকের প্রতিভার তারিফ করে মুরলি দাবি করেন বিশ্বের যে কোন দলে বরোদাজাত অলরাউন্ডার জায়গা করে নিতে সক্ষম।

মুরলিধরন ESPNCricinfo-কে এক সাক্ষাৎকারে জানান, ‘হার্দিক পান্ডিয়া একজন স্পেশাল ক্রিকেটার। আমি যদি কোন দলের অধিনায়ক হতাম তবে আইপিএলের কোন দল হোক বা অস্ট্রেলিয়ার দল, সব দলেই ওকে রাখতাম। কারণ ও ১৪০ কিমি গতিবেগে তো বল করতেই পারে, পাশাপাশি পরিস্থিতি বুঝে গতি পরিবর্তন এবং স্লোয়ার বল করতেও পটু। চোট পাওয়ার ফলেই ও নিজের সম্পূর্ণ দক্ষতাকে কাজে লাগাতে পারছে না।’

পাশপাশি মুরলির মতে ভারতীয় অলরাউন্ডারের থেকে দীর্ঘ সময় ক্রিজে থেকে লম্বা ইনিংস খেলার আশা রাখা উচিত নয়। বরং ছোট কিন্তু ম্যাচে প্রভাব সৃষ্টিকারী ইনিংস খেলতেই ও সিদ্ধহস্ত। ‘আমাদের ওর থেকে সূর্যকুমার যাদব বা নীতিশ রানার মতো লম্বা ইনিংসের আশা করা উচিত নয়। হার্দিক স্বল্প সময়ের জন্য ক্রিজে থাকে এবং ও এমন একজন খেলোয়াড় যে ৪০ বলে ১০০ করার ক্ষমতা রাখে। আমি ওর থেকে এমন ইনিংসেরই আশা করি।’ দাবি শ্রীলঙ্কান কিংবদন্তির।

বন্ধ করুন